shono
Advertisement

মুক্তির আগেই আইনি গেরোয় ‘ছপাক’, চিত্রনাট্য চুরির দায়ে মামলা দীপিকার বিরুদ্ধে!

মামলা দায়ের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কোর্টে। The post মুক্তির আগেই আইনি গেরোয় ‘ছপাক’, চিত্রনাট্য চুরির দায়ে মামলা দীপিকার বিরুদ্ধে! appeared first on Sangbad Pratidin.
Posted: 07:11 PM Jan 05, 2020Updated: 07:13 PM Jan 05, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সামনেই ‘ছপাক’ মুক্তি। তার আগেই আইনি গেরোয় ছবির প্রযোজক-অভিনেত্রী দীপিকা পাড়ুকোন এবং পরিচালক মেঘনা গুলজার। মুক্তির দিন কয়েক আগে এক প্রযোজক ‘ছপাক’-এর চিত্রনাট্য চুরির দায়ে আদালতের দ্বারস্থ হন। মামলা করেন দীপিকা এবং মেঘনার বিরুদ্ধে।

Advertisement

প্রযোজকের নাম রাকেশ ভারতী। তাঁর অভিযোগ, ‘ছপাক’-এর স্ক্রিপ্ট তাঁর লেখা। এমনকী, অ্যাসিড আক্রান্ত যোদ্ধাদের নিয়ে ছবি তৈরির ভাবনাও তাঁর নিজস্ব। চূড়ান্ত ভাবনার পর তিনি ছবির নামও রেজিস্ট্রেশন করেছিলেন। আর তাঁর ভাবনা চুরি করে নিয়েই কিনা ছবি বানালেন পরিচালক মেঘনা গুলজার এবং দীপিকা পাড়ুকোন! এভাবেই চিত্রনাট্য চুরির অভিযোগ তুলে সম্প্রতি মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কোর্টে দীপিকা ও মেঘনার নামে রাকেশ স্বত্ত্বভঙ্গের অভিযোগ দায়ের করেছেন।

[আরও পড়ুন: অ্যাসিড আক্রান্ত যোদ্ধাদের সঙ্গেই জন্মদিন সেলিব্রেট দীপিকার, বিশেষ চমক ভক্তর]

রাকেশের কথায়, ২০১৫ সালের কথা। সেসময়ে তিনি এবং তাঁর ছেলে পরিকল্পনা করেছিলেন অ্যাসিড আক্রান্ত তরুণীর জীবন নিয়ে সিনেমা বানাবেন। পরিকল্পনা মাফিক সেবছরই মে মাসে ‘ব্ল্যাক ডে’ নামে একটি ছবিও রেজিস্ট্রেশন করান তাঁরা। এমনকী,  ‘ছপাক’-এর সঙ্গে যুক্ত তিনটি প্রযোজনা সংস্থা- ফক্স স্টার স্টুডিও, কা প্রোডাকশন এবং মৃগ ফিল্মসের সঙ্গে কথা হয়েছিল তাঁদের। ছবির মুখ্য চরিত্রের জন্য ঐশ্বর্য রাই বচ্চন এবং কঙ্গনা রানাউতের মতো অভিনেত্রীর সঙ্গে কথাও বলেছিলেন। কথামতো তাঁর লেখা চিত্রনাট্য জমা দিয়েছিলেন প্রযোজনা সংস্থা ফক্স স্টার স্টুডিওর কাছে। কিন্তু সেই চিত্রনাট্যেই সামান্য পরিবর্তন করে এখন তাঁরা ‘ছপাক’ তৈরি করেছেন। আর তাতে মদত দিয়েছেন দীপিকা পাড়ুকোন এবং মেঘনা গুলজার! এমন বিস্ফোরক অভিযোগই এনেছেন রাকেশ ভারতী। যদিও এপ্রসঙ্গে এখনও অবধি দীপিকা কিংবা তাঁর টিমের কেউই মুখ খোলেননি।

[আরও পড়ুন: ভারতে আধ্যাত্মিক সফরে হলিউড অভিনেতা রিচার্ড গেয়ার, পাঠ নিচ্ছেন বুদ্ধগয়ায় ]

প্রসঙ্গত, অ্যাসিড আক্রান্ত যোদ্ধা লক্ষ্মী আগারওয়ালের জীবনকাহিনি নিয়ে তৈরি হয়েছে ‘ছপাক’। মুখ্য চরিত্রে মালতির ভূমিকায় অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন। ছবির প্রযোজকও তিনি। তবে যৌথভাবে। বছর দুয়েক বাদে ফের বড়পর্দায় দীপিকা। দীপিকার বিপরীতে দেখা যাবে বিক্রান্ত মাসেকে। মুক্তি পাচ্ছে ১০ জানুয়ারি। কিন্তু তার আগেই এই আইনি জটিলতা।

The post মুক্তির আগেই আইনি গেরোয় ‘ছপাক’, চিত্রনাট্য চুরির দায়ে মামলা দীপিকার বিরুদ্ধে! appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement