shono
Advertisement
Virender Sehwag

'আমরা ধনী, গরিব দেশে খেলতে যাই না', গিলক্রিস্টকে ব্যঙ্গ শেহওয়াগের

অস্ট্রেলিয়ার বিগ ব্যাশে লিগে খেলার প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন প্রাক্তন ভারতীয় তারকা।
Posted: 03:04 PM Apr 25, 2024Updated: 03:56 PM Apr 25, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রিকেট মাঠে তিনি বিখ্যাত ছিলেন বিধ্বংসী ইনিংসের জন্য। বাইশ গজ থেকে অবসর নিলেও এখন ধারাভাষ্যের সঙ্গে যুক্ত বীরেন্দ্র শেহওয়াগ (Virender Sehwag)। সেখানেও অবশ্য মাইক হাতে চার-ছক্কা হাঁকান তিনি। সম্প্রতি একটি অনলাইন পডকাস্টে ফের অকপট ভঙ্গিতে ধরা দিলেন প্রাক্তন ভারতীয় তারকা।

Advertisement

আইপিএলে (IPL) তিনি পাঁচ বছর খেলেছেন দিল্লির হয়ে। পরে প্রীতি জিন্টার পাঞ্জাবের হয়ে খেলেছেন। দীর্ঘদিন ভারতের হয়ে খেললেও মাঝেমধ্যেই বাদ পড়েছেন এই বিধ্বংসী ব্যাটার। সেই সময়ে অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগে (Big Bash League) খেলার প্রস্তাব এসেছিল। কিন্তু সেখানে কোনও দিন খেলতে দেখা যায়নি তাঁকে। সেটার কারণই তিনি খোলসা করলেন একটি পডকাস্টে। সেখানে তাঁর সঙ্গে ছিলেন প্রাক্তন অজি তারকা অ্যাডাম গিলক্রিস্ট (Adam Gilchrist)।

[আরও পড়ুন: গুজরাটকে হারিয়েও ‘দুঃখিত’ পন্থ, কার কাছে ক্ষমা চাইলেন দিল্লি অধিনায়ক?]

বিগ ব্যাশ খেলার জন্য শেহওয়াগকে ওই সময়ে প্রায় ১ লক্ষ মার্কিন ডলার দেওয়ার প্রস্তাব করা হয়। কিন্তু সেই অঙ্কটা তাঁর কাছে কিছুই নয়। এমনকী 'গরিব দেশে' খেলতে যাবেন না, মজার সঙ্গে সেই কথাই জানান তিনি। ওই পডকাস্টে শেহওয়াগ বলেন, "আমরা এমনিতেই ধনী। গরিব দেশের লিগে কোনও দিন খেলতে যাওয়ার প্রয়োজনই পড়ে না। আমার কাছে বিগ ব্যাশের প্রস্তাব ছিল। ওরা আমাকে ১ লক্ষ মার্কিন ডলার দিতে রাজি ছিল। আমি ওদের বলি, এই টাকাটা তো আমি ছুটিতেই উড়িয়ে দিই। এই গত রাতেই আমার ১ লক্ষ মার্কিন ডলারের বেশি খরচ হয়েছিল।" সঙ্গে সঙ্গে হাসিতে ফেটে পড়েন সকলে।

আইপিএলের মতো টুর্নামেন্টে ভারতীয় ক্রিকেটাররা এত টাকা পায় যে, বাইরের লিগে তাঁদের যাওয়ার দরকার পড়ে না। গিলক্রিস্টের প্রশ্নের উত্তরে সেটাই জানান শেহওয়াগ। এমনকী তাঁকে একটি ইংরেজি সম্প্রচারকারী চ্যানেল থেকে ধারাভাষ্য দেওয়ার জন্য প্রস্তাব করা হয়েছিল। ভারতীয় তারকা প্রতিদিন ১০ লক্ষ টাকা চাওয়ায় সেই আর আলোচনা এগোয়নি।

[আরও পড়ুন: ‘এ নিয়ে এত কথা বলে লাভ নেই’, গুজরাটের লাগাতার হারে হতাশ শুভমান]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement