shono
Advertisement
ACC Emerging Teams Asia Cup 2024

১১ বছর পর যুব এশিয়া কাপজয়ের লড়াইয়ে ভারত, কতটা প্রস্তুত তিলকরা?

গত বছরও এই টুর্নামেন্টের ফাইনালে পাকিস্তানের বিরুদ্ধে হারতে হয়েছিল টিম ইন্ডিয়াকে।
Published By: Subhajit MandalPosted: 02:34 PM Oct 18, 2024Updated: 05:05 PM Oct 18, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রতিভাবান, যুব এবং জাতীয় দলের চৌহদ্দিতে থাকা ক্রিকেটারদের উপযুক্ত প্ল্যাটফর্ম দিতে ২০১৩ সালে তরুণদের এশিয়া কাপ শুরু করে এশিয়ান ক্রিকেট কাউন্সিল। প্রথমবারই সেই টুর্নামেন্ট জিতে নেয় ভারত। তার পর চারটি টুর্নামেন্টে আর জয় আসেনি। গত বছরও এই টুর্নামেন্টের ফাইনালে পাকিস্তানের বিরুদ্ধে হারতে হয়েছিল টিম ইন্ডিয়াকে। এবার সেই হারের বদলার পাশাপাশি ১১ বছর বাদে টুর্নামেন্ট জয়ের লক্ষে নামবে টিম ইন্ডিয়া।

Advertisement

এ বছর এই টুর্নামেন্ট(ACC Emerging Teams Asia Cup 2024) জয়ের লক্ষ্যে তিলক বর্মার নেতৃত্বে শক্তিশালী দল পাঠিয়েছে বিসিসিআই। এমার্জিং এশিয়া কাপে ভারতীয় দলে রয়েছেন তিলক বর্মা, বৈভব অরোরা, আয়ুষ বাদোনি, রাহুল চাহার, অংশুল কাম্বোজ, সাই কিশোর, আকিব খান, অনুজ রাওয়াত (উইকেটরক্ষক), রসিখ সালাম, নিশান্ত সিন্ধু, প্রভসিমরন সিং, রমনদীপ সিং, অভিষেক শর্মা, হৃত্বিক শোকিন, নেহাল ওয়াধেরা।

সার্বিকভাবে দেখতে গেলে ভারতীয় দলে তেমন দুর্বলতা চোখে পড়ে না। কারণ যারা এই দলে সুযোগ পেয়েছেন তাঁরা অধিকাংশই আইপিএলে নিয়মিত খেলেন। কারও কারও সিনিয়র জাতীয় দলে খেলার অভিজ্ঞতাও রয়েছে। এছাড়াও অনূর্ধ্ব-১৯ স্তরে প্রায় প্রত্যেকেই সফল। আন্তর্জাতিক মানের অভিজ্ঞতার অভাবে আগের বার পাকিস্তানের বিরুদ্ধে হারতে হয় তরুণ ভারতীয় দলকে। এবার সেই সমস্যা হওয়ার কথা নয়। ভারতীয় দলে বৈভব অরোরা, রসিখ সালেম, নিশান্ত সান্ধুদের মতো পেসার।

ব্যাটারদের তালিকায় রয়েছেন প্রভসিমরণ সিং, অভিষেক শর্মা, নেহাল ওয়াধেরা, অনুজ রাওয়াত, আয়ুষ বাদোনিদের মতো ব্যাটার। সঙ্গে অধিনায়ক তিলক বর্মা নিজে রয়েছেন। নিশান্ত সিন্ধু, হৃতিক শোকিন, রমণদীপ সিংরা অলরাউন্ডার হিসাবেও ভালো। ফলে সার্বিক ভাবে যথেষ্ট ব্যালান্সড দল তরুণদের এশিয়া কাপে পাঠাচ্ছে ভারত।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • এ বছর এই টুর্নামেন্ট জয়ের লক্ষ্যে তিলক বর্মার নেতৃত্বে শক্তিশালী দল পাঠিয়েছে বিসিসিআই।
  • গত বছরও এই টুর্নামেন্টের ফাইনালে পাকিস্তানের বিরুদ্ধে হারতে হয়েছিল টিম ইন্ডিয়াকে।
  • সেই হারের বদলার পাশাপাশি ১১ বছর বাদে টুর্নামেন্ট জয়ের লক্ষে নামবে টিম ইন্ডিয়া।
Advertisement