shono
Advertisement
Sanju Samson

বিতর্কিত আউটের পরই শাস্তির মুখে সঞ্জু, আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে মুখ খুললেন কোচ

জানা গিয়েছে, নিজের ভুল স্বীকারও করে নিয়েছেন সঞ্জু।
Posted: 11:40 AM May 08, 2024Updated: 02:08 PM May 08, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লির বিরুদ্ধে প্রায় জেতা ম্যাচ শেষমেশ হাত ছাড়া হয়েছে রাজস্থানের। তবে খেলার ফলাফলের থেকেও বেশি চর্চায় সঞ্জু স্যামসনের (Sanju Samson) আউট। আম্পায়ারের সিদ্ধান্ত অন্যরকম হলে বদলে যেতেই পারত ম্যাচের ভাগ্য। কিন্তু তেমনটা হয়নি। উলটে এই আউট ঘিরে বিতর্কের পরই আবার ভারতীয় ক্রিকেট বোর্ডের শাস্তির মুখে পড়তে হল অধিনায়ক সঞ্জুকে। আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে মুখ খুললেন কোচ কুমার সঙ্গকারাও।

Advertisement

মঙ্গলবার পন্থের দিল্লির বিরুদ্ধে বড় রান তাড়া করতে নেমে আত্মবিশ্বাসের সঙ্গেই এগোচ্ছিল রাজস্থান। কিন্তু সঞ্জু আউট হতেই ছন্দপতন। তিনি কি আদৌ আউট ছিলেন? নাকি ক্যাচ ধরতে গিয়ে বাউন্ডারি লাইন স্পর্শ করেছিল ফিল্ডার সাই হোপের পা? সে নিয়েই প্রশ্ন ওঠে। টিভিতে দীর্ঘক্ষণ খতিয়ে দেখার পর থার্ড আম্পায়ার সঞ্জুকে আউট ঘোষণা করেন। কিন্তু সেই সিদ্ধান্তে খুশি হননি রাজস্থান অধিনায়ক। প্যাভিলিয়নের দিকে হাঁটা শুরু করেও উ-টার্ন নিয়ে ফিরে এসে ফিল্ড আম্পায়ারের সঙ্গে কথা বলতে দেখা যায় তাঁকে। আউট নিয়ে একাধিক প্রশ্ন করেন তিনি। এর পর বেশ বিরক্ত হয়েই মাঠ ছাড়তে দেখা যায় তাঁকে। এই ঘটনার পরই বিসিসিআইয়ের শাস্তির মুখে পড়লেন সঞ্জু।

[আরও পড়ুন: হঠাৎই ‘অসুস্থ’ তিনশো কর্মী! বাতিল এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের ৭০টিরও বেশি উড়ান]

আইপিএল (IPL 2024) গর্ভনিং বডির তরফে জানানো হয়েছে, টুর্নামেন্টের কোড অফ কনডাক্টের এক নম্বর লেভেলের অপরাধ করেছেন সঞ্জু। যে কারণে তাঁর ম্যাচ ফির ৩০ শতাংশ জরিমানা করা হয়েছে। জানা গিয়েছে, নিজের ভুল স্বীকারও করে নিয়েছেন সঞ্জু। তবে আম্পায়ারের সঙ্গে 'তর্কে' জড়ানোর জন্যই তাঁর শাস্তি হল নাকি অন্য কোনও কারণে, তা স্পষ্ট করে বলা হয়নি।

এদিকে, আউট বিতর্ক নিয়ে সাংবাদিক বৈঠকে মুখ খুললেন কোচ সঙ্গকারা। তিনি বলেন, "গোটা বিষয়টা রিপ্লে আর বিভিন্ন দিক থেকে ফুটেজের উপরই নির্ভর করে। মাঝেমধ্যে মনে হচ্ছে, পা ঠেকেছে। থার্ড আম্পায়ারের পক্ষেও এটা বোঝা কঠিন। আমাদের আলাদা মত থাকতেই পারে। কিন্তু দিনের শেষে আম্পায়ারের সিদ্ধান্তই মেনে নিতে হয়।" আম্পায়ারের সঙ্গে সঞ্জুর তর্কে জড়ানো প্রসঙ্গে সঙ্গকারার দাবি, "কিছু প্রশ্ন থাকলে তো তাঁকেই সরাসরি জিজ্ঞেস করতে হবে। নিজের মতামতও জানানো যেতে পারে। আম্পায়ার এবং ক্রিকেটারদের উপর অনেক চাপ থাকে। আমরা সেটা ভালোভাবেই মিটিয়ে নেওয়ার চেষ্টা করি।"

[আরও পড়ুন: টাকা না দেওয়ায় পড়ুয়াকে নগ্ন করে যৌনাঙ্গে ইট বেঁধে নির্যাতন, ভিডিও ভাইরাল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আইপিএলের তরফে জানানো হয়েছে, টুর্নামেন্টের কোড অফ কনডাক্টের এক নম্বর লেভেলের অপরাধ করেছেন সঞ্জু।
  • যে কারণে তাঁর ম্যাচ ফির ৩০ শতাংশ জরিমানা করা হয়েছে।
  • জানা গিয়েছে, নিজের ভুল স্বীকারও করে নিয়েছেন সঞ্জু।
Advertisement