shono
Advertisement
Kuntal Ghosh

শিক্ষা দুর্নীতি মামলা: সময়সীমা বেঁধে কুন্তল ঘোষের মামলা হাই কোর্টে স্থানান্তর করল শীর্ষ আদালত

চার সপ্তাহের মধ্য়ে হাই কোর্টকে এনিয়ে নির্দেশ দিতে হবে, জানিয়েছে শীর্ষ আদালতে ডিভিশন বেঞ্চ।
Published By: Sucheta SenguptaPosted: 01:51 PM Oct 17, 2024Updated: 03:38 PM Oct 17, 2024

সোমনাথ রায়, নয়াদিল্লি: শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় তৃণমূলের বহিষ্কৃত যুব নেতা কুন্তল ঘোষের(Kuntal Ghosh) জামিনের বিষয়টি কলকাতা হাই কোর্টে পাঠাল শীর্ষ আদালত। আগামী ৪ সপ্তাহের মধ্যে হাই কোর্ট বিষয়টির নিয়ে নির্দেশ দিতে হবে বলে নির্দেশ ডিভিশন বেঞ্চের। বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের বিচারপতি সূর্য কান্ত, বিচারপতি সি টি রবিকুমার ও বিচারপতি উজ্জ্বল ভুঁইয়ার বেঞ্চে মামলাটি উঠেছিল শুনানির জন্য। তাতে বিচারপতিরা জানান, হাই কোর্টে আবেদন জানান। এদিন শুনানি হয়েছে জেলবন্দি রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বনাম ইডির মামলা। তাতে জবাবি হলফনামা জমা দেওয়ার জন্য সময় চেয়েছে ইডি। 

Advertisement

এর আগে গত ১ অক্টোবর সুপ্রিম কোর্টে এই মামলার শুনানি ছিল। কুন্তল ঘোষের জামিনের আর্জি নিয়ে ১০ দিনের মধ্যে বিশেষ আদালতকে সিদ্ধান্ত নিতে হবে বলে জানিয়ে দিল শীর্ষ আদালত। সেদিনও একই বেঞ্চ এই নির্দেশ দেয়। পরবর্তী শুনানির দিন হিসেবে আজকের দিনটাই ধার্য করা হয়েছিল। এদিন কুন্তল ঘোষকে হাই কোর্টেই জামিনের আবেদন জানানোর নির্দেশ দেওয়া হল। বিচারপতিরা জানিয়েছেন, হাই কোর্টকে চার সপ্তাহের মধ্যে এনিয়ে সিদ্ধান্ত নিতে হবে।

এদিকে, পার্থ চট্টোপাধ্যায় বনাম ইডি মামলায় জবাবি হলফনামা জমা দেওয়ার জন্য সময় চাইল ইডি। এক সপ্তাহ পর এই মামলার শুনানি হওয়ার কথা। ফলে এদিনও তাঁর জামিন মামলা নিয়ে কোনও সিদ্ধান্ত হল না। শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় ইতিমধ্যে তিনজন জামিন মুক্তি পেয়েছেন - মানিক ভট্টাচার্য, তাপস মণ্ডল, কৌশিক মাজি। উল্লেখ্য, এই মামলায় কুন্তল ঘোষ, নীলাদ্রি ঘোষের হাত ধরেই এঁদের সন্ধান পাওয়া গিয়েছিল। তাঁরা জামিন পেলেও এখনও জেলবন্দি কুন্তল, পার্থরা। এবার কি তাঁদের জামিন মিলবে? প্রশ্ন উঠছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কুন্তল ঘোষের জামিন মামলা হাই কোর্টে পাঠাল সুপ্রিম কোর্ট।
  • চার সপ্তাহের মধ্য়ে হাই কোর্টকে এনিয়ে নির্দেশ দিতে হবে, জানিয়েছে শীর্ষ আদালতে ডিভিশন বেঞ্চ।
Advertisement