shono
Advertisement

ওড়িশার হনুমান জয়ন্তীর মিছিলে অশান্তি, অনির্দিষ্টকালের জন্য কারফিউ সম্বলপুরের বিস্তীর্ণ এলাকায়

নির্দিষ্ট সময় ছাড়া বাড়ি থেকে বের হতে পারবে না স্থানীয়রা।
Posted: 12:51 PM Apr 15, 2023Updated: 12:51 PM Apr 15, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হনুমান জয়ন্তীকে কেন্দ্র ফের অশান্তি ছড়াল ওড়িশায় (Odisha)। পরিস্থিতি সামাল দিতে শনিবার থেকে কারফিউ জারি করা হল সম্বলপুর জেলার বিস্তীর্ণ এলাকায়। পরবর্তী বিজ্ঞপ্তি জারি না করা পর্যন্ত ১৪৪ ধারা জারি থাকবে। নির্দিষ্ট সময় ছাড়া বাড়ি থেকে বের হতে পারবে না স্থানীয়রা।

Advertisement

শনিবার সন্ধেয় ওড়িশার সম্বলপুর জেলায় হনুমান জয়ন্তীর মিছিল বের হয়। সেই মিছিলকে কেন্দ্র করে ফের অশান্তি বাঁধে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কারফিউ জারি করেন এলাকার সাব কালেক্টর। ১৪৪ ধারা জারি রয়েছে সম্বলপুর জেলায় টাউন থানা, ধনুপালি থানা, খেতরাজপুর থানা, আইনথাপালি থানা, বেরাইপালি ও সদর থানা এলাকা।

[আরও পড়ুন: শর্টসার্কিট থেকে আগুন নাকি নথি পোড়ানোর চেষ্টা? দুর্গাপুরে পুলিশ ফাঁড়িতে অগ্নিকাণ্ডে রহস্য]

জানিয়ে দেওয়া হয়েছে, শুধুমাত্র নিত্য প্রয়োজনীয় সামগ্রী কেনার প্রয়োজনে সকাল ৮টা থেকে ১০টা বের হতে পারবেন স্থানীয়রা। জরুরি প্রয়োজনে বেলা সাড়ে তিনটে থেকে বিকেলে সাড়ে পাঁচটা পর্যন্ত বাড়ির বাইরে বের হওয়া যাবে। এছাড়ায় কেউ অসুস্থ হয়ে পড়লে জেলা সদর হাসপাতালের জরুরিকালীন হেল্পলাইন নম্বর 7655800760- এ ফোন করা যেতে পারে। কেউ নিয়ম ভাঙলে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছেন সাব কালেক্টর।

শুধু ওড়িশা নয়, এবার রামনবমী ও হনুমান জয়ন্তীর মিছিল ঘিরে বাংলা, ওড়িশা ও বিহারের মতো একাধিক রাজ্যে অশান্তি হয়েছে। অশান্তি এড়াতে আঁটসাঁট নিরাপত্তার ব্যবস্থা করেছিল ওড়িশার নবীন পট্টনায়েকের সরকার। প্রায় দেড় হাজার পুলিশ মোতায়েন হয়েছিল। তারপরেও অশান্তি পুরোপুরি এড়ানো যায়নি।

[আরও পড়ুন: CBI স্ক্যানারে প্রাক্তন ব্লক তৃণমূল সভাপতি বিভাস অধিকারী, নলহাটির বাড়ি-আশ্রমে তল্লাশি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement