shono
Advertisement

‘ফেমিনা’র মঞ্চে সেরার শিরোপা, অ্যাসিড আক্রান্ত যোদ্ধাদের পুরস্কার উৎসর্গ দীপিকার

 "'ছপাক’ একটা আন্দোলন", মন্তব্য দীপিকার। The post ‘ফেমিনা’র মঞ্চে সেরার শিরোপা, অ্যাসিড আক্রান্ত যোদ্ধাদের পুরস্কার উৎসর্গ দীপিকার appeared first on Sangbad Pratidin.
Posted: 08:13 PM Feb 19, 2020Updated: 08:13 PM Feb 19, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “মানুষের প্রকৃত সৌন্দর্য তো মনে, চেহারায় নয়!” অ্যাসিড আক্রান্ত যোদ্ধা লক্ষ্মী আগরওয়ালের ভূমিকায় ‘ছপাক’-এ অভিনয় করার সময়েই একথা বলেছিলেন দীপিকা পাড়ুকোন। ‘ফেমিনা’র মঞ্চে সেরার শিরোপা জেতার পরও অভিনেত্রীর গলায় ফের একবার এমন সুর শোনা গেল। ২০২০ সালে ‘ফেমিনা’র মঞ্চে জেতা পুরস্কার উৎসর্গ করলেন সেসমস্ত অ্যাসিড আক্রান্ত যোদ্ধাদের যাঁরা রোজকার জীবনযুদ্ধ যুঝে চলেছেন নিজেদের মতো করে।

Advertisement

‘ফেমিনা’ ২০২০’র ‘দ্য মোস্ট পাওয়ারফুল পারফর্মার অফ দ্য ইয়ার’ বিভাগে সেরার শিরোপা জিতেছেন দীপিকা পাড়ুকোন। সেই ট্রফিই লক্ষ্মী এবং সমস্ত অ্যাসিড আক্রান্ত মহিলাদের উৎস‍র্গ করলেন অভিনেত্রী। ‘ছপাক’ করতে গিয়ে বহু অ্যাসিড আক্রান্ত যোদ্ধাদের কাছ থেকে দেখেছেন। কতটা মানসিক যন্ত্রণা নিয়ে তাঁদের জীবনযাপন করতে হয় কথা বলে জানতে পেরেছেন। তাঁদের সেই লড়াইয়ের কাহিনিই অভিনেত্রীর মনে আঁচড় কেটেছে। আর তাই ‘ছপাক’-এর জন্য সেরার শিরোপা জিতে নিয়েই সেই পুরস্কার উৎসর্গ করলেন সমাজেরই সেসব প্রকৃত যোদ্ধাদের উদ্দেশে। মঙ্গলবারই লক্ষ্মী আগরওয়ালের সঙ্গে ছবি শেয়ার করে ইনস্টাগ্রামে সেকথা জানিয়েছেন দীপিকা পাড়ুকোন।

দীপিকার লিখেছেন, “আমার কেরিয়ারের সবচাইতে কঠিনতম ছবি ‘ছপাক’। বলতে পারি, ‘ছপাক’ আমার জন্য শুধুমাত্র একটি সিনেমাই নয়। বরং, এটা একটা আন্দোলন। যা আমাদের সমাজের মজ্জাগত সৌন্দর্যের সংজ্ঞাকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছে।” 

[আরও পড়ুন: Man vs Wild: দেখুন বিয়ার গ্রিলসের সঙ্গে রজনীকান্তের বন্য অভিযানের বিশেষ ঝলক]

প্রসঙ্গত, ‘ছপাক’-এর মাধ্যমেই অ্যাসিড আক্রমণের বীভৎসতা, কোট-কাছারিতে চলতে থাকা দীর্ঘকালীন যুদ্ধ জয়ের গল্প পর্দায় তুলে ধরেছেন পরিচালক মেঘনা গুলজার। তুলে ধরেছেন, কারণ প্রয়োজন ছিল এই গল্প হাজার হাজার লক্ষ্মী আগরওয়ালের কাছে পৌঁছে দেওয়ার। তাঁদের মনোবল বাড়ানোর। রণক্ষেত্র ছেড়ে না পালিয়ে হাসিমুখে অগ্নিকন্যার মতো এগিয়ে যাওয়ার বার্তা দেওয়ার প্রয়োজন ছিল। সেটাই করেছেন মেঘনা গুলজার। আর এই যুদ্ধে সারথী মেঘনার অর্জুন হয়েছেন দীপিকা পাড়ুকোন। ফেমিনার মঞ্চে আরও একবার দিপীকার গলায় প্রকট হল অ্যাসিড আক্রান্ত যোদ্ধাদের নিয়ে তাঁর উদ্বেগ। উল্লেখ্য, এবারের জন্মদিনও কিন্তু দীপিকা অ্যাসিড আক্রান্ত মহিলাদের সঙ্গেই কাটিয়েছেন। না, ‘ছপাক’-এর প্রচারের জন্য নয়, বরং মানবিক কারণে তাঁদের সঙ্গে ভাগ করে নিয়েছেন নিজের বিশেষ দিন।

[আরও পড়ুন: প্রকাশ্যে রণবীর-দীপিকার ‘৮৩ লুক, প্রখম ঝলকেই বাজিমাত ‘দীপবীর’ জুটির]

The post ‘ফেমিনা’র মঞ্চে সেরার শিরোপা, অ্যাসিড আক্রান্ত যোদ্ধাদের পুরস্কার উৎসর্গ দীপিকার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement