shono
Advertisement

Breaking News

Ishan Kishan

'ভারতীয়' দলে প্রত্যাবর্তন 'অবাধ্য' ঈশানের, ডাক পেলেন অস্ট্রেলিয়া সফরে

দলে আছেন বাংলার অভিমন্যু-অভিষেকও।
Published By: Arpan DasPosted: 09:15 AM Oct 22, 2024Updated: 09:15 AM Oct 22, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নভেম্বরে শুরু হচ্ছে বর্ডার গাভাসকর ট্রফি। অস্ট্রেলিয়া সফরে যাবে ভারতীয় দল। তার আগে ঘোষিত হল ভারতীয় এ দল। সেই দলে আছেন 'অবাধ্য' ঈশান কিষান। বহুদিন পর ভারতীয় ক্রিকেটে প্রত্যাবর্তন হল তাঁর। বাংলা থেকে তিন ক্রিকেটারও আছেন এই দলে।

Advertisement

ভারত এ দলকে নেতৃত্ব দেবেন রুতুরাজ গায়কোয়াড়। এর আগে এশিয়ান গেমসে জাতীয় দলের অধিনায়ক ছিলেন। আইপিএলে চেন্নাই সুপার কিংসের মতো দলকে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা রয়েছে তাঁর। সেই সঙ্গে রনজি ট্রফিতে মহারাষ্ট্রের অধিনায়ক রুতুরাজ। মুম্বইয়ের সঙ্গে সদ্যসমাপ্ত ম্যাচে তাঁর দল হারলেও সেখানে সেঞ্চুরি করেছেন। ফলে ভারত এ দলকে নেতৃত্ব দেওয়ার দায়িত্ব তাঁর কাঁধেই।

অন্যদিকে বাংলা দল থেকে প্রত্যাশামতো সুযোগ পেয়েছেন তিন জন। সম্প্রতি দুরন্ত ছন্দে আছেন অভিমন্যু ঈশ্বরণ। তিনি ভারত এ দলের সহ অধিনায়ক। এছাড়া মুকেশ কুমার ও অভিষেক পোড়েলকেও দলে নেওয়া হয়েছে। যদিও আলোচনার অনেকটা জুড়েই আছেন ঈশান কিষান। গত বছর দক্ষিণ আফ্রিকা সফর থেকে ফিরে আসার পর আর ডাক পাননি জাতীয় দলে। আচরণবিধি ভঙ্গের অভিযোগ ছিল তাঁর বিরুদ্ধে। এমনকী বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকেও বাদ পড়েছেন। তবে সম্প্রতি তিনি ভালো ফর্মে আছেন। ফলে অস্ট্রেলিয়ার মাটিতে ঈশান কেমন খেলেন, সেদিকেও নজর থাকবে।

ভারত এ দলের প্রথম ম্যাচ ৩১ অক্টোবর থেকে ম্যাকেতে। ৭ নভেম্বর থেকে দ্বিতীয় ম্যাচ হবে মেলবোর্নে। দুটি ম্যাচই অস্ট্রেলিয়া এ দলের বিরুদ্ধে। তার পর পার্থে মূল ভারতীয় দলের সঙ্গেও একটি প্রস্তুতি ম্যাচ খেলা হবে।

ভারত এ দল: রুতুরাজ গায়কোয়াড় (অধিনায়ক), অভিমন্যু ঈশ্বরণ (সহ অধিনায়ক), সাই সুদর্শন, নীতীশ কুমার রেড্ডি, দেবদত্ত পাড়িক্কল, রিকি ভুই, বাবা ইন্দ্রজিৎ, ঈশান কিষান, অভিষেক পোড়েল, মুকেশ কুমার, খলিল আহমেদ, যশ দয়াল, নবদীপ সাইনি, মানব সুতার এবং তনুশ কোটিয়ান।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • নভেম্বরে শুরু হচ্ছে বর্ডার গাভাসকর ট্রফি। অস্ট্রেলিয়া সফরে যাবে ভারতীয় দল।
  • তার আগে ঘোষিত হল ভারতীয় এ দল।
  • মূল দলের আগেই তারা উড়ে যাবে অস্ট্রেলিয়ায়। সেই দলে আছেন 'অবাধ্য' ঈশান কিষান।
Advertisement