shono
Advertisement
Hardik Pandya

ভাঙতে পারে হার্দিকের স্বপ্ন! টি-টোয়েন্টির নেতৃত্বে বোর্ডের বিবেচনায় অন্য নাম

টি-টোয়েন্টিতে নতুন অধিনায়ক হিসেবে কাকে নিয়ে জল্পনা চলছে?
Published By: Arpan DasPosted: 01:32 PM Jul 16, 2024Updated: 04:45 PM Jul 16, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বজয়ের পর আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছেন রোহিত শর্মা (Rohit Sharma)। স্বাভাবিকভাবেই প্রশ্ন এখন কুড়ি-কুড়ির ক্রিকেটে দেশকে নেতৃত্ব দেবেন কে? বিশ্বকাপ জয়ে বড় ভূমিকা ছিল হার্দিক পাণ্ডিয়ার। সেক্ষেত্রে পরবর্তী অধিনায়ক হিসেবে তাঁর নামও তুলে ধরছেন অনেকে। কিন্তু সূত্রের খবর, তাঁকে রোহিতের উত্তরসূরি হিসেবে দেখা হবে কিনা, সেই নিয়ে দোলাচল রয়েছে বিসিসিআইয়ে (BCCI)।

Advertisement

আইপিএলে গুজরাট টাইটান্সের হয়ে ট্রফি জিতেছিলেন হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya)। কিন্তু মুম্বইয়ে ফিরে এসে চূড়ান্ত ব্যর্থ হন তিনি। বিতর্কও সঙ্গী হয়েছে। সেই পরিস্থিতি থেকে ফিরে এসে বিশ্বকাপে দুরন্ত পারফর্ম করেন হার্দিক। বিশ্বকাপ ফাইনালের শেষ ওভারে বল করে ভারতকে ম্যাচ জেতান। কিন্তু টি-টোয়েন্টিতে দেশের পরবর্তী অধিনায়ক হিসেবে তাঁকে দেখার সম্ভাবনা কম বলেই জানা যাচ্ছে।

[আরও পড়ুন: ‘এত টাকা ঢেলেছেন…’, রাহুলকে ‘ধমক’ বিতর্কে সঞ্জীব গোয়েঙ্কার পাশেই লখনউয়ের তারকা স্পিনার!]

যদিও আইপিএলে নেতৃত্বের জন্য নয়, তাঁর ক্ষেত্রে বাধা হতে পারে ফিটনেস। ২০২৩-র বিশ্বকাপে চোট পেয়েছিলেন। আট বছরের কেরিয়ারে চোটের জন্য বহু ম্যাচ খেলতে পারেননি। তবে সেই বিষয়ে বিসিসিআইয়ের মধ্যেও মতপার্থক্য রয়েছে। ভারতের ক্রিকেট নিয়ামক সংস্থার এক সদস্য একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে জানিয়েছেন, "এই বিষয়টা সম্পর্কে ভেবেচিন্তে পদক্ষেপ করতে হচ্ছে। এই নিয়ে আলোচনার জায়গা রয়েছে। দুপক্ষেরই কিছু যুক্তি রয়েছে। হার্দিকের ফিটনেস একটা সমস্যা তো বটেই। তবে এটাও ঠিক ভারতের বিশ্বকাপ জয়ের বাধা অতিক্রম করতে ও বড় ভূমিকা নিয়েছে।"

[আরও পড়ুন: ‘১০ কোটি মানুষকে অপমান’! হরভজনদের সেলিব্রেশনে তীব্র বিতর্ক, তোপের মুখে ভারতীয় দল

সেক্ষেত্রে বিকল্প নাম হিসেবে ভাবা হচ্ছে সূর্যকুমার যাদবকে (Suryakumar Yadav)। ফাইনালে মোড় ঘোরানো ক্যাচ নিয়েছিলেন তিনিই। ওই সূত্র থেকে জানা যাচ্ছে, "সূর্যকুমারের বিষয়েও আমরা খোঁজ নিয়েছি। ওর নেতৃত্ব দেওয়ার ধরন ড্রেসিংরুমে যথেষ্ট পছন্দের।" সামনেই শ্রীলঙ্কা সফর। সেখানে গৌতম গম্ভীরের কোচিংয়ে তিনটি টি-টোয়েন্টি ও তিনটি একদিনের ম্যাচ খেলবে ভারত। খুব দ্রুত সেই সফরের দল ঘোষণা হতে পারে। সেখানে নেতার ভূমিকায় কাকে দেখা যাবে? সময়টা উত্তরই দেবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বিশ্বজয়ের পর আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছেন রোহিত শর্মা।
  • বিশ্বকাপ জয়ে বড় ভূমিকা ছিল হার্দিক পাণ্ডিয়ার। সেক্ষেত্রে পরবর্তী অধিনায়ক হিসেবে তাঁর নামও তুলে ধরছেন অনেকে।
  • সূত্রের খবর, তাঁকে রোহিতের উত্তরসূরি হিসেবে তুলে ধরা নিয়ে সংশয় রয়েছে বিসিসিআইয়ের।
Advertisement