shono
Advertisement
Rohit Sharma

'ভোলাভালা মনে হলেও ও কিন্তু...' রোহিতের 'ভুলোমনে'র গল্পে ভুলতে নারাজ ICC-র আম্পায়ার

'রোহিতের ব্যাটিং সঙ্গীতের মতো সুন্দর', মত ওই আম্পায়ারের।
Published By: Arpan DasPosted: 12:29 PM Sep 01, 2024Updated: 12:29 PM Sep 01, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রোহিত শর্মা ভারতীয় দলের অধিনায়ক। তবে ক্রিকেটীয় দক্ষতার পাশাপাশি আলোচনা হয় হিটম্যানের ভুলো মন নিয়েও। মাঠেও তিনি এমনভাবে থাকেন যেন একেবারেই অসতর্ক, অমনোযোগী। কিন্তু হিটম্যান মোটেই ওরকম নন! আসলে তিনি কীরকম, সেটা ফাঁস করলেন ICC আম্পায়ার অনিল চৌধুরী।

Advertisement

আম্পায়ারিংয়ের সূত্রে দীর্ঘদিন ধরেই মাঠে রোহিতকে দেখছেন অনিল। অধিনায়ক রোহিতের সঙ্গেও নিয়মিত বোঝাপড়া করতে হয়। কেমন সেই অভিজ্ঞতা? সম্প্রতি একটি পডকাস্টে অনিল বলছেন, "রোহিতকে দেখে ভোলাভালা মনে হবে, কিন্তু ও প্রচণ্ড স্মার্ট। লোকে ভাবে ওর ভুলোমন, কিন্তু এই ভুলটা ভুলেও করবেন না। ওর ক্রিকেটীয় বুদ্ধি খুব ভালো। তার মানে খেলাটা দারুণ বোঝে।"

[আরও পড়ুন: দীর্ঘ প্রতীক্ষা শেষে ট্রফি, নর্থইস্ট ফুটবলারদের মুখে জন-বন্দনা]

একই সঙ্গে ব্যাটার রোহিতের প্রশংসায় পঞ্চমুখ অনিল। তিনি বলেন, "ওর ব্যাটিং সম্বন্ধে কোনও ধারণাই করতে পারবেন না। রোহিত যখন ব্যাট করে, তখন মনে হয় বলের গতি প্রতি ঘণ্টায় মাত্র ১২০ কিমি। কিন্তু অন্য কেউ ব্যাট করলেই সেটা মনে হবে ১৬০ কিমি প্রতি ঘণ্টা। আবার যদি কেউ ওর বিরুদ্ধে আউটের আবেদন করে, ও নিজেই এসে বলে, 'আরে ছাড় না'। ওকে যেরকম অসতর্ক মনে হয়, রোহিত একেবারেই সেটা নয়।"

[আরও পড়ুন: ‘দ্বিতীয়ার্ধটাই সব শেষ করে দিল’, ‘ভুল’ মানলেন সবুজ-মেরুন কোচ মোলিনা]

কিন্তু রোহিত ব্যাট করলে আম্পায়ারদের সুবিধাও হয়। কী সেটা? অনিল বলছেন, "রোহিতের মতো প্লেয়ারের জন্য আম্পায়ারিং করা খুব সহজ। হয় ও আউট হবে, নয়তো আউট হবে না। ওর কাজকর্ম পরিষ্কার। ঠুক-ঠুক করে খেলার লোকই নয় রোহিত। এরকম প্লেয়ারকে আম্পায়ারিং করা খুব সহজ। ওর ফুটওয়ার্ক খুব ভালো। 'বল সেন্স' দুর্দান্ত। ও জানে কোন বলে আগে যেতে হবে। সেটা ওর পুল শট দেখেই বোঝা যায়। আসলে রোহিতকে কুঁড়ে মনে হলেও, মাথায় সবসময় আইডিয়া ঘুরতে থাকে। নেতৃত্ব তো খুবই ভালো, কিন্তু ওর ব্যাটিং সঙ্গীতের মতো অপূর্ব সুন্দর।"

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রোহিত শর্মা ভারতীয় দলের অধিনায়ক। তবে ক্রিকেটীয় দক্ষতার পাশাপাশি আলোচনা হয় হিটম্যানের ভুলো মন নিয়েও।
  • মাঠেও তিনি এমনভাবে থাকেন যেন একেবারেই অসতর্ক, অমনযোগী।
  • কিন্তু হিটম্যান মোটেই ওরকম নন। আসলে তিনি কীরকম, সেটা ফাঁস করলেন ভারতীয় আম্পায়ার অনিল চৌধুরী।
Advertisement