shono
Advertisement
Ranji Trophy

রনজিতে দুরন্ত কামব্যাক বাংলার, মুকেশ-শাহবাজের দাপটে উত্তরপ্রদেশের বিরুদ্ধে এগিয়ে অনুষ্টুপরা

১৬০ রানে এগিয়ে বাংলা। ব্যাট করছেন সুদীপ বন্দ্যোপাধ্যায় ও অভিমন্যু ঈশ্বরণ।
Published By: Arpan DasPosted: 05:14 PM Oct 13, 2024Updated: 05:14 PM Oct 13, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দ্বিতীয় দিনের শেষটা ভালোভাবে হয়নি বাংলার। কিন্তু তৃতীয় দিনেই দুরন্ত প্রত্যাবর্তন। দিনের শুরুতে যদি দাপট দেখান মুকেশ কুমার-শাহবাজ আহমেদরা, তাহলে শেষবেলায় ব্যাট হাতে নির্ভরতা দিচ্ছেন সুদীপ চট্টোপাধ্যায় ও অভিমন্যু ঈশ্বরণ। রনজিতে তৃতীয় দিনের শেষে বাংলা এগিয়ে আছে ১৬০ রানে। প্রথম ইনিংসে প্রয়োজনীয় লিডও তুলে নিয়েছেন অনুষ্টূপ মজুমদাররা।

Advertisement

অথচ দ্বিতীয় দিনের শেষে ছবিটা ছিল অন্যরকম। বাংলার ৩১১ রানের জবাবে ভাল জায়গায় ছিল উত্তরপ্রদেশ। ৩ উইকেট হারিয়ে তাদের রান ছিল ১৯৮। সেখান থেকে নীতীশ রানাদের ইনিংস থেমে যায় ২৯২ রানে। যার কৃতিত্ব মুকেশ কুমার ও শাহবাজ আহমেদের। দ্বিতীয় দিনে কোনও উইকেট তুলতে পারেননি মুকেশ। দিয়েছিলেন ৩৬ রান। তৃতীয় দিনে আর মাত্র ৭ রান দিয়ে তুলে নিলেন ৪টি উইকেট। অন্যদিকে শাহবাজ আহমেদ নিলেন মোট ৪ উইকেট। মহম্মদ কাইফ নেন ২ উইকেট। শতরানের দোরগোড়ায় দাঁড়িয়ে থাকা আরিয়ান ফিরে যান ৯২ রানে। মাত্র ১১ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে বিপাকে পড়ে যায় উত্তরপ্রদেশ। তাদের ইনিংস থামে ২৯২ রানে।

প্রথম ইনিংসে ১৯ রানে এগিয়ে ছিল বাংলা। প্রথম ইনিংসে এগিয়ে থাকায় সুবিধা পাবে তারা। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে সুবিধাজনক জায়গায় বাংলা। কোনও উইকেট না হারিয়ে রান ১৪১। প্রথম ইনিংসে শতরানের পর সুদীপ চট্টোপাধ্যায় অপরাজিত আছেন ৫৯ রানে। অন্যদিকে অভিমন্যু ঈশ্বরণ এগিয়ে আছেন ৭৮ রানে। দলীপ ও ইরানি ট্রফিতে অসাধারণ ব্যাটিংয়ের পর রনজিতেও চেনা ফর্ম বজায় রেখেছেন তিনি। বাংলা এই মুহূর্তে এগিয়ে আছে ১৬০ রানে। খারাপ আলোর জন্য তৃতীয় দিনের খেলা দ্রুত শেষ হয়ে যায়।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • দ্বিতীয় দিনের শেষটা ভালোভাবে হয়নি বাংলার। কিন্তু তৃতীয় দিনেই দুরন্ত প্রত্যাবর্তন।
  • দিনের শুরুতে যদি দাপট দেখান মুকেশ কুমার-শাহবাজ আহমেদরা, তাহলে শেষবেলায় ব্যাট হাতে নির্ভরতা দিচ্ছেন সুদীপ চট্টোপাধ্যায় ও অভিমন্যু ঈশ্বরণ।
  • রনজিতে তৃতীয় দিনের শেষে বাংলা এগিয়ে আছে ১৬০ রানে।
Advertisement