shono
Advertisement

মোহনবাগানের নতুন সচিব হতে চলেছেন দেবাশিস দত্ত, একনজরে দেখে নিন প্রস্তাবিত কমিটি

শুধু ফুটবল নয়, ক্রিকেট, হকি, টেনিস, অ্যাথেলেটিক সব বিভাগে পুরনো মোহনবাগানকে ফেরানোই লক্ষ্য।
Posted: 11:05 AM Mar 13, 2022Updated: 11:05 AM Mar 13, 2022

স্টাফ রিপোর্টার: মোহনবাগানের নবনির্বাচিত সচিব হতে চলেছেন দেবাশিস দত্ত। এখনই দেবাশিস দত্তকে সরকারিভাবে সচিব বলতে না পারার কারণ, শনিবার মনোনয়ন পেশের শেষ দিন হলেও এখনও তা প্রত্যাহার করার সুযোগ রয়েছে। যা জানা যাচ্ছে, ১৬ অথবা ১৭ মার্চ নির্বাচন কমিটি যাবতীয় মনোনয়ন নিরীক্ষণ করার পর নতুন কমিটির নাম ঘোষণা করবে।

Advertisement

যদি দেখা যায়, দেবাশিস দত্তর প্যানেলের বিরুদ্ধে অন্য কোনও প্যানেল জমা পড়েছে, তখনই একমাত্র নির্বাচন হবে। না পড়লে দেবাশিস দত্তকেই সচিব হিসেবে ঘোষণা করে দেওয়া হবে। তবে মনোনয়ন পেশের শেষ দিনে যা জানা গেল, তাতে একমাত্র দেবাশিস দত্তকে সচিব পদে রেখে একটি মাত্র প্যানেলই জমা পড়েছে। তাই মোহনবাগানের (Mohun Bagan) নতুন সচিব হিসেবে দেবাশিস দত্তর নাম ঘোষণা শুধুমাত্র সময়ের অপেক্ষা। দীর্ঘদিন ক্লাবের অর্থসচিব থাকলেও এবার সচিব পদে মনোনয়ন পেশ করলেন দেবাশিস দত্ত। স্বপন বন্দ্যোপাধ্যায় এবং সত্যজিৎ চট্টোপাধ্যায়কে দু’পাশে বসিয়ে সাংবাদিক সম্মেলনে দেবাশিস দত্ত তাঁর পুরো প্যানেল ঘোষণা করেন। যেখানে সত্যজিৎ চট্টোপাধ্যায় এবং মানস ভট্টাচার্যর মতো প্রাক্তন ফুটবলারের নামও রয়েছে। সচিব ছাড়াও বাকি পদের নাম ঘোষণার আগেই ক্লাবের বাইরে বিশৃঙ্খলা নিয়ে দেবাশিস দত্ত বলেন, “নির্বাচনকে কেন্দ্র করে ক্লাবে কোনও বিরোধিতা নেই। কেউ কিছু করলে সেটা তাঁর ব্যক্তিগত ব্যাপার।”

[আরও পড়ুন: মধ্যপ্রাচ্যেও যুদ্ধের দামামা! ইরাকের মার্কিন দূতাবাসে মিসাইল হামলা, অভিযুক্ত ইরান]

সাংবাদিক সম্মেলনে প্যানেল ঘোষণার পর নতুন সচিব হতে চলা দেবাশিস দত্ত বলেন, “ক্লাবের সকলের সমর্থন আমাদের সঙ্গে রয়েছে। টুটু বোসের সঙ্গেও কথা হয়েছে। অনেক নতুন নামের সঙ্গে মানস ভটাচার্যর মতো ফুটবল ব্যক্তিত্বও আমাদের প্যানেলে মনোনয়ন জমা দিয়েছেন।” সহসভাপতি শৌমিক বোস সম্পর্কে দেবাশিস দত্ত বলেন, “শৌমিকও আমাদের সঙ্গে আছে। সহসভাপতি হিসেবেই হয়তো থাকবেন। মোহনবাগান ক্লাব সবার। ১০ হাজার সদস্যের মধ্যে ৫ হাজার সদস্যই পদে আসার মতো যোগ্য। কিন্তু সবাইকে তো নেওয়া সম্ভব হয় না। ঐতিহ্য মেনে প্রাক্তন ফুটবলারদের কিন্তু প্যানেলে রাখা হয়েছে।”

