shono
Advertisement

লেবু দিয়ে সাজিয়ে ফেলুন গোটা বাড়ি, রইল টিপস

লেবু দিয়ে বাড়ি সাজিয়ে আপনি হয়ে উঠতে পারেন ব্যতিক্রমী। The post লেবু দিয়ে সাজিয়ে ফেলুন গোটা বাড়ি, রইল টিপস appeared first on Sangbad Pratidin.
Posted: 04:20 PM Oct 13, 2019Updated: 04:20 PM Oct 13, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লেবু পছন্দ করেন না এমন মানুষ বোধহয় নেই। তেতে পুড়ে বাড়ি ঢুকে গলা ভেজানো থেকে মুখরোচক খানা সবেতেই লেবুর যে আলাদা গুরুত্ব আছে, তা আর নতুন করে বলার কিছুই নেই। কিন্তু শুধু খাওয়াদাওয়া নয়। ঘর সাজাতেও লেবু যথেষ্ট কাজে লাগে, তা কি জানেন? বুঝতে পারছেন না তো কীভাবে রসালো এই ফল দিয়েও বাড়ি সাজানো যায়। তাই আপনার জন্য রইল টিপস।

Advertisement

[আরও পড়ুন: হাত পরিষ্কার রাখুন ঘরোয়া উপায়ে, বাড়িতেই বানান স্যানিটাইজা]

লেবু, লঙ্কা সাধারণত শুভ হিসাবে ধরা হয়। তাই বাড়ির দরজার সামনে লেবু ঝুলিয়ে রাখতে পারেন। চাইলে লেবুর আকারে ফোম কেটে তার গায়ে লিখে ফেলুন ‘স্বাগত’। বাড়িতে ঢোকার সময় ওই অভ্যর্থনায় দেখবেন আপনার অতিথিরও ভাল লাগবে। শুধু ‘স্বাগত’ দিয়ে আপনার মন না ভরলে তার আশপাশ দিয়ে কিছু রঙিন সুতো ঝুলিয়ে দিতে পারেন।

এবার চলুন বসার ঘর সাজানোর কথা ভাবা যাক। আপনার অতিথিকে গৃহসজ্জা সম্পর্কে প্রাথমিক ধারণা দেওয়ার জন্য এই ঘরের সাজগোজের উপর বিশেষভাবে নজর দিতেই হবে। আপনার বসার ঘরে নিশ্চয়ই সোফা সেট রয়েছে। ওই ঘরকে আরও উজ্জ্বল করে তুলতে হলুদ, সবুজ রঙের মিশেলে বেছে নিন কুশন কভার।

[আরও পড়ুন: ব্ল্যাকবোর্ড ভরানো ছাড়া এসব কাজে অব্যর্থ চকের ব্যবহার, আগে জানতেন?]

খাবার ঘরে লেবু যে থাকবেই তা আর নতুন কি? তাই চাইলে দেওয়ালে একসঙ্গে অনেক লেবুর ছবি লাগান। এছাড়া আপনার টেবিল ক্লথে থাকতে পারে হলুদ-সবুজ রকমারি লেবুর ছবি। এছাড়াও চাইলে লেবু ছাদ থেকে ঝুলিয়ে দিতে পারেন। এছাড়াও টেবিলের উপর কাঁচের বাটিতে অল্প জলে ভাসিয়ে রাখতে পারেন কাটা লেবু। তাতে আপনার ঘর যেমন সুগন্ধে ভরে উঠবে, তেমনই আবার পোকামাকড়ও দেখা যাবে না।

লেবু দিয়ে সাধারণত ঘর সাজাতে কাউকে বিশেষ দেখা যায় না। তাই এভাবে ঘর সাজালে আপনার ঘর সাজানোয় স্বাতন্ত্র যেমন বজায় থাকবে তেমনই আবার অবাক হবেন অতিথিরা।

The post লেবু দিয়ে সাজিয়ে ফেলুন গোটা বাড়ি, রইল টিপস appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement