shono
Advertisement
IND vs NZ

চোট নিয়ে মরণপণ লড়াই করেও ৯৯-এ আউট পন্থ, ১৫০ করে সরফরাজের নজির

দুদিন আগেই চোট পেয়ে মাঠ ছাড়তে হয়েছিল পন্থকে।
Published By: Anwesha AdhikaryPosted: 03:20 PM Oct 19, 2024Updated: 04:04 PM Oct 19, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খুঁড়িয়ে খুঁড়িয়ে মাঠ ছাড়তে হয়েছিল। সেই চিন্নাস্বামীতেই দুদিনের মাথায় সেঞ্চুরির কাছে পৌঁছে গেলেন ঋষভ পন্থ। ভয়ংকর গাড়ি দুর্ঘটনার পর মাঠে ফিরে দ্বিতীয় টেস্ট সিরিজ(IND vs NZ) খেলছেন তারকা উইকেটকিপার। আগের সিরিজে সেঞ্চুরি এসেছিল তাঁর ব্যাট থেকে। আবারও কঠিন সময়ে আগ্রাসী ইনিংস খেলে বেঙ্গালুরু টেস্টে দলকে বিপদ থেকে টেনে তুললেন। নিজে খোঁড়ালেও দলের রানকে সুবিধাজনক জায়গায় পৌঁছে দিলেন। মাত্র ১ রানের জন্য সেঞ্চুরি হল না পন্থের। অন্যদিকে, ১৫০ রান করে নজির গড়লেন সরফরাজ খান।

Advertisement

নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম ইনিংসে ভারতের হয়ে সর্বোচ্চ রান ছিল পন্থেরই। কিন্তু তার পরেই সমস্যায় পড়েন তারকা উইকেটকিপার। কিউয়ি ইনিংস চলাকালীন আচমকাই হাঁটুতে লাগে তাঁর। সঙ্গে সঙ্গেই খুঁড়িয়ে খুঁড়িয়ে মাঠ ছাড়তে হয় পন্থকে। পরিবর্ত উইকেটকিপার হিসাবে মাঠে নামে ধ্রুব জুরেল। এই দৃশ্য দেখেই সংশয় তৈরি হয়, চলতি টেস্টে কি আর নামতে পারবেন পন্থ? কারণ উইকেটকিপিং নয়, ব্যাট হাতেও তাঁর ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ।

পরে জানা যায়, পন্থের যে পায়ে অস্ত্রোপচার হয়েছিল, সেই পায়ের হাঁটুতেই বল এসে লেগেছে। সামান্য ফুলে গিয়েছে হাঁটু। সেখানকার পেশিও খুব স্পর্শকাতর। পরিস্থিতি এতটাই খারাপ ছিল যে তৃতীয় দিনে মাঠে নামতে পারেননি পন্থ। উইকেটকিপিং করতে পারেননি। কিন্তু চতুর্থ দিনে ব্যাট হাতে নেমে পড়েন। কঠিন সময়ে আগ্রাসী ব্যাটিং করে দলের জন্য লিড এনে দেন। তবে শেষ দিকে ক্লান্ত হয়ে পড়েছিলেন। রান নিতে দৌড়নোর সময়ে খোঁড়াচ্ছিলেন। ৯৯ পর্যন্ত গিয়ে আর পারলেন না। বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফিরতে হল পন্থকে। 

অন্যদিকে, ১৫০ রান করলেন সরফরাজ খান। ৪৬ অলআউটের ইনিংসে খাতা না খুলেই প্যাভিলিয়নে ফিরতে হয়েছিল সরফরাজকে। তার জেরে ব্যাপক সমালোচনাও শুরু হয় তাঁর পারফরম্যান্স নিয়ে। কিন্তু দুদিনের মাথায় সমালোচকদের যোগ্য জবাব দিলেন চিন্নাস্বামীতে সেঞ্চুরি হাঁকিয়ে। শেষ পর্যন্ত তাঁর ব্যাট থেকে আসে ১৫০ রান।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম ইনিংসে ভারতের হয়ে সর্বোচ্চ রান ছিল পন্থেরই।
  • পন্থের যে পায়ে অস্ত্রোপচার হয়েছিল, সেই পায়ের হাঁটুতেই বল এসে লেগেছে।
  • শেষ দিকে ক্লান্ত হয়ে পড়েছিলেন। রান নিতে দৌড়নোর সময়ে খোঁড়াচ্ছিলেন। ৯৯ পর্যন্ত গিয়ে আর পারলেন না।
Advertisement