shono
Advertisement
Women's T20 World Cup

টি-২০ বিশ্বকাপে পাকিস্তানকে হারিয়েও অস্বস্তি, জোড়া আশঙ্কায় বেসামাল ভারতীয় শিবির!

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছতে পারবেন হরমনপ্রীতরা?
Published By: Arpan DasPosted: 07:49 PM Oct 06, 2024Updated: 07:49 PM Oct 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে দুরন্ত জয় পেয়েছেন স্মৃতি মন্ধানারা। প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের কাছে বিধ্বস্ত হওয়ার পর, সহজেই ঘুরে দাঁড়াল ভারত। কিন্তু তাতেও কি চিন্তামুক্ত হওয়া গেল? সম্ভবত না। কারণ, জোড়া আশঙ্কা এখন ভারতীয় শিবিরে।

Advertisement

যার মধ্যে প্রথমটা অবশ্যই অধিনায়ক হরমনপ্রীত কৌরের চোট। ম্যাচ তখন প্রায় শেষের মুখে। পাকিস্তানের ১০৫ রান তাড়া করতে গিয়ে ভারতের বাকি তখন আর দুই রান। তখনই নেমে এল বিপদ। স্ট্যাম্পের হাত থেকে বাঁচতে গিয়ে ভারসাম্য হারিয়ে মাটিতে পড়ে গেলেন হরমনপ্রীত। তার পর মাঠের বাইরে বেরিয়ে যান। সেই সময় কাঁধে হাত রাখা ছিল তাঁর। বোঝাই যাচ্ছিল, কাঁধে ভালোমতো চোট পেয়েছেন। ফিজিওদের প্রাথমিক পরিচর্যার পর অবসর নেন তিনি।

যদিও তাঁর চোট কতটা মারাত্মক, সেটা এখনই জানা যাচ্ছে না। কিন্তু তিনি যেভাবে মাঠ ছেড়ে বেরোলেন, সেই ছবিটা চিন্তায় ফেলছে ক্রিকেটভক্তদের। ভারতীয় দলের ওপেনার স্মৃতি মন্ধানাও বিষয়টা নিয়ে নিশ্চিন্ত করতে পারলেন না। ম্যাচ শেষে তিনি বলেন, "এখনই কিছু বলা মুশকিল। চিকিৎসক দল বিষয়টা দেখভাল করছে।" ফলে হরমনপ্রীতের চোট কতটা গুরুতর, তার সদুত্তর মেলেনি এখনও।

মাঝে ছন্দ হারিয়েছিলেন ভারত অধিনায়ক। কিন্তু এই ম্যাচে ২৪ বলে ২৯ রান করে দলকে জয়ের কাছে নিয়ে যান। তাঁর চোটে নতুন সমস্যা তৈরি হল ভারতীয় দলের জন্য। পুরনো একটা সমস্যা তো ছিলই। প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের কাছে হারে যার সূত্রপাত। এদিন পাকিস্তানের সঙ্গে জিতেও রানরেটে খুব একটা লাভ হল না। যে কারণে চার নম্বরে রইলেন শেফালি বর্মারা। এমনকী পাকিস্তানেরও পরে। প্রথম ও দ্বিতীয় স্থানে আছে নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া। এই গ্রুপে শ্রীলঙ্কা বাদে বাকি তিনটি দলেরই পয়েন্ট ২। কিন্তু ভারতের রানরেট -১.২১৭। বাকিরা প্রত্যেকেরই রানরেট প্লাসের দিকে।

এই পরিস্থিতিতে সেমিফাইনালে যেতে হলে শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়াকে হারাতেই হবে। একটি ম্যাচ হারলেই খাদের কিনারায় চলে যাবেন শ্রেয়ঙ্ক পাটিলরা। তবে শুধু ম্যাচ জিতলেই হবে না, অস্ট্রেলিয়ার সঙ্গে নিউজিল্যান্ডের ম্যাচটির দিকেও তাকাতে হবে। যেটা হবে মঙ্গলবার। ফলে অঙ্কের খাতা নিয়েও বসবে হবে ভারতের মেয়েদের। সেই সঙ্গে বাড়তি বিপদ হিসেবে উপস্থিত অধিনায়কের চোট।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে দুরন্ত জয় পেয়েছেন স্মৃতি মন্ধানারা।
  • প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের কাছে বিধ্বস্ত হওয়ার পর, সহজেই ঘুরে দাঁড়াল ভারত।
  • কিন্তু তাতেও কি চিন্তামুক্ত হওয়া গেল? সম্ভবত না। কারণ, জোড়া আশঙ্কা এখন ভারতীয় শিবিরে।
Advertisement