shono
Advertisement
Howrah Police Commissionerate

দক্ষিণেশ্বরের নিরাপত্তায় জোর, হাওড়া কমিশনারেটের অধীনে আসবে মন্দির এলাকা

দক্ষিণেশ্বর কালীমন্দির সংলগ্ন এলাকা এখন বারাকপুর কমিশনারেটের মধ্যে পড়ে।
Published By: Subhankar PatraPosted: 09:30 AM Oct 26, 2024Updated: 09:32 AM Oct 26, 2024

স্টাফ রিপোর্টার: আদ‌্যাপীঠ-সহ দক্ষিণেশ্বর মন্দির চত্বর এলাকা এবার হাওড়া পুলিশ কমিশনারেটের অন্তর্ভুক্ত হতে চলেছে। শুক্রবার নবান্নে প্রশাসনিক বৈঠকের মধ্যেই একথা জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দক্ষিণেশ্বর কালীমন্দির সংলগ্ন এলাকা এখন বারাকপুর কমিশনারেটের মধ্যে পড়ে, এটি উত্তর ২৪ পরগনার অধীন।

Advertisement

ভৌগোলিক দিক থেকে দক্ষিণেশ্বর মন্দির হাওড়ার অনেক কাছে। মাঝখান দিয়ে বয়ে গিয়েছে গঙ্গা। ওপারে হাওড়ার বালি, বেলুড়। সূত্রের খবর, সময় দূরত্বের জন্য অনেক সময় অনেক সমস্যা তৈরি হয়। সেকারণেই এই পদক্ষেপ করা হচ্ছে। এ দিন নবান্নে মুখ‌্যমন্ত্রী বলেন, "বেলুড় হাওড়া পুলিশ কমিশনারেটের অন্তর্ভুক্ত। দক্ষিণেশ্বর আবার বারাকপুর পুলিশ কমিশনারেটের অন্তর্গত। কিন্তু দক্ষিণেশ্বর বারাকপুর কমিশনারেটের এলাকা থেকে অনেক দূর। এবার দক্ষিণেশ্বরকেও হাওড়া পুলিশ কমিশনারেটের আওতায় আনা হবে।"

এই প্রসঙ্গে রাজ‌্য পুলিশের ডিজি রাজীব কুমারের উদ্দেশে তিনি বলেন, "আমি রাজীবকে বলব, তুমি এত থানার কথা বোলো না। তুমি শুধু পুলিশ নিয়ে ভাবছ। আমাকে সারা রাজ্য নিয়ে ভাবতে হয়। দক্ষিণেশ্বরকে হাওড়া কমিশনারেটের মধ্যে নিয়ে আসতে হবে।"

মমতার কথায়, বেলুড়, দক্ষিণেশ্বর, আদ‌্যাপীঠে প্রতিদিন দেশ-বিদেশ থেকে প্রচুর পর্যটক আসেন। আন্তর্জাতিক তীর্থক্ষেত্র এগুলো। তাই বেলুড়ের পাশাপাশি এই দুই তীর্থক্ষেত্রকেও হাওড়া কমিশনারেটের অধীনেই নিয়ে আসতে হবে। পাশাপাশি, দক্ষিণেশ্বর স্কাইওয়াকেও নজরদারি করতে বলেন মুখ‌্যমন্ত্রী। বলেন, "স্কাইওয়াক ডেলি মনিটরিং করতে হবে। স্কাইওয়াকে যাতে হঠাৎ করে কেউ বসে না পড়েন, তা পুলিশকে নজর রাখতে হবে।"

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আদ্যাপীঠ-সহ দক্ষিণেশ্বর মন্দির চত্বর এলাকা এবার হাওড়া পুলিশ কমিশনারেটের অন্তর্ভুক্ত হতে চলেছে।
  • শুক্রবার নবান্নে প্রশাসনিক বৈঠকের মধ্যেই একথা জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
  • দক্ষিণেশ্বর কালীমন্দির সংলগ্ন এলাকা এখন বারাকপুর কমিশনারেটের মধ্যে পড়ে, এটি উত্তর ২৪ পরগনার অধীন।
Advertisement