shono
Advertisement
Jharkhand Cricket

আর্থিক তছরুপ, ভুয়ো নির্বাচন! আইপিএলের মাঝেই অভিযোগে বিদ্ধ ধোনির রাজ্যের ক্রিকেট সংস্থা

ঝাড়খণ্ড ক্রিকেট সংস্থার বিরুদ্ধে পদক্ষেপ কেন্দ্রের।
Posted: 05:40 PM Apr 15, 2024Updated: 05:40 PM Apr 15, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বড়সড় দুর্নীতির অভিযোগ উঠল ঝাড়খণ্ড ক্রিকেট সংস্থার (Jharkhand State Cricket Association) বিরুদ্ধে। যার জেরে কেন্দ্রীয় সরকার তদন্ত শুরু করেছে। আইপিএলের (IPL) জমাটি ক্রিকেটের মধ্যেই দুর্নীতির খবরে সরগরম দেশের ক্রিকেট মহল।

Advertisement

ঝাড়খণ্ডের রাজ্য ক্রিকেট সংস্থার বিরুদ্ধে একাধিক অভিযোগের কথা শোনা যাচ্ছে। যার মধ্যে আছে আর্থিক তছরুপ ও ভুয়ো নির্বাচনের মতো অভিযোগ। জেএসসিএ-এর প্রাক্তন সভাপতি অমিতাভ চৌধুরীর স্ত্রী নির্মল কৌর অভিযোগ এনেছেন বর্তমান কর্মকর্তাদের বিরুদ্ধে। তবে শুধু ঝাড়খণ্ড ক্রিকেট সংস্থা নয়, দুর্নীতিকাণ্ডে নাম উঠে আসছে কাউন্ট্রি ক্রিকেট ক্লাবের। যারা মূলত জেএসসিএ-এর পরিচালনার সঙ্গে যুক্ত।

[আরও পড়ুন: ‘চোট আছে, খেলছেন শুধু দলের জন্য’, ধোনির লড়াকু মানসিকতাকে কুর্নিশ চেন্নাই কোচের]

এই বিষয়ে কর্পোরেট বিষয়ক মন্ত্রক (Ministry of Corporate Affairs) ৭ মার্চ একটি নির্দেশ জারি করে। যেখানে নির্মল কৌরের অভিযোগের ভিত্তিতে মন্ত্রকের আঞ্চলিক প্রধানকে কাউন্ট্রি ক্রিকেট ক্লাবের বিরুদ্ধে তদন্তের নির্দেশ দেওয়া হয়। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের দাবি, যেভাবে জিমখানা ক্লাবের সদস্যপদ নিয়ন্ত্রণ করা হচ্ছে, ঠিক একই পদ্ধতি কাউন্ট্রি ক্লাবের ক্ষেত্রেও নেওয়া হচ্ছে। ক্লাবের আয়-ব্যয়ের হিসেব এবং রক্ষণাবেক্ষণ নিয়ে কারওর কোনও মাথাব্যথা নেই। এমনকী তার হিসেবও দেওয়া হচ্ছে না। দেশের ক্রিকেট নিয়ামক সংস্থা থেকে আসা অনুদানের মাধ্যমে আর্থিক ঋণ শোধ করা হচ্ছে। অথচ এই অর্থ ক্রিকেটের উন্নতির জন্য ব্যয় করা উচিত ছিল।

[আরও পড়ুন: কাটা ঘায়ে নুনের ছিটে! আইপিএলের মাঝেই ভারতকে বিশ্বকাপ হারের খোঁচা কামিন্সের]

অভিযোগের আঙুল উঠছে কাউন্ট্রি ক্লাবের প্রাক্তন প্রধান রাজীব কুমার সিংয়ের বিরুদ্ধেও। বলা হচ্ছে, পাটনাতে তাঁর স্থায়ী বাসস্থান থাকা সত্ত্বেও স্টেডিয়ামে তিনি জায়গা দখল করে রেখেছেন। ২০২৩-র ডিসেম্বরে নির্মল কৌর ঝাড়খণ্ড পুলিশের কাছে জেএসসিএ আধিকারিকদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছিলেন। তার পর ধুরওয়া থানায় এফআইআর নেওয়া হয়। আপাতত গোটা বিষয়টি দেখভাল করছে কেন্দ্রীয় সরকার। যদিও এই নিয়ে কোনও মন্তব্য করেনি রাজ্য ক্রিকেট সংস্থা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বড়সড় দুর্নীতির অভিযোগ উঠল ঝাড়খণ্ড ক্রিকেট সংস্থার বিরুদ্ধে।
  • যার জেরে কেন্দ্রীয় সরকার তদন্ত শুরু করেছে।
  • আইপিএলের জমাটি ক্রিকেটের মধ্যেই দুর্নীতির খবরে সরসরম দেশের ক্রিকেট মহল।
Advertisement