shono
Advertisement

রোনাল্ডোর মুকুটে নতুন পালক, ক্লাব ফুটবলে ৭০০ গোলের মালিক পর্তুগিজ মহানায়ক

ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের হয়ে দু' দফায় ১৪৪ টি গোল করেছেন রোনাল্ডো।
Posted: 09:59 AM Oct 10, 2022Updated: 10:15 AM Oct 10, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাঁর মুকুটে আরও একটি পালক। কেরিয়ারের প্রায় সায়াহ্নে পৌঁছে ক্রিশ্চিযানো রোনাল্ডো ( Cristiano Ronaldo) এখনও ছড়িয়ে দিচ্ছেন সোনা রোদ্দুর। রবিবার এভার্টনের বিরুদ্ধে গোল করায় পর্তুগিজ মহানায়ক ক্লাব ফুটবলে ৭০০ গোলের মালিক হলেন। ম্যাচে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড (Manchester United) ২-১ গোলে হারায় এভার্টনকে। ম্যাঞ্চেস্টার ইউনাইটেড জিতলেও প্রচারের সব আলো শুষে নেন রোনাল্ডো। ক্লাব ফুটবলে তাঁর ৭০০টি গোল এল ৯৪৪টি ম্যাচে। স্পোর্টিং লিসবন, ম্যাঞ্চেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদ ও জুভেন্টাসের জার্সি চাপিয়ে কেরিয়ারের বিভিন্ন সময়ে খেলেছেন সিআর সেভেন।

Advertisement

রেড ডেভিলসের হয়ে ১৪৪টি গোল করেছেন রোনাল্ডো। রিয়াল মাদ্রিদের হয়ে রোনাল্ডোর গোলসংখ্যা ৪৫০। জুভেন্টাসের জার্সিতে রোনাল্ডো ১০১টি গোল করেছেন। আর প্রথম ক্লাব স্পোর্টিং লিসবনের হয়ে পাঁচটি গোল করেছেন পর্তুগিজ সুপারস্টার। 

[আরও পড়ুন: ‘চকোলেট খেয়েছি, ঘুষ নয়’, কার্নিভ্যালে মুখ্যমন্ত্রীর একমঞ্চে থাকা নিয়ে কটাক্ষের জবাব স্বস্তিকার]

 

খেলার ৫ মিনিটে অ্যালেক্স ইয়োবির গোলে এগিয়ে যায় এভার্টন। ১৫ মিনিটে অ্যান্টনির গোলে সমতা ফেরায় ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। বিরতির ঠিক আগে পরিবর্ত হিসেবে নেমে রোনাল্ডো এভার্টনের জালে বল জড়ান। সেই গোল আর শোধ করতে পারেনি এভার্টন। ক্যাসেমিরোর কাছ থেকে বল পেয়ে গোলটি করেছিলেন রোনাল্ডো।

 

কাতার বিশ্বকাপই শেষ বিশ্বকাপ বলে আগেই ঘোষণা করেছেন রোনাল্ডোর চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি। এবারের বিশ্বকাপ রোনাল্ডোরও শেষ বিশ্বকাপ বলেই ধরে নেওয়া হচ্ছে। যতই তিনি পড়ন্ত সূর্য হন, তাঁর তেজ কিন্তু কমছে না। রোনাল্ডো মানেই চমক। বিশ্বকাপেও তিনি চমক দেখাবেন বলেই মনে করছেন ফুটবলভক্তরা। আর বিশ্বকাপের আগে রোনাল্ডো শিরোনামে।  

 

[আরও পড়ুন:চোট পেয়ে হাসপাতালে গোলদাতা সুরজিৎ, সার্ভিসেসকে হারিয়ে জাতীয় গেমসের ফাইনালে বাংলা]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement