shono
Advertisement
Gary Kirsten

৬ মাসেই বিচ্ছেদ, পাকিস্তানের দায়িত্ব থেকে ইস্তফা বিশ্বকাপজয়ী কার্স্টেনের, ঘোষিত নতুন কোচের নামও

চলতি বছরে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে সেই গ্যারি কার্স্টেনকে কোচ করেছিল পাকিস্তান।
Published By: Arpan DasPosted: 01:45 PM Oct 28, 2024Updated: 01:45 PM Oct 28, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোচ হিসেবে ভারতকে ওয়ানডে বিশ্বকাপ জিতিয়েছিলেন তিনি। চলতি বছরে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে সেই গ্যারি কার্স্টেনকে কোচ করেছিল পাকিস্তান। কিন্তু সেই সম্পর্ক টিকল মাত্র ৬ মাস। পাকিস্তানের কোচের পদ থেকে ইস্তফা দিলেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন তারকা। তড়িঘড়ি তাঁর বিকল্পও ঘোষণা করে দিয়েছে পিসিবি।

Advertisement

পাকিস্তান ক্রিকেটে সাম্প্রতিক সময়ে ডামাডোল লেগেই রয়েছে। কখনও সেটা অধিনায়ক নিয়ে, কখনও-বা দল নির্বাচন নিয়ে। মাঠের মধ্যে দীর্ঘদিন ধরে হারের জ্বালা তো লেগেই রয়েছে। তবে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ জিতে একটু সুবাতাস এসেছিল পাক ক্রিকেটে। কিন্তু আচমকাই ফের গণ্ডগোল বর্ডারের ওপারে। সীমিত ওভারের কোচের পদ থেকে সরে দাঁড়ালেন গ্যারি কার্স্টেন। সেই জায়গায় অন্তর্বর্তীকালীন দায়িত্ব নিলেন টেস্ট দলের কোচ জেসন গিলেসপি।

পাকিস্তানের সঙ্গে আড়াই বছরের চুক্তি ছিল কার্স্টেনের। কিন্তু রিপোর্ট অনুযায়ী, পিসিবি-র সঙ্গে বিভিন্ন বিষয়ে তালমিলের অভাব হচ্ছিল তাঁর। এর মধ্যেই জিম্বাবোয়ে ও অস্ট্রেলিয়ায় সীমিত ওভারের দল ঘোষণা করে দেওয়া হয়। শোনা যাচ্ছে, সেই বিষয়ে বিশ্বজয়ী কোচের বক্তব্যকে গুরুত্বই দেওয়া হয়নি। আর সেটাই শেষ পর্যন্ত বিচ্ছেদের মূল কারণ হয়ে দাঁড়িয়েছে বলে খবর।

সেই জায়গায় আপাতত দায়িত্ব সামলাবেন গিলেসপি। ইংল্যান্ডের বিরুদ্ধে তাঁর অধীনে সাফল্য পেয়েছেন শান মাসুদরা। পিসিবি চায়, তাঁকে পূর্ণ সময়ের দায়িত্ব দিতে। কিন্তু সেখানেও ডামাডোল। কিছুদিন আগেই জানা গিয়েছিল, দল নির্বাচনে গিলেসপি বা মাসুদের মতামত অগ্রাহ্য করা হয়। অর্থাৎ তাঁদের অবস্থাও কার্স্টেনের থেকে আলাদা কিছু নয়। ফলে গিলেসপির ভবিষ্যৎ কী দাঁড়ায়, সেদিকেও নজর থাকবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ভারতকে ওয়ানডে বিশ্বকাপ জিতিয়েছিলেন তিনি।
  • চলতি বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে সেই গ্যারি কার্স্টেনকে কোচ করে পাকিস্তান।
  • কিন্তু সেই সম্পর্ক টিকল মাত্র ৬ মাস। পাকিস্তানের কোচের পদ থেকে ইস্তফা দিলেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন তারকা।
Advertisement