shono
Advertisement

এবার কি অবসর? ট্রফি জিতে ধোনি জানিয়ে দিলেন, 'সমর্থকদের জন্য খেলতে চাই'

Posted: 03:16 AM May 30, 2023Updated: 03:16 AM May 30, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এটাই কি মহেন্দ্র সিং ধোনির শেষ আইপিএল? ফাইনালের শেষেই কি অবসর ঘোষণা করবেন তিনি? গোটা ক্রিকেট মহলে দিনভর বারবার ঘুরে ফিরে এসেছে প্রশ্নটা। সব কৌতূহল দূর করে ক্যাপ্টেন কুল জানিয়ে দিলেন, তিনি থাকছেন। সমর্থকদের জন্যই খেলা চালিয়ে যেতে চান।

Advertisement

পঞ্চমবার আইপিএল ট্রফি জিতে ইতিহাস গড়েছেন ধোনি। দুটি বিশ্বকাপ-সহ তিনটি আইসিসি ট্রফি তাঁর ঝুলিতে। দেশের-দশের কাছে তাঁর প্রমাণ করার কিছুই নেই। নিজেকে যেমন উজার করে দিয়েছেন, তেমন ভক্তরাও তাঁকে আরও অনেক গুণ বেশি ভালবাসা-শ্রদ্ধা দিয়ে ভরিয়ে দিয়েছেন। তাই যেতে গিয়েও তাঁকে পিছু টানছে এই অগণিত ভক্তের ভালবাসা। শুধুমাত্র তাঁদের মুখ চেয়েই আরও একটা আইপিএল খেলার ইঙ্গিত দিয়ে রাখলেন মাহি।

তিনি জানান, "জানি, এটাই হয়তো সেটা সময় অবসর ঘোষণার। কিন্তু যেভাবে মানুষ আমায় ভালবাসা দিয়েছে, আমার প্রতি যে বিশ্বাস, স্নেহ দেখিয়েছে, সেখান থেকে মনে হচ্ছে আরও ন'মাস কাটিয়ে দিয়ে মাঠে ফিরব। জানি না শরীর কতটা সঙ্গ দেবে। তবে মাঝে অনেক ক'টা মাস সময় আছে নিজেকে তৈরি করার। কিন্তু খেললে এই সমর্থকদের জন্যই খেলব।"

[আরও পড়ুন: ভিলেন বৃষ্টিকে হারিয়ে নায়ক ধোনিই, হার্দিকদের স্বপ্ন ভেঙে পঞ্চমবার IPL চ্যাম্পিয়ন চেন্নাই]

এইখানেই তো আরও একবার জিতে গেলেন তিনি। যা যেকোনও ট্রফির চেয়ে অনেক বড় প্রাপ্তি। ধোনি বুঝিয়ে দিলেন, যাঁদের জন্য তিনি উজ্জ্বল নক্ষত্র হয়েছেন, তাঁদের এত সহজে নিরাশ করবেন না। শেষপর্যন্ত নিজের সবটুকু দিয়ে তাঁদের মুখে হাসি ফোটানোর চেষ্টা চালিয়ে যাবেন। যেমনটা এতকাল করে এসেছেন।   

এদিন পুরস্কার বিতরণী মঞ্চে চ্যাম্পিয়ন দল হিসেবে ধোনির হাতে তুলে দেওয়া হয় ২০ কোটি টাকা। আর কোন তারকা কোন পুরস্কার জিতলেন, দেখে নেওয়া যাক। 

টুর্নামেন্টে সর্বোচ্চ রানের (৮৯০) সৌজন্যে শুভমান গিলের মাথায় উঠল কমলা টুপি। সবচেয়ে মূল্যবান তারকার সম্মানও পেলেন গিল। সর্বোচ্চ উইকেট (২৮) নিয়ে পার্পল টুপি পেলেন শামি। সেরা ইমার্জিং প্লেয়ারের সম্মান উঠল যশস্বীর হাতে। ৩৬ টি ছক্কা হাঁকিয়ে সর্বোচ্চ ছক্কার পুরস্কার জিতলেন আরসিবি ক্যাপ্টেন ফ্যাফ ডু প্লেসি। মরশুমের সেরা ক্যাচের পুরস্কার দেওয়া হল রশিদ খানকে। টুর্নামেন্টের সুপার স্ট্রাইকার হলেন গ্লেন ম্যাক্সওয়েল।

[আরও পড়ুন: সাইবার প্রতারণার শিকার প্রাক্তন ফুটবলার সুব্রত ভট্টাচার্য, খোয়ালেন ১৭ লক্ষ টাকা!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement