shono
Advertisement
T20 World Cup 2024

'এটা বিশ্বকাপের পিচই নয়', হারের পর আইসিসিকে নিশানা আফগান কোচের

'পরের বার আরও শক্তিশালী হয়ে ফিরব', আত্মবিশ্বাসী রশিদ খান।
Published By: Arpan DasPosted: 04:14 PM Jun 27, 2024Updated: 06:02 PM Jun 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্বপ্নের বিশ্বকাপ অভিযান শেষ। দক্ষিণ আফ্রিকার কাছে সেমিফাইনালে পর্যুদস্ত হয়ে বিদায় নিল আফগানিস্তান। কিন্তু এবারের মেগা টুর্নামেন্ট থেকে অনেক কিছুই পেয়েছেন তারা। হারের পর একদিকে যেমন আরও শক্তিশালী হয়ে ফেরার বার্তা দিলেন রশিদ খান (Rashid Khan)। তেমনই আইসিসিকে তোপ দাগলেন কোচ জোনাথন ট্রট (Jonathan Trott)।

Advertisement

গ্রুপ পর্বে নিউজিল্যান্ডকে হারিয়ে অভিযান শুরু করেছিল আফগানরা (Afghanistan Cricket)। আর 'অঘটন' নয়, বিশ্বকাপের (T20 World Cup 2024) মঞ্চে নিজেদের উত্থান জানিয়ে দিয়েছিলেন রশিদ খানরা। তার পর সুপার এইটে অস্ট্রেলিয়াকে হারায় তারা। বাংলাদেশকে হারিয়ে জায়গা করে নিয়েছিল সেমিফাইনালে। কিন্তু দক্ষিণ আফ্রিকার কাছে মাত্র ৫৬ রানে থেমে যায় গুরবাজদের ইনিংস।

[আরও পড়ুন: ‘কোহলির মতো লম্ফ ঝম্প করে না, কিন্তু…’, সেমিফাইনালের আগে রোহিতের বিরাট প্রশংসায় কপিল]

সেমিফাইনালে নামার আগে ৪ ঘণ্টা বিমান দেরি হয়েছিল আফগানদের। ফলে মাত্র এক ঘণ্টা ঘুমিয়েই মাঠে নামতে হয়েছিল তাদের। অনুশীলনের সুযোগও পাননি। তার পর পিচ নিয়ে তোপ দাগলেন ট্রটও। তিনি বলেন, "এটা বিশ্বকাপ সেমিফাইনালের পিচের যোগ্যই নয়। এটা একেবারে সরল, সত্যি কথা। সমানে-সমানে লড়াই হওয়া উচিত ছিল। আমি বলছি না যে, ফ্ল্যাট পিচ হওয়া উচিত ছিল। যেখানে কোনও সিম বা স্পিন থাকবে না। আমি বলছি, ব্যাটাররা সাহসী শট খেলার জন্য ভয় পাবে, এরকম পিচ থাকা উচিত হয়নি।" তবে ক্লান্তিকে হারের জন্য দায়ী করছেন না আফগান কোচ।

[আরও পড়ুন: ফুটছে ইংল্যান্ড, বদলার আবহে আজ ফাইনালে ওঠার যুদ্ধে নামছেন রোহিতরা

যদিও বিদায়ের মধ্যেও আশাবাদী অধিনায়ক রশিদ খান। সোশাল মিডিয়ায় তিনি লিখেছেন, "এই টি-টোয়েন্টি বিশ্বকাপ আজীবন মনে থাকবে। আমরা যেভাবে লড়াই করেছি, তা প্রশংসা যোগ্য। আমি সত্যিই গর্বিত। আমরা এখান থেকে ফের দল গঠনের কাজ শুরু করে দেব। পরের বার আরও শক্তিশালী হয়ে ফিরব। সকলকে অসংখ্য ধন্যবাদ। যাঁরা আমাদের উপর বিশ্বাস রেখেছিলেন। যাঁরা আমাদের সাহায্য করেছিলেন।" ক্রিকেট দুনিয়াও আশা করবে আফগানদের প্রত্যাবর্তনের।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • স্বপ্নের বিশ্বকাপ অভিযান শেষ। দক্ষিণ আফ্রিকার কাছে সেমিফাইনালে পর্যুদস্ত হয়ে বিদায় নিল আফগানিস্তান।
  • গ্রুপ পর্বে নিউজিল্যান্ডকে হারিয়ে অভিযান শুরু করেছিল আফগানরা।
  • কিন্তু এবারের মেগা টুর্নামেন্ট থেকে অনেক কিছুই পেয়েছেন তারা।
Advertisement