shono
Advertisement

‘দমবন্ধ হলে তাজা বাতাস নিন’, বোরখা ইস্যুতে তসলিমাকে জবাব রহমানকন্যার

তসলিমাকে নিয়ে ফেসবুকে খোলা চিঠি পোস্ট করেছেন রহমানকন্যা খাতিজা। The post ‘দমবন্ধ হলে তাজা বাতাস নিন’, বোরখা ইস্যুতে তসলিমাকে জবাব রহমানকন্যার appeared first on Sangbad Pratidin.
Posted: 03:15 PM Feb 17, 2020Updated: 03:35 PM Feb 17, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কিছুদিন আগেই বোরখা পরা নিয়ে সোশ্যাল মিডিয়ায় এ আর রহমানের মেয়ে খাতিজাকে কটাক্ষ করেছিলেন তসলিমা নাসরিন। এবার লেখিকাকে পালটা দিলেন খাতিজা। তসলিমার বক্তব্য নিয়ে নেটদুনিয়ায় সরব হয়েছেন তিনি। লিখেছেন, “আমার পোশাকের জন্য যদি দমবন্ধ হয়ে আসে তাহলে প্লিজ তাজা বাতাস নিয়ে আসুন।”

Advertisement

যদিও এখানেই থামেননি খাতিজা। একটি দীর্ঘ খোলা চিঠি লিখেছেন তিনি। সেখানে রহমানকন্যা লিখেছেন, ‘এক বছর মাত্র হয়েছে। আর তারই মধ্যে আবার এই ইস্যু নিয়ে তোলপাড় চলছে সোশ্যাল মিডিয়ায়। দেশে এতকিছু ঘটে চলেছে আর একটা মেয়ে কী পোশাক পরতে চায়, সবাই তা নিয়ে ব্যস্ত। যতবারই এই ইস্যুটা ওঠে, আমাকে নিশানা করা হয়। গত একবছরে আমি নিজের মধ্যে অন্য এক সত্ত্বা খুঁজে পেয়েছি। জীবনে যা বেছে নিয়েছি, তার জন্য দুর্বল হইনি বা পস্তাইনি। আমি যা করছি তা নিয়ে আমি সুখী ও গর্বিত। সেইসব মানুষকে ধন্যবাদ যাঁরা আমাকে আমার মতো করে মেনে নিয়েছেন।’

[ আরও পড়ুন: ‘বোকার মতো কথা’, বিবাহবিচ্ছেদ মন্তব্যের জেরে মোহন ভগবতকে তুলোধোনা সোনমের ]

এরপরই সরাসরি তসলিমা নাসরিনকে সম্বোধন করেন রহমানকন্যা। বলেন, ‘প্রিয় তসলিমা নাসরিন, যদি আপনি আমার পোশাকের জন্য দমবন্ধ অনুভব করেন তবে আমি দুঃখিত। প্লিজ খানিকটা তাজা বাতাস নিয়ে আসুন। কারণ, আমার তো দমবন্ধ লাগছে না। আমি যেখানে দাঁড়িয়ে আছি, তার জন্য আমি গর্বিত। আমার প্রস্তাব, প্লিজ আপনি গুগল করে নারীবাদের আসল মানে দেখে নিন। কারণ, কোনও মহিলার উপর ফেটে পড়া বা এমন ইস্যুতে কোনও মেয়ের বাবাকে টেনে আনার মতো ঘটনাকে নারীবাদ বলে না। আর আমি আপনাকে আমার কোনও ছবি পাঠিয়েছি বলেও তো মনে পড়ে না।’

প্রসঙ্গত, কয়েকদিন আগে একটি টুইট করেন তসলিমা। সেখানে বোরখা পরার জন্য একহাত নেন এ আর রহমানের মেয়ে খাতিজাকে। লেখিকা টুইটে স্পষ্ট অক্ষরে লেখেন, “একটি শিক্ষিত পরিবারের মেয়ের চিন্তাধারাও কীভাবে মগজধোলাই করে বদলে ফেলা হয়, তা ভাবলেও অবাক লাগে!” এর পরিপ্রেক্ষিতেই এমন ঝাঁজালো টুইট করেন রহমানকন্যা।

[ আরও পড়ুন: ফের পুত্রসন্তানের মা হলেন লিজা হেডেন, শেয়ার করলেন ছবি ]

The post ‘দমবন্ধ হলে তাজা বাতাস নিন’, বোরখা ইস্যুতে তসলিমাকে জবাব রহমানকন্যার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement