shono
Advertisement

Breaking News

IPL 2024 Final

অবিকল যেন বিশ্বকাপ! সানরাইজার্স আইপিএলের ফাইনালে উঠতেই কেন এমন বলছে নেটদুনিয়া?

রবিরাতে মিলবে উত্তর।
Published By: Krishanu MazumderPosted: 02:07 PM May 25, 2024Updated: 04:57 PM May 25, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতের মাটিতে দ্বিতীয় বার কি কাপ হাতে তুলবেন প্যাট কামিন্স? রাজস্থান রয়্যালসকে মাটি ধরিয়ে ফাইনালের (IPL 2024 Final) পাসপোর্ট হায়দরাবাদ জোগাড় করেছে শুক্ররাতে। তার পরেই সবার প্রশ্ন প্যাট কামিন্সকে নিয়ে। ৫০ ওভারের বিশ্বকাপের সঙ্গে আইপিএলের অনেক মিল খুঁজে পাচ্ছেন অনেকে। 
৫০ ওভারের বিশ্বকাপ কামিন্স জিতেছিলেন আহমেদাবাদে। টুর্নামেন্টে অশ্বমেধের ঘোড়া ছোটানো রোহিত শর্মার টিম ইন্ডিয়াকে মাটি ধরায় অস্ট্রেলিয়া। পারফরম্যান্সের নিরিখে বিচার করলে আইপিএলের কেকেআর আর বিশ্বকাপের অস্ট্রেলিয়া যেন এক বিন্দুতে এসে মিশে গিয়েছে। আলাদা করা যাচ্ছে না কেকেআর শিবির ও রোহিত শর্মার টিম ইন্ডিয়াকে।  

Advertisement

[আরও পড়ুন: ‘সব উৎসব ফাইনালের জন্য তোলা থাক’, সতীর্থরা কেক মাখানোয় বিরক্ত ম্যাচের সেরা শাহবাজ


বিশ্বকাপের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত ও অস্ট্রেলিয়া। সেই ম্যাচে অজিদের হারিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করেছিল রোহিত শর্মার টিম ইন্ডিয়া। ঠিক তেমনই আইপিএলের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল শ্রেয়স আইয়ারের কেকেআর ও সানরাইজার্স হায়দরাবাদ। কলকাতার কাছে সেই ম্যাচে হার মানতে হয়েছিল হায়দরাবাদকে।
প্রথম দল হিসেবে বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছেছিল টিম ইন্ডিয়া। অন্যদিকে এবারের আইপিএলে সবার আগে প্লে অফে পৌঁছেছে কেকেআর। ৯টি ম্যাচ জিতে ভারত সেমিফাইনালের দরজা খুলেছিল। ঠিক সেরকমই কলকাতা নাইট রাইডার্স ৯টি ম্যাচ জিতে প্লে অফের টিকিট জোগাড় করে এবার। পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে সেমিফাইনাল খেলতে নেমেছিল ভারত। কেকেআরও পয়েন্ট টেবিলে একনম্বরে থেকেই প্লে অফ খেলতে নামে।

ফেভারিট হিসেবে ফাইনাল খেলতে নেমে ভারতকে হার স্বীকার করে নিতে হয়। বল হাতে প্যাট কামিন্সরা ভারতীয় ব্যাটারদের স্কোরবোর্ডে বেশি রান তুলতে দেননি। ব্যাট হাতে ট্রাভিস হেড বিশ্বকাপ ফাইনালে সেঞ্চুরি করে ভারতের মুখের গ্রাস কেড়ে নেন। 


ঘটনাক্রমে এবার হেড ও কামিন্স কিন্তু রয়েছেন হায়দরাবাদে। চিপকে কি আহমেদাবাদেরই পুনরাবৃত্তি হবে? নাকি এক যুগ আগের চিপক ফেরাবেন গৌতম গম্ভীরের ছেলেরা? উত্তর পাওয়া যাবে রবিরাতে। 

[আরও পড়ুন: আইপিএল ফাইনালে জমজমাট আয়োজন, সমাপ্তি অনুষ্ঠানে গান গাইবে মার্কিন ব্যান্ড]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ভারতের মাটিতে দ্বিতীয় বার কি কাপ হাতে তুলবেন প্যাট কামিন্স?
  • রাজস্থান রয়্যালসকে মাটি ধরিয়ে ফাইনালের পাসপোর্ট হায়দরাবাদ জোগাড় করেছে শুক্ররাতে।
  • তার পরেই সবার প্রশ্ন প্যাট কামিন্সকে নিয়ে। ৫০ ওভারের বিশ্বকাপের সঙ্গে আইপিএলের অনেক মিল খুঁজে পাচ্ছেন অনেকে। 
Advertisement