shono
Advertisement
Virat Kohli

‘তুমিই আমার দেখা চিরশ্রেষ্ঠ প্রতিভা’, এবিকে খোলা চিঠি কোহলির

আইসিসি-র ‘হল অফ ফেম’-এ জায়গা পেয়েছেন দক্ষিণ আফ্রিকান তারকা।
Published By: Anwesha AdhikaryPosted: 12:31 PM Oct 17, 2024Updated: 12:31 PM Oct 17, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইসিসি-র ‘হল অফ ফেম’-এ অন্তর্ভুক্ত হওয়ার পরপরই বিরাট সার্টিফিকেট পেয়ে গেলেন দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ক্রিকেটার এবি ডে’ভিলিয়ার্স। রয়‌্যাল চ‌্যালেঞ্জার্স বেঙ্গালুরুতে তাঁর দীর্ঘদিনের বন্ধু ও সতীর্থকে এক খোলা চিঠি লিখলেন প্রাক্তন ভারত অধিনায়ক বিরাট কোহলি। তিনি লিখে দিলেন, যাঁদের সঙ্গে খেলেছেন তাঁদের মধ‌্যে এবিই সবচেয়ে প্রতিভাবান।

Advertisement

এখানে বলে রাখা ভালো, বিরাট-এবির মধ‌্যে সম্পর্ক চিরকালই দারুণ। দু’জনে দু’জন সম্পর্কে অসম্ভব সশ্রদ্ধ। এবিকে খোলা চিঠিতে কোহলি লিখেছেন, ‘আইসিসি-র হল অফ ফেমে থাকার যোগ‌্য তুমি। এই সম্মান বোঝায়, খেলাটার প্রতি তোমার প্রভাব কতটা। সবাই তোমার ক্ষমতা নিয়ে বলত, বিসকটি (এবিকে যে নামে ডাকেন কোহলি)। আর একদম ঠিক বলত। আমি যে সমস্ত ক্রিকেটারদের সঙ্গে খেলেছি, তাদের মধ‌্যে তুমিই সবচেয়ে বেশি প্রতিভাবান। তুমিই সবার উপরে।’

না, এখানেই এবি-বন্দনা শেষ হয়নি বিরাটের। প্রাক্তন ভারত অধিনায়ক বিশদে লিখেছেন এবিডি কোথায় আলাদা বাকি ক্রিকেটারদের চেয়ে। ‘দেখো এবি, অনেক ক্রিকেটারই প্রচুর রেকর্ড করে। তাদের পরিসংখ‌্যানকেও প্রবল আকর্ষণীয় দেখায়। কিন্তু খুব কম ক্রিকেটারই দর্শকদের মনে প্রভাব বিস্তার করে। যেমন তুমি। আমার কাছে সেই কারণে তুমি সবচেয়ে দামি। আর সেটাই তোমাকে এত স্পেশ‌্যাল করে তুলেছে। তোমার সঙ্গে এবং বিপক্ষে যখনই খেলেছি, দেখেছি ক্রিকেট খেলাটার সম্পর্কে তোমার কী গভীর জ্ঞান।’ পাশাপাশি এবির থেকে প্রাপ্ত ক্রিকেট পাঠ নিয়েও লিখেছেন কোহলি। প্রাক্তন ভারত অধিনায়ক লিখেছেন, ‘তোমার কাছ থেকেই আমি শিখেছি, গত ম‌্যাচে কী হয়েছে না হয়েছে ভুলে গিয়ে বর্তমানে থাকতে। শিখেছি, ইতিবাচক থাকলে কী করে যাবতীয় সমস‌্যার মধ‌্যেও সাফল‌্যের পথ খুঁজে নেওয়া যায়।’

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রয়‌্যাল চ‌্যালেঞ্জার্স বেঙ্গালুরুতে তাঁর দীর্ঘদিনের বন্ধু ও সতীর্থকে এক খোলা চিঠি লিখলেন প্রাক্তন ভারত অধিনায়ক বিরাট কোহলি।
  • বিরাট-এবির মধ‌্যে সম্পর্ক চিরকালই দারুণ। দু’জনে দু’জন সম্পর্কে অসম্ভব সশ্রদ্ধ।
  • না, এখানেই এবি-বন্দনা শেষ হয়নি বিরাটের। প্রাক্তন ভারত অধিনায়ক বিশদে লিখেছেন এবিডি কোথায় আলাদা বাকি ক্রিকেটারদের চেয়ে।
Advertisement