shono
Advertisement
IPL auction

নভেম্বরেই আইপিএল নিলাম! রিটেনশনের নিয়ম নিয়ে এখনও আঁধারে ফ্র্যাঞ্চাইজি মালিকরা

বোর্ড সূত্রের খবর, চলতি মাসের শেষেই জানিয়ে দেওয়া হবে রিটেনশনের নিয়ম।
Published By: Subhajit MandalPosted: 10:44 AM Sep 19, 2024Updated: 10:44 AM Sep 19, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ডিসেম্বর নয়। সব ঠিক থাকলে নভেম্বরেই বসতে চলেছে আইপিএলের মেগা নিলামের আসর। এক ক্রিকেট ওয়েবসাইটের খবর, নভেম্বরের দ্বিতীয়ার্ধেই মেগা নিলাম হবে। সেটা হবে বিদেশের মাটিতে।

Advertisement

এবারের মেগা নিলাম ভারতের মাটিতে হবে না, সেটা মোটামুটি নিশ্চিত। শোনা যাচ্ছে, লন্ডনে হতে পারে আইপিএলের মহানিলাম। যদিও এখনও গোটা বিষয়টি পরিকল্পনার স্তরে রয়েছে। গত বছর আইপিএলের নিলামের আসর বসেছিল দুবাইয়ে। তবে সেটা ছিল মিনি অকশন। এবারেও নিলামের ভেন্যু হিসাবে দুবাইয়ের কথাও ভাবা হয়েছিল। কিন্তু ভেন্যু হিসাবে এগিয়ে রয়েছে লন্ডনই।

বোর্ড সূত্র জানাচ্ছে, নভেম্বরের শেষের দিকেই নিলাম হয়ে যেতে পারে। যা ফ্র্যাঞ্চাইজিগুলির জন্য ভালো খবর নয়। কারণ বিসিসিআইয়ের তরফে এখনও আগামী মরশুমের জন্য রিটেনশনের নিয়মগুলি জানানো হয়নি। কতজন ক্রিকেটারকে রিটেন করা যাবে সেই নিয়ে এখনও ভিন্নমত রয়েছে। রিটেনশন থেকে শুরু করে আরটিএম কার্ড- একাধিক বিষয় নিয়ে ইতিমধ্যেই বোর্ডের সঙ্গে দলগুলো বৈঠকে বসেছে। কিন্তু চূড়ান্ত সিদ্ধান্ত জানানো হয়নি। তাতে খানিকটা হলেও আতান্তরে ফ্র্যাঞ্চাইজিগুলি। রিটেনশন এবং নিলাম নিয়ে কোনও পরিকল্পনাই করা যাচ্ছে না।

বোর্ড সূত্রের খবর, চলতি মাসের শেষেই জানিয়ে দেওয়া হবে রিটেনশনের নিয়ম। যাতে অন্তত দুমাসের সময় ফ্র্যাঞ্চাইজিগুলিকে দেওয়া যায় পরিকল্পনা করার জন্য। শোনা যাচ্ছে, চলতি মাসের শেষে নিয়ম জানিয়ে দেওয়া হবে। এবং ফ্র্যাঞ্চাইজিগুলিকে ১৫ নভেম্বরের মধ্যে রিটেনশনের চূড়ান্ত তালিকা দিয়ে দিতে হবে। ১৫ তারিখের পর যে কোনও দিন নিলামের দিন ধার্য করা হতে পারে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সব ঠিক থাকলে নভেম্বরেই বসতে চলেছে আইপিএলের মেগা নিলামের আসর।
  • এক ক্রিকেট ওয়েবসাইটের খবর, নভম্বেরর দ্বিতীয়ার্ধেই মেগা নিলাম হবে।
  • এবারের মেগা নিলাম ভারতের মাটিতে হবে না, সেটা মোটামুটি নিশ্চিত।
Advertisement