মোহনবাগান ক্লাবে সাংবাদিক বৈঠক

এর আগে কার্যকরী কমিটিতে মহিলা সদস্য থাকলেও এবার প্যানেলে কোনও মহিলা নেই। সেই প্রসঙ্গে তিনি বললেন, “পরে কমিটিতে নেওয়ার সুযোগ আছে। তবে শুধু ফুটবল নয়, ক্রিকেট, হকি, টেনিস, অ্যাথেলেটিক সব বিভাগে পুরনো মোহনবাগানকে ফেরানোই লক্ষ্য। আগের কমিটিতে টুটু বোস, সৃঞ্জয় বোস মিলে আমরা যে সুন্দর তাঁবু বানিয়েছি, সেটা শেষ করতে হবে। পরিকল্পনা রয়েছে সুন্দর গেটেরও। প্রশাসনিক কাজে অনেক পরিবর্তন হবে। আগে আমরা সরকারি ভাবে পদে আসি, তারপর সব পরিকল্পনা জানানো হবে। ৩০ বছর নয়, তিন বছর লক্ষ্য রেখে এগোতে চাইছি।”

সংবাদিক সম্মেলনে ওঠে এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan) প্রসঙ্গও। দেবাশিস দত্ত বলেন, “টানা দু’বছর দলটা কলকাতার বাইরে খেলছে। তাই সমর্থকরা নিজেদের যুক্ত করতে পারছেন না। সামনের মরশুমে যখন কলকাতায় অনুশীলন করবে, তখন সমর্থকদের আবেগের সঙ্গেও এই দলটা যুক্ত হবে।’’ সভাপতি টুটু বোস প্রসঙ্গে বলেন, “মোহনবাগান ক্লাবে টুটু বোসকে কোনও পদ দিয়ে পরিমাপ করা যায় না। টুটু বোস মোহনবাগানে টুটু বোস হয়েই থাকবেন। উনিই সব।” মোহনবাগানের নতুন কমিটি নিয়ে প্রাক্তন মোহনবাগান সচিব সৃঞ্জয় বোস বলেন, ‘‘নতুন কমিটিকে আমার অভিনন্দন। সবার আগে গুরুত্বপূর্ণ হচ্ছে মোহনবাগান। আশা করছি এই কমিটি নিশ্চয়ই মোহনবাগানের ইতিহাসকে আরও সমৃদ্ধ করবে।’’

[আরও পড়ুন: নেতাজির অন্তর্ধান রহস্য: দেশ-বিদেশের গোপন ফাইলগুলি সংগ্রহের নির্দেশ কেন্দ্রের]

প্রস্তাবিত কমিটি
দেবাশিস দত্ত- সচিব
সত‌্যজিৎ চট্টোপাধ্যায়- সহ-সচিব
উত্তম কুমার সাহা- কোষাধ‌্যক্ষ
মুকুল সিনহা- অর্থ সচিব
স্বপন বন্দ‌্যোপাধ্যায়- ফুটবল সচিব
মহেশ টেকরিওয়াল- ক্রিকেট সচিব
শুভাশিস পাল- হকি সচিব
সন্দীপন বন্দ‌্যোপাধ্যায়- টেনিস সচিব
তন্ময় চট্টোপাধ্যায়- মাঠ সচিব
দেবাশিস মিত্র-অ্যাথলেটিক্স সচিব
মানস ভট্টাচার্য- যুব ফুটবল সচিব

এক্সিকিউটিভ কমিটি
রঞ্জন বসু
সমীর চট্টোপাধ্যায়
পার্থজিৎ দাস
দেবাশিস চট্টোপাধ্যায়
চিন্ময় চট্টোপাধ্যায়
পিনাকী রঞ্জন দাস
দেবাশিস রায়
সোমেশ্বর বাগুই
দেবপ্রসাদ মুখোপাধ্যায়
সম্রাট ভৌমিক
সাত্যকী দে

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement