shono
Advertisement
IPL 2024

আইপিএল ফাইনালে এগিয়ে কে? চিপকেই বা কেমন রেকর্ড কেকেআর-সানরাইজার্সের?

সার্বিকভাবে পরিসংখ্যানে কেকেআর খানিকটা হলেও এগিয়ে সানরাইজার্সের থেকে।
Published By: Subhajit MandalPosted: 04:37 PM May 26, 2024Updated: 04:37 PM May 26, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কলকাতা যখন ভয়াবহ ঘূর্ণিঝড়ের আশঙ্কায় প্রহর গুণছে। তখন এ শহর থেকে ১৬৬৫ কিলোমিটার দূরে শহরবাসীর দুঃখ ভোলানোর প্রস্তুতি নিচ্ছে। গৌতম গম্ভীর, শ্রেয়স আইয়ারদের কেকেআর (KKR) 'ধোনির শহরে' নামছে হায়দরাবাদকে হারিয়ে ১০ বছরের ট্রফির খরা কাটাতে। সাফল্য কী আসবে? অতীতে এই সানরাইজার্সের বিরুদ্ধে কেমন ছিল নাইটদের পরিসংখ্যান?

Advertisement

হিসাব বলছে সব মিলিয়ে আইপিএলে (IPL 2024) এ পর্যন্ত ২৭ বার মুখোমুখি হয়েছে দুই দল। এর মধ্যে হায়দরাবাদ জিতেছে মোটে ৯ ম্যাচ। আর নাইটরা জয়ের স্বাদ পেয়েছে ঠিক দ্বিগুণ ১৮ বার। হায়দরাবাদের বিরুদ্ধে কেকেআরের সর্বোচ্চ স্কোর ২০৮। আর সর্বনিম্ন স্কোর ১০১ রান। নাইটদের বিরুদ্ধে হায়দরাবাদের সর্বোচ্চ স্কোর ২২৮ রান। আর সর্বনিম্ন ১১৫ রান।

[আরও পড়ুন: রাজকোটের গেমিং জোন অগ্নিকাণ্ড: ছিল না ফায়ার লাইসেন্সই!]

যে মাঠে এবারের আইপিএলের ফাইনাল সেই এমএ চিদম্বরম স্টেডিয়ামে অবশ্য দুদলের কারও রেকর্ডই ভালো নয়। হায়দরাবাদ এই চিপকে ১১টি ম্যাচ খেলে জিতেছে মোটে ২টি। আটটি হেরেছে। কেকেআর এমএ চিদম্বরম স্টেডিয়ামে খেলেছে ১৪টি ম্যাচ। যার মধ্যে জয় এসেছে মাত্র ৪টিতে। হারের মুখ দেখতে হয়েছে ১০ বার। তবে এই চারটি জয়ের মধ্যে ২০১২ সালের ফাইনালের সেই ঐতিহাসিক হয়ের মুহূর্তও রয়েছে। চিপকে হায়দরাবাদ এবং কেকেআর মুখোমুখি হয়েছে মাত্র এক বার। সেবার ১০ রানে জয় পায় নাইটরা।

[আরও পড়ুন: ইন্ডিয়া জোটে ‘প্রধানমন্ত্রীর মুখ’ কে? প্রশ্নের জবাবে কী বললেন খাড়গে]

সার্বিকভাবে পরিসংখ্যানে কেকেআর খানিকটা হলেও এগিয়ে সানরাইজার্সের থেকে। চলতি মরশুমে কেকেআর এবং হায়দরাবাদ ৩ বার মুখোমুখি হয়েছে। দুবার জিতছে কেকেআর। একবার হায়দরাবাদ। অর্থাৎ চলতি মরশুমের রেকর্ডের নিরিখেও এগিয়ে নাইটরা। তবে ক্রিকেটে পরিসংখ্যানটা সবসময় গুরুত্বপূর্ণ নয়। ম্যাচের দিন মাঠে নেমে কে কেমন খেলল সেটাই গুরুত্বপূর্ণ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • হিসাব বলছে সব মিলিয়ে আইপিএলে এ পর্যন্ত ২৭ বার মুখোমুখি হয়েছে দুই দল।
  • এর মধ্যে হায়দরাবাদ জিতেছে মোটে ৯ ম্যাচ।
  • নাইটরা জয়ের স্বাদ পেয়েছে ঠিক দ্বিগুণ ১৮ বার।
Advertisement