shono
Advertisement
USA

ভারতীয় বংশোদ্ভূতদের প্রতি বৈষম্য! চাকরি গেল মার্কিন ক্রিকেট দলের অজি কোচের

অজি কোচের বিরুদ্ধে তদন্ত শুরু মার্কিন ক্রিকেট সংস্থার।
Published By: Anwesha AdhikaryPosted: 08:49 PM Oct 27, 2024Updated: 08:49 PM Oct 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চূড়ান্ত বিতর্ক মার্কিন ক্রিকেটে। জানা গিয়েছে, দলের মধ্যে ইচ্ছাকৃতভাবে ভারতীয় বংশোদ্ভূত ক্রিকেটারদের বিরুদ্ধে চলছে বৈষম্যমূলক আচরণ! তার নেপথ্যে রয়েছেন দলের কোচ স্বয়ং। ইতিমধ্যেই মার্কিন দলের অজি কোচ স্টুয়ার্ট ল-কে বরখাস্ত করা হয়েছে। আপাতত দলের দায়িত্ব দেওয়া হয়েছে অন্তর্বর্তীকালীন কোচকে।

Advertisement

জুন মাসে টি-২০ বিশ্বকাপে ক্রিকেট দুনিয়াকে চমকে দিয়েছিল মার্কিন যুক্তরাষ্ট্র। পাকিস্তানের মতো হেভিওয়েট দলকে হারিয়ে পৌঁছে গিয়েছিল নক আউটে। অশ্বমেধের ঘোড়ার মতো ছুটতে থাকা দলের পুরোভাগে ছিলেন ভারতীয় বংশোদ্ভূত ক্রিকেটাররা। তাঁদের হাত ধরেই মার্কিন ক্রিকেটে লেখা হয়েছিল সোনালি ইতিহাস। সেই ভারতীয় বংশোদ্ভূত ক্রিকেটারদের বিরুদ্ধেই কিনা বৈষম্যমূলক আচরণ করলেন মার্কিন দলের কোচ!

জানা গিয়েছে, মার্কিন দলে সমস্যার সূত্রপাত টি-২০ বিশ্বকাপের পর থেকে। মেগা টুর্নামেন্টের পর নেদারল্যান্ডস সফরে গিয়েছিল আমেরিকা। সেখানেই কোচের সঙ্গে ভারতীয় বংশোদ্ভূত ক্রিকেটারদের সমস্যা শুরু হয়। আগুনে ঘি পড়ে গত শুক্রবার স্কটল্যান্ডের কাছে ১০ উইকেটে লজ্জার হার। তার পরেই কোচের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ আনেন ৭-৮জন সিনিয়র মার্কিন ক্রিকেটার। তার মধ্যে অন্যতম অধিনায়ক মোনাঙ্ক প্যাটেল।

মার্কিন ক্রিকেট সংস্থাকে চিঠি লিখেছেন ভারতীয় বংশোদ্ভূত ক্রিকেটাররা। তাঁদের দাবি, কিছু কিছু খেলোয়াড়কে আক্রমণ করছেন কোচ। এছাড়াও লাগাতার মিথ্যে কথা বলে চলেছেন কোচ, তার জেরে ক্রিকেটারদের মধ্যে অবিশ্বাস তৈরি হয়েছে। বেশ কয়েকজন ক্রিকেটারকে অন্যায্যভাবে বাড়তি সুবিধা দেওয়া হচ্ছে, খারাপ আচরণ হচ্ছে কিছু ক্রিকেটারদের প্রতি। এই অভিযোগ পেয়েই অজি কোচের বিরুদ্ধে তদন্ত শুরু করে মার্কিন ক্রিকেট সংস্থা। তার পরেই বরখাস্ত করা হয়েছে স্টুয়ার্ট ল-কে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • জুন মাসে টি-২০ বিশ্বকাপে ক্রিকেট দুনিয়াকে চমকে দিয়েছিল মার্কিন যুক্তরাষ্ট্র।
  • মার্কিন দলে সমস্যার সূত্রপাত টি-২০ বিশ্বকাপের পর থেকে। মেগা টুর্নামেন্টের পর নেদারল্যান্ডস সফরে গিয়েছিল আমেরিকা।
  • মার্কিন ক্রিকেট সংস্থাকে চিঠি লিখেছেন ভারতীয় বংশোদ্ভূত ক্রিকেটাররা।
Advertisement