shono
Advertisement

Breaking News

Shubhman Gill

নিউজিল্যান্ড দ্বৈরথে নেই শুভমান? তরুণ ব্যাটারকে নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া

বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন শুভমান গিল।
Published By: Anwesha AdhikaryPosted: 02:08 PM Oct 15, 2024Updated: 02:35 PM Oct 15, 2024

রাজর্ষি গঙ্গোপাধ্যায়: বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। কিন্তু নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে হয়তো নামতে পারবেন না শুভমান গিল! সূত্রের খবর, ঘাড়ে চোট রয়েছে তরুণ ব্যাটারের। সম্ভবত সেই জন্যই তাঁকে বাদ দিয়ে বেঙ্গালুরু টেস্টে নামতে পারে ভারত। তবে এখনও গিলকে নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি টিম ম্যানেজমেন্ট। বুধবার টসের আগে পর্যন্ত অপেক্ষা করবে দল। তার পরে ঠিক হবে, আদৌ প্রথম টেস্টে শুভমান খেলবেন কিনা।

Advertisement

বুধবার থেকে শুরু হচ্ছে ভারত বনাম নিউজিল্যান্ড তিন টেস্টের সিরিজ। এই সিরিজের উপরেই অনেকখানি নির্ভর করছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের ভাগ্য। তিনটি টেস্ট জিততে পারলে আগামী বছর ফাইনাল খেলা কার্যত নিশ্চিত করে ফেলবে রোহিত ব্রিগেড। কিন্তু সেই সিরিজে ইতিমধ্যেই রয়েছে বৃষ্টির ভ্রুকুটি। তার মধ্যে সমস্যা বাড়াবে শুভমানের চোট। 

বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজ থেকে বিশ্রাম দেওয়া হয়েছিল গিলকে। কিন্তু তাতেও তরুণ ব্যাটারের চোটের উন্নতি হয়নি। মঙ্গলবার দেখা যায়, ঘাড় এবং কাঁধে বিশেষ ধরনের স্ট্র্যাপ লাগিয়ে রেখেছেন গিল। অর্থাৎ তারকা ব্যাটারের ঘাড়ের চোট এখনও সারেনি। সূত্রের খবর, শুভমানকে নজরে রাখছেন দলের ফিজিও। তবে তাঁকে নিয়ে টিম ম্যানেজমেন্ট তাড়াহুড়ো করতে চায় না। ম্যাচের দিন সকাল পর্যন্ত পরিস্থিতি দেখে তবেই শুভমানের খেলতে নামা নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। একান্তই গিল খেলতে না পারলে তাঁর পরিবর্ত হতে পারেন সরফরাজ খান। গিল না খেললে বড়সড় বদল হবে ভারতের ব্যাটিং লাইন আপেও।

তবে বৃষ্টিতে ভাসতে পারে বেঙ্গালুরু টেস্ট, এমন আশঙ্কাও রয়েছে। মঙ্গলবার প্রবল বৃষ্টিতে অনুশীলনে নামতে পারেনি ভারতীয় দল। হোটেলে হালকা জিম সেশন করেছেন ক্রিকেটাররা। বাংলাদেশের বিরুদ্ধে বৃষ্টিবিঘ্নিত টেস্ট মাত্র আড়াই দিনে জিতে নিয়েছিল টিম ইন্ডিয়া। সেরকম ঘটনা কি নিউজিল্যান্ড সিরিজেও ঘটতে পারে? 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বুধবার থেকে শুরু হচ্ছে ভারত বনাম নিউজিল্যান্ড তিন টেস্টের সিরিজ।
  • বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজ থেকে বিশ্রাম দেওয়া হয়েছিল গিলকে। কিন্তু তাতেও তরুণ ব্যাটারের চোটের উন্নতি হয়নি।
  • মঙ্গলবার প্রবল বৃষ্টিতে অনুশীলনে নামতে পারেনি ভারতীয় দল। হোটেলে হালকা জিম সেশন করেছেন ক্রিকেটাররা।
Advertisement