shono
Advertisement
IPL 2024

নববর্ষের ইডেনে আজ ইতিহাস বদলের লড়াই কেকেআরের, মুখিয়ে গম্ভীর

ঘরের মাঠে বাংলা নববর্ষে জিতে ময়দানের মিলনমেলাকে আরও রঙিন করতে চাইছে কেকেআর।
Posted: 12:15 PM Apr 14, 2024Updated: 12:15 PM Apr 14, 2024

আলাপন সাহা: পয়লা বৈশাখটা ময়দানের কাছে বরাবরই এক বিশেষ দিন। রীতি-ঐতিহ‌্য মেনে বারপুজোয় যেন মিলন উৎসবে পরিণত হয় ময়দানের। এবারের বাংলা বছরের শুরুর দিনটা হয়তো আরও একটু ব্যতিক্রমী হয়ে থাকতে চলেছে। ময়দানের বারপুজোর সঙ্গে এবার থাকছে কেকেআরও (KKR)। রবিবার ইডেন কেকেআর নামছে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে। স্বাভাবিকভাবেই ম‌্যাচ ঘিরে যে আগ্রহ-উন্মাদনা থাকবে, সেটা বলে দেওয়াই যায়।

Advertisement

আগামী রোববার আবার শহরে বিরাট কোহলিরা নামবেন। সেই ম‌্যাচের টিকিটের চাহিদা কোন পর্যায়ে গিয়েছে, সেটা সিএবি (CAB) কর্তাদের কথা শুনলেই বোঝা যাচ্ছে। এখন থেকেই পারলে তাঁরা নিজেদের ঘরের সামনে একটা প্ল‌্যাকার্ড ঝুলিয়ে দেন-‘আরসিবি ম‌্যাচের টিকিট চাহিয়া লজ্জা দেবেন না।’ উন্মাদনার দিক থেকে পয়লা বৈশাখের ইডেনের কেকেআর বনাম লখনউ (LSG) যুদ্ধ বিরাট ম‌্যাচের কাছাকাছি থাকবে। এমনিতেই লখনউ টিম ম‌্যানেজমেন্টের তরফ থেকে এদিন সোশ‌্যাল মিডিয়ায় পোস্ট করে জানিয়ে দেওয়া হয় যে, ইডেনে তারা সবুজ-মেরুন জার্সি পরে খেলবে। ঠিক গতবারের মতোই। স্বাভাবিক মোহনবাগান (Mohun Bagan) সমর্থকদের মধ্যে যে বাড়তি আবেগ কাজ করবে, সেটা সহজেই অনুমেয়। শুধু মাত্র প্রিয় সবুজ-মেরুনের টানে ঘরের টিমকে ছেড়ে সমর্থকদের একাংশের সমর্থন লোকেশ রাহুলদের দিয়ে চলে যাবে, তা এখন থেকেই লিখে দেওয়া যায়।

[আরও পড়ুন: ইজরায়েলে হামলা ইরানের, আপৎকালীন বৈঠক ডাকল রাষ্ট্রসংঘ! ফোনে কথা নেতানিয়াহু-বাইডেনের]

অবশ‌্য ম‌্যাচটা আরও একজনের কাছে ভীষণরকম আবেগের। আবার সম্মানেরও। তিনি কেকেআর মেন্টর গৌতম গম্ভীর (Gautam Gambhir)। দু’বছর যাবৎ লখনউ টিমের মেন্টর ছিলেন গম্ভীর। কিন্তু কেকেআরের থেকে প্রস্তাব পাওয়ার পর ঠিক করে নিয়েছিলেন তিনি আবার ‘ঘরে’ ফিরবেন। শোনা যায়, লখনউ টিম ম‌্যানেজমেন্ট গম্ভীরকে ছেড়ে দেওয়ার ব‌্যাপারে একেবারেই রাজি ছিল না। কিন্তু গম্ভীর নিজে অনুরোধ করেন যে তাঁকে ছেড়ে দেওয়া হয়। পুরনো টিমের বিরুদ্ধে ডাগআউটে বসতে হবে। আর পরিসংখ‌্যান বলছে, গত দুটো আইপিএলে গম্ভীরের লখনউকে একবারও হারাতে পারেনি কেকেআর। ম‌্যাচের আগের দিন কেকেআর মেন্টরকে সেই প্রশ্নটাও করা হল। জিজ্ঞেস করা হয় এবার আপনি কেকেআরে এসেছেন। তাহলে কি পরিসংখ‌্যানটা এবার বদলাবে? গম্ভীরের কথা শুনে মনে হল তিনি পুরনো কোনও রেকর্ড নিয়ে ভাবতে এতটুকু রাজি নন। বলছিলেন, ‘‘এটা নতুন শুরু। নতুন একটা ম‌্যাচ। গত দু’বছরে কী ঘটেছে না ঘটেছে, সেটা কি কোনও পার্থক‌্য গড়ে দেবে? না, সেটা কোনও পার্থক‌্য করবে না। এটা নতুন দিন। নতুন লড়াই। আর আমরা কাল ম‌্যাচে মাঠে নামার জন‌্য মুখিয়ে রয়েছি।’’

[আরও পড়ুন: প্রাণনাশের হুমকির মাঝেই ফের নিশানায় সলমন! ভাইজানের বাড়ির সামনে চলল গুলি]

একই সঙ্গে মিচেল স্টার্কের পাশেও দাঁড়ালেন তিনি। নিলামে সাড়ে চব্বিশ কোটি দিয়ে স্টার্ককে নিয়েছে কেকেআর। এখনও পর্যন্ত অবশ‌্য তেমন  কিছুই করতে পারেননি স্টার্ক। গম্ভীর বললেন, ‘‘মানছি ওর শুরুটা ভাল হয়নি। কিন্তু টি-টোয়েন্টি ক্রিকেটে বোলাররা রান দেবেই। মনে রাখবেন ক্রিকেট হল টিম স্পোর্ট। আমরা চারটে ম‌্যাচের মধ্যে তিনটেতে জিতেছি। দলের জয়টাই আসল।’’ জয়ের হ‌্যাটট্রিক করে আইপিএলের শুরুটা দুরন্ত করেছিল কেকেআর (KKR)। কিন্তু গত ম‌্যাচে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে হার। তবে গম্ভীররা আর ওসব মনে রাখতে চাইছেন না। ঘরের মাঠে বাংলা নববর্ষে জিতে ময়দানের মিলনমেলাকে আরও রঙিন করতে চাইছে কেকেআর।

আজ আইপিএলে
কেকেআর বনাম
লখনউ সুপার জায়ান্টস,
ইডেন, বিকেল ৩.৩০, স্টার স্পোর্টস

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • নিলামে সাড়ে চব্বিশ কোটি দিয়ে স্টার্ককে নিয়েছে কেকেআর।
  • এখনও পর্যন্ত অবশ‌্য তেমন  কিছুই করতে পারেননি স্টার্ক।
  • ম্ভীর বললেন, ‘‘মানছি ওর শুরুটা ভাল হয়নি। কিন্তু টি-টোয়েন্টি ক্রিকেটে বোলাররা রান দেবেই।"
Advertisement