shono
Advertisement
Virat Kohli

রুটের সেঞ্চুরির পরই বিরাটকে খোঁচা ইংল্যান্ডের প্রাক্তনের, পালটা দিলেন ভারতের সমর্থকরাও

শ্রীলঙ্কার বিরুদ্ধে লর্ডসে ৩৩তম সেঞ্চুরি করে জো রুট ধরে ফেললেন ইংল্যান্ডেরই অ্যালিস্টার কুককে।
Published By: Arpan DasPosted: 07:25 PM Aug 30, 2024Updated: 07:25 PM Aug 30, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লর্ডসে শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট খেলছে ইংল্যান্ড। সেই ম্যাচে দুরন্ত সেঞ্চুরি করেছেন জো রুট। ৩৩তম সেঞ্চুরি করে তিনি ধরে ফেললেন ইংল্যান্ডেরই অ্যালিস্টার কুককে। কিন্তু এই সাফল্য নিয়েও যে বিতর্ক বাঁধবে তা কে জানত? এর নেপথ্যে রয়েছেন ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার মাইকেল ভন। বিরাট কোহলির সঙ্গে জো রুটের পরিসংখ্যান তুলে ধরে তিনি নেটমহলে ফের উসকে দিলেন পুরনো বিতর্ক।

Advertisement

টেস্টের 'ফ্যাব ফোর' বলে ধরা হয় বিরাট কোহলি, জো রুট, স্টিভ স্মিথ, কেন উইলিয়ামস, কেন উইলিয়ামসকে। সেখানে সেঞ্চুরির লড়াইয়ে সামনের দিকেই ছিলেন ভারতের বিরাট। কিন্তু তাঁকে ক্রমশ টপকে গিয়েছেন জো রুট। বর্তমানে বিরাটের টেস্ট সেঞ্চুরি যেখানে ২৯, রুট সেখানে পৌঁছে গিয়েছেন ৩৩-এ। গত কয়েক বছরে ধারাবাহিক টেস্ট না খেলা কিংবা অফ ফর্মের ফলে পিছিয়ে পড়েছেন বিরাট। এবার সেটাকেই নিশানা করলেন ভন।

[আরও পড়ুন: অবনীর সোনার পর মণীশের রুপো, প্যারালিম্পিক শুটিংয়ে উজ্জ্বল ভারত]

সোশাল মিডিয়ায় তিনি রীতিমতো পরিসংখ্যান তুলে ধরলেন বিরাট ও রুটের। সেখানে টেস্ট ম্যাচে মোট ইনিংস, রান, সর্বোচ্চ স্কোর, গড়, শতরান, অর্ধশতরানের পরিসংখ্যান লিখেছেন। সেখানেই প্রায় সবকটাতেই এগিয়ে রুট। সেই সঙ্গে ক্যাপশনে লিখেছেন 'মর্নিং ইন্ডিয়া'। স্পষ্টতই ভারতের ক্রিকেটভক্তদের খোঁচা দেওয়ার জন্য তাঁর এই পোস্ট।

[আরও পড়ুন: স্বর্ণমন্দিরে ভিনেশ, সর্বশক্তিমানের কাছে আরও শক্তি চাইলেন তারকা কুস্তিগির]

কিন্তু সহজে ছেড়ে দিলেন না টিম ইন্ডিয়ার সমর্থকরাও। কেউ লিখেছেন, ভারত ও ইংল্যান্ড সিরিজেই দেখা যাবে কে ভালো? আবার অনেকে মনে করিয়ে দিচ্ছেন, অস্ট্রেলিয়ার মাটিতে বিরাটের ৬টি সেঞ্চুরি আছে, জো রুটের সেখানে একটাও নেই। আগে সেখানে সেঞ্চুরি করুক, তার পর কথা হবে। অনেকে বলছেন, তিনটি ফরম্যাটেরই পরিসংখ্যান দেওয়া হোক। আবার কেউ টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের হ্যারিস রউফের বলে বিরাটের সেই ছবি দিয়ে বলছেন, জো রুট কি এরকম আশ্চর্য ইনিংস খেলতে পারবেন?

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • লর্ডসে শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট খেলছে ইংল্যান্ড। সেই ম্যাচে দুরন্ত সেঞ্চুরি করেছেন জো রুট।
  • ৩৩তম সেঞ্চুরি করে তিনি ধরে ফেললেন ইংল্যান্ডেরই অ্যালিস্টার কুককে।
  • বিরাট কোহলির সঙ্গে জো রুটের পরিসংখ্যান তুলে ধরে মাইকেল ভন নেটমহলে ফের উসকে দিলেন পুরনো বিতর্ক।
Advertisement