shono
Advertisement
Virat Kohli

'এদের কথা বেশি, কাজ কম', বাবরদের তুলোধোনা প্রাক্তনের, শিখতে বললেন কোহলির থেকে

বাংলাদেশের বিরুদ্ধে দুটি টেস্ট মিলিয়ে বাবর করেছেন মাত্র ৬৪ রান।
Published By: Arpan DasPosted: 02:35 PM Sep 16, 2024Updated: 05:38 PM Sep 16, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সময়টা একেবারেই ভালো যাচ্ছে না বাবর আজমের। ব্যাটে রান নেই, মাঠের বাইরে তীব্র সমালোচনা। নেতা হিসেবেও বড় সাফল্য নেই দীর্ঘদিন। শুধু বাবর নয়, গোটা পাকিস্তান দলের পারফরম্যান্সই খারাপ। কিন্তু কেন এই অবস্থা? সেটার একটা কারণ খুঁজে পেয়েছেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার ইউনিস খান। সমাধানের জন্য শিখতে বললেন বিরাট কোহলির (Virat Kohli) থেকে।

Advertisement

ঘরের মাঠে বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ হেরেছে পাকিস্তান। এই প্রথমবার পাকভূমে টেস্ট সিরিজ জিতল টাইগাররা। সেখানে শান মাসুদ অধিনায়ক থাকলেও ব্যাট হাতে চূড়ান্ত ব্যর্থ বাবর। এর আগে টি-টোয়েন্টি বিশ্বকাপেও লজ্জাজনক ফল করেছে পাকিস্তান। সব মিলিয়ে পাক ক্রিকেটের দৈন্যদশা প্রকট হয়ে উঠেছে।

তার কারণ সম্বন্ধে বলতে গিয়ে ইউনিস খান জানান, "বাবর আর অন্য সেরা প্লেয়াররা যদি মাঠে ভালো খেলতে পারত, তাহলে বাকিদের কাছে স্পষ্ট বার্তা যেত। আমাদের প্লেয়াররা খেলে কম, কথা বেশি বলে। আপনি বিরাটের দিকে দেখুন। ও নিজের শর্তে নেতৃত্ব থেকে সরে দাঁড়িয়েছে। কিন্তু এখনও বিরাট রেকর্ড গড়ে চলেছে। ও দেখিয়েছে, দেশের জন্য খেলাটাই আসল। তার পরও যদি শক্তি বেঁচে থাকে, তাহলে নিজের জন্য খেলব।"

বাংলাদেশের বিরুদ্ধে দুটি টেস্ট মিলিয়ে বাবর করেছেন মাত্র ৬৪ রান। ইউনিস আরও বলেন, "বাবর অনেক কম বয়সে বেশি কিছু পেয়ে গিয়েছে। কিন্তু এটাও বুঝতে হবে, ভবিষ্যতে কী চাই। অধিনায়কত্ব কোনও বিষয়ই নয়, আসল কথা হল পারফরম্যান্স। বাবরের থেকে লোকের প্রত্যাশা বেশি। সোশাল মিডিয়ায় অনেক কথাই বলা যায়। কিন্তু উত্তর দিতে হয় ব্যাট হাতেই। বাবরের উচিত ফিটনেসে মনোনিবেশ করা। সেই সঙ্গে ক্রিকেটের প্রতি দায়বদ্ধতা বাড়ানো উচিত।"

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সময়টা একেবারেই ভালো যাচ্ছে না বাবর আজমের।
  • ব্যাটে রান নেই, মাঠের বাইরে তীব্র সমালোচনা। নেতা হিসেবেও বড় সাফল্য নেই দীর্ঘদিন।
  • শুধু বাবর নয়, গোটা পাকিস্তান দলের পারফরম্যান্সই খারাপ।
Advertisement