shono
Advertisement

Breaking News

Richa Ghosh

সামনে বোর্ডের পরীক্ষা, নিউজিল্যান্ড সিরিজে খেলবেন না রিচা

বিশ্বকাপ প্রস্তুতির অংশ হিসাবেই নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজ খেলবেন হরমনপ্রীত কৌররা।
Published By: Anwesha AdhikaryPosted: 12:52 PM Oct 18, 2024Updated: 02:25 PM Oct 18, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পরের বছরই ওয়ানডে বিশ্বকাপ। অধরা ট্রফিকে পাখির চোখ করে প্রস্তুতি নিচ্ছে ভারতের মহিলা দল। সেই প্রস্তুতির অংশ হিসাবেই নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজ খেলবেন হরমনপ্রীত কৌররা। কিন্তু গুরুত্বপূর্ণ সেই সিরিজে খেলতে পারবেন না রিচা ঘোষ(Richa Ghosh)। নিউজিল্যান্ডের বিরুদ্ধে স্কোয়াডে রাখা হয়নি বঙ্গতনয়াকে।

Advertisement

চলতি মাসে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ খেলবে ভার‍ত। ২৪, ২৭ এবং ২৯ তারিখ তিনটি ম্যাচ রয়েছে। তুমুল বিতর্ক সত্ত্বেও এই সিরিজের নেতৃত্বে থাকবেন হরমনপ্রীতই। শোনা গিয়েছিল অধিনায়কের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হতে পারে তাঁকে। নির্বাচক কমিটি এবং কোচ অমল মুজুমদারের সঙ্গে বৈঠকে বসবেন বিসিসিআই কর্তারা। নতুন অধিনায়ক হলে নিউজিল্যান্ড সিরিজ থেকেই হোক, এমনটাই বোর্ডের অন্দরের খবর ছিল। তবে জল্পনা উড়িয়ে নিউজিল্যান্ড সিরিজেও হরমনপ্রীতকেই নেতৃত্বে রাখা হল।

এই সিরিজে রিচা ঘোষকে দলে রাখা রাখা হয়নি। জানা গিয়েছে, সামনেই বোর্ডের পরীক্ষা আছে রিচার। দ্বাদশ শ্রেণির পরীক্ষা দেবেন ভারতীয় দলের উইকেটকিপার। ফলে তাঁর পক্ষে খেলতে নামা সম্ভব নয়। উল্লেখ্য, ২০২০ সাল থেকে নিয়মিতভাবে ভারতের হয়ে খেলছেন শিলিগুড়ির মেয়ে রিচা। জিতেছেন অনূর্ধ্ব- ১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপও।

উল্লেখ্য, টি-২০ বিশ্বকাপে ন্যক্কারজনক পারফরম্যান্স ভারতের মহিলা ব্রিগেডের। প্রথম ম্যাচে বড় ব্যবধানে হেরেই টুর্নামেন্ট থেকে বিদায় কার্যত নিশ্চিত হয়ে যায় ভারতের। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মরণবাঁচন ম্যাচেও সেভাবে জয়ের তাগিদ দেখা যায়নি দলের মধ্যে। ফলস্বরূপ বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই বিদায় নেয় ভার‍ত। তার পরে নিউজিল্যান্ড সিরিজে চারজন নতুন মুখকে রাখা হয়েছে স্কোয়াডে। সুযোগ পেয়েছেন সায়লি সাতঘারে, সাইমা ঠাকোর, প্রিয়া মিশ্র এবং তেজল হাসনবিশ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • চলতি মাসে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ খেলবে ভার‍ত। ২৪, ২৭ এবং ২৯ তারিখ তিনটি ম্যাচ রয়েছে।
  • সামনেই বোর্ডের পরীক্ষা আছে রিচার। দ্বাদশ শ্রেণির পরীক্ষা দেবেন ভারতীয় দলের উইকেটকিপার।
  • টি-২০ বিশ্বকাপে ন্যক্কারজনক পারফরম্যান্স ভারতের মহিলা ব্রিগেডের। প্রথম ম্যাচে বড় ব্যবধানে হেরেই টুর্নামেন্ট থেকে বিদায় কার্যত নিশ্চিত হয়ে যায় ভারতের।
Advertisement