shono
Advertisement
Debashish Kumar

তাপস রায়ের জায়গায় বিধানসভার ডেপুটি চিফ হুইপ দেবাশিস কুমার

গত মার্চে বিধায়ক পদ ও তৃণমূল ত্যাগ করেছেন তাপস রায়।
Published By: Tiyasha SarkarPosted: 06:27 PM Jun 20, 2024Updated: 07:44 PM Jun 20, 2024

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: তাপস রায় পদ থেকে সরেছিলেন মাস দুয়েক আগেই। তাঁর জায়গায় বিধানসভার ডেপুটি চিফ হুইপ পদে দেবাশিস কুমারকে বসানোর সিদ্ধান্তও হয়ে গিয়েছিল আগেই। বৃহস্পতিবার এই সংক্রান্ত ফাইলে সই করলেন মুখ্যমন্ত্রী। অর্থাৎ সিলমোহর পড়ল সিদ্ধান্তে। 

Advertisement

বিধানসভার ডেপুটি চিফ হুইপ ছিলেন বর্তমান বিজেপি নেতা তাপস রায়। লোকসভা ভোটের মরশুমে তৃণমূলের সঙ্গে সমস্ত সম্পর্ক ছেদ করে বিজেপিতে যোগ দেন তিনি। বিধায়ক পদ থেকেও ইস্তফা দেন। যার ফলে বিধানসভার ডেপুটি চিফ হুইপের পদটি শূন্য হয়ে যায়। এর পরই রাসবিহারীর বিধায়ক দেবাশিস কুমারকে ডেপুটি চিফ হুইপ করার সিদ্ধান্ত নিয়েছিল তৃণমূল। এবার এই সংক্রান্ত ফাইলে সই করে পরিষদীয় দপ্তরে পাঠিয়ে দিলেন মুখ্যমন্ত্রী।   

[আরও পড়ুন: আর্থিক তছরুপের মামলায় জেলেই কেজরি, জামিনের আরজির রায়দান স্থগিত আদালতে]

প্রসঙ্গত, প্রায় ২৩ বছর ধরে বর্ষীয়ান বিধায়ক তাপস রায় ঘাসফুল শিবিরের একনিষ্ঠ সদস্য ছিলেন।  বেশ কয়েকবারের বিধায়ক তিনি। কিন্তু সম্প্রতি দলের একাধিক কাজে অসন্তোষ, দলের ভূমিকা নিয়ে অভিমান জমাট বেঁধেছিল তাঁর মনে। আর সেই অভিমানের বহিঃপ্রকাশেই বিধায়ক ও দলের সমস্ত পদ থেকে ইস্তফার (Resignation) সিদ্ধান্ত নেন তিনি। লোকসভা ভোটের আগে তাঁর এই দলত্যাগ নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ ছিল। তৃণমূল ত্যাগ করে বিজেপিতে যোগ দিয়ে লোকসভায় প্রার্থীও হয়েছিলেন তিনি। কিন্তু জিততে পারেননি।  

[আরও পড়ুন: নবান্নেই বিদ্যুতের অপচয়! AC চালানো নিয়ে আধিকারিকদের কড়া নির্দেশ মমতার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • তাপস রায় পদ থেকে সরেছিলেন মাস দুয়েক আগেই।
  • এবার বিধানসভার ডেপুটি চিফ হুইপ পদে দেবাশিস কুমার।
Advertisement