shono
Advertisement
Rohit Sharma

বল বিকৃত করেছে ভারত! ইনজামামের বিস্ফোরক অভিযোগ নিয়ে মুখ খুললেন রোহিত

ইনজির মন্তব্য নিয়ে সাংবাদিক সম্মেলনে প্রশ্ন করা হয় রোহিতকে।
Published By: Anwesha AdhikaryPosted: 11:49 PM Jun 26, 2024Updated: 12:41 AM Jun 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় বোলাররা কীভাবে রিভার্স সুইং পেল? এই প্রশ্ন তুলে মেন ইন ব্লুর বিরুদ্ধে বল বিকৃতির বিস্ফোরক অভিযোগ তুলেছেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ইনজামাম উল হক। এবার সেই অভিযোগ নিয়ে মুখ খুললেন রোহিত শর্মা। ভারত অধিনায়ক সাফ জানিয়ে দিলেন, কেবল ভারত নয় সব দেশের বোলাররাই রিভার্স সুইং পেয়েছে।

Advertisement

বিশ্বকাপ (ICC T20 World Cup 2024) থেকে ছিটকে গিয়েছে পাকিস্তান (Pakistan)। তার পরেই বিতর্কিত মন্তব্য ইনজির। তিনি বলেন, অর্শদীপ সিং ১৬-তম ওভারে বল করছিল। সেই সময়ে ও রিভার্স সুই করাচ্ছিল। অপেক্ষাকৃত নতুন বলে এত আগে কি রিভার্স সুইং হয়? ১২ বা ১৩ নম্বর ওভারেই কি রিভার্স সুইং হয়? অর্শদীপ সিং যখন বল করতে আসে তখন থেকেই রিভার্স সুইং হচ্ছিল। আম্পায়ারদের চোখ খুলে রাখা উচিত।”

[আরও পড়ুন: ‘গায়ানায় অ্যাডভান্টেজ ইংল্যান্ড’, সেমিযুদ্ধের আগে ‘বিন্দাস’ স্বীকারোক্তি রোহিতের

প্রাক্তন পাক অধিনায়কের এই মন্তব্যে স্বভাবতই বিতর্ক শুরু হয়। ভারতের বিরুদ্ধে এমন বিস্ফোরক অভিযোগ কেন, সেই নিয়ে শুরু হয় তুমুল চর্চা। বিশ্বকাপের সেমিফাইনালে নামার আগে সাংবাদিক সম্মেলনে রিভার্স সুইং নিয়ে প্রশ্ন ছুড়ে দেওয়া হয় ভারত অধিনায়কের দিকে। তবে রোহিত (Rohit Sharma) শান্ত ভাবেই বলেন, "এই প্রশ্নের কীই বা উত্তর দিতে পারি। রিভার্স সুইং তো সব দেশের বোলাররাই পেয়েছেন।" এই প্রশ্নে বেশি কিছু বলতে চাননি রোহিত।

উল্লেখ্য, এই প্রথমবার নয়। বিশ্বকাপে ভারতে বিরুদ্ধে বল বিকৃতি এবং পিচ বিকৃতির অভিযোগ আগেও এনেছে পাকিস্তান। ২০২৩ সালে ভারতে বিশ্বকাপ খেলতে এসেছিল পাকিস্তান। সেই সময়েও সেদেশের প্রাক্তন ক্রিকেটারদের দাবি ছিল বলে চিপ লাগিয়েছে ভার‍ত। আবারও সেই একই কথা ফিরে এল পাক ক্রিকেটমহলের মুখে।

[আরও পড়ুন: বিশ্বকাপে দুরন্ত পারফর্ম করেও হেডের কাছে হার সূর্যর, হাতছাড়া র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ভারত অধিনায়ক সাফ জানিয়ে দিলেন, কেবল ভারত নয় সব দেশের বোলাররাই রিভার্স সুইং পেয়েছে।
  • প্রাক্তন পাক অধিনায়কের এই মন্তব্যে স্বভাবতই বিতর্ক শুরু হয়। ভারতের বিরুদ্ধে এমন বিস্ফোরক অভিযোগ কেন, সেই নিয়ে শুরু হয় তুমুল চর্চা।
  • বিশ্বকাপে ভারতে বিরুদ্ধে বল বিকৃতি এবং পিচ বিকৃতির অভিযোগ আগেও এনেছে পাকিস্তান।
Advertisement