shono
Advertisement
Mohammed Shami

প্রথম দলে না থাকলেও বর্ডার-গাভাসকর ট্রফিতে খেলতে পারেন শামি! আশায় তারকা পেসার

কবে মাঠে ফিরতে পারেন বঙ্গ পেসার?
Published By: Anwesha AdhikaryPosted: 09:37 PM Oct 27, 2024Updated: 09:37 PM Oct 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বর্ডার-গাভাসকর ট্রফিতে তিনি খেলবেন, সেই আশায় বুক বেঁধেছিল ভারতের ক্রিকেটপ্রেমীরা। কিন্তু ফিট না হওয়ার কারণে অস্ট্রেলিয়া সফরের দলে জায়গা হয়নি মহম্মদ শামির। কিন্তু অজি সফরের দল ঘোষণার দিন দুয়েক পরে ফের আশার আলো ফুটল তারকা পেসারের জন্য। সূত্রের খবর, সিরিজের মাঝপথে হয়তো অস্ট্রেলিয়ায় পৌঁছে মাঠে নামতে পারেন শামি।

Advertisement

শুক্রবার বর্ডার-গাভাসকর ট্রফির দল ঘোষণা হয়েছে। সেই দলে জায়গা না পেয়ে রবিবার প্রথমবার প্রকাশ্যে মুখ খোলেন শামি। সোশাল মিডিয়ায় পোস্ট করা বার্তায় শামি বললেন, “প্রতিদিন বোলিং করার জন্য পুরোপুরি ফিট হয়ে ওঠার চেষ্টায় নিজের সেরাটা দিচ্ছি। দ্রুত লাল বলের ঘরোয়া ক্রিকেট খেলার জন্য এভাবেই পরিশ্রম করে যাব।” এর পরই বর্ডার-গাভাসকর ট্রফির আগে ফিট হয়ে উঠতে না পারার জন্য বিসিসিআইয়ের কাছে ক্ষমা চেয়ে নিয়েছেন শামি। ক্ষমা চেয়েছেন সমর্থকদের উদ্দেশেও।

সূত্রের খবর, বাংলার হয়ে রনজি ট্রফির গ্রুপ পর্বের অন্তত গোটা দুয়েক ম্যাচ খেলতে পারেন শামি। নভেম্বরের শুরুতে কর্নাটকের বিরুদ্ধে ম্যাচ দিয়ে প্রত্যাবর্তন হতে পারে তাঁর। এই খবর ছড়ানোর পরেই শুরু হয় আন্তর্জাতিক ক্রিকেটে শামির প্রত্যাবর্তনের জল্পনা। প্রথমে শোনা গিয়েছিল, বর্ডার-গাভাসকর ট্রফির জন্য ভারতীয় দল অস্ট্রলিয়া উড়ে যাওয়ার আগে যদি ঘরোয়া ক্রিকেট খেলে শামি ফিটনেস প্রমাণ করতে পারেন, তাহলে শেষ মুহূর্তে শামিকে অস্ট্রেলিয়াগামী বিমানে তুলে দেওয়া হতে পারে।

পরে জানা যাচ্ছে, সিরিজের প্রথম থেকেই হয়তো অস্ট্রেলিয়া যাবেন না তারকা পেসার। এনসিএতে রিহ্যাব করে যদি ফিটনেস টেস্টে পাশ করতে পারেন শামি, তাহলে হয়তো সিরিজের তৃতীয় ম্যাচের আগে তাঁকে অস্ট্রেলিয়া পাঠানো হতে পারে। আগামী ১৪ ডিসেম্বর থেকে ব্রিসবেনে শুরু হবে ভারত বনাম অস্ট্রেলিয়া তৃতীয় টেস্ট। সেখানে হয়তো খেলবেন বঙ্গ পেসার।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • শুক্রবার বর্ডার-গাভাসকর ট্রফির দল ঘোষণা হয়েছে। সেই দলে জায়গা না পেয়ে রবিবার প্রথমবার প্রকাশ্যে মুখ খোলেন শামি।
  • ত্রের খবর, বাংলার হয়ে রনজি ট্রফির গ্রুপ পর্বের অন্তত গোটা দুয়েক ম্যাচ খেলতে পারেন শামি।
  • এনসিএতে রিহ্যাব করে যদি ফিটনেস টেস্টে পাশ করতে পারেন শামি, তাহলে হয়তো সিরিজের তৃতীয় ম্যাচের আগে তাঁকে অস্ট্রেলিয়া পাঠানো হতে পারে।
Advertisement