shono
Advertisement

অপারেটরের ভুল, গন্তব্য বদলে ভুল স্টেশনে একজোড়া ট্রেন

যাত্রী হয়রানির জেরে সাসপেন্ড রেলের আধিকারিক। The post অপারেটরের ভুল, গন্তব্য বদলে ভুল স্টেশনে একজোড়া ট্রেন appeared first on Sangbad Pratidin.
Posted: 05:38 PM Mar 28, 2018Updated: 02:27 PM Jul 17, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নির্দিষ্ট গন্তব্যের বদলে অন্য কোথাও পৌঁছে গেল ট্রেন। এমন আজব ঘটনা দেখেছেন কখনও? তবে আজবই ঘটনাই দেখল রাজধানীর ট্রেন যাত্রীরা। পানিপথ থেকে নয়াদিল্লির ট্রেন নম্বর ৬৪৪৬৪-এর এটাই পুরোনো শিডিউল। এদিকে লগ অপারেটরের ভুলে সেই ট্রেন চলে গেল পুরনো দিল্লি স্টেশনে। ট্রেনটিকে ভুল স্টেশনে ঢুকতে দেখে যাত্রীদের চোখ ততক্ষণে কপালে উঠেছে। এর জেরে দুর্ভোগে পড়েছেন কয়েকশো যাত্রী।

Advertisement

[ট্রাক্টরের চাকায় পিষ্ট যুবক, প্রতিবাদে ফাঁড়ি জ্বালিয়ে দিল জনতা]

জানা গিয়েছে, শুধু এই ট্রেনটিই নয়, ৬৪০৪ নম্বররের ট্রেনটির সোনপত থেকে গন্তব্য ছিল পুরনো দিল্লি। সেই ট্রেনও পৌঁছে যায় নয়াদিল্লি স্টেশনে। বিপাকে পড়েন যাত্রীরা। এই ঘটনায় অভিযোগের তির লগ অপারেটর আসলামের দিকে। অভিযোগ, একই সঙ্গে দিল্লির সবজিমন্ডি স্টেশন পৌঁছেছিল পানিপথ-নয়াদিল্লি ও সোনপত-পুরনো দিল্লিগামী ট্রেন। দুই ট্রেনের নম্বর প্রায় কাছাকাছি হওয়ায় গুলিয়ে ফেলেন লগ অপারেটর। তাঁর ভুলেই পুরনো দিল্লিগামী ট্রেন পৌঁছে যায় নয়াদিল্লি স্টেশনে। তেমনই নয়াদিল্লিগামী ট্রেনটি পৌঁছয় পুরনো দিল্লি স্টেশনে। ট্রেন প্ল্যাটফর্মে এলে যাত্রীরা বুঝতে পারেন তাঁরা বিপাকে পড়েছেন। ততক্ষণে লগ অপারেটরেরও টনক নড়ে। ফের ট্রেন দুটিকে পূর্ব নির্ধারিত গন্তব্যে রওনা করিয়ে দেওয়া হয়। বিশেষ ট্রেনের ক্ষেত্রে কখনও এরকম ঘটনা ঘটলেও নিয়মিত প্যাসেঞ্জার ট্রেনের ক্ষেত্রে এই ঘটনা ভারতীয় রেলের ইতিহাসে বিরল। ইতিমধ্যেই লগ অপারেটর আসলামকে সাসপেন্ড করা হয়েছে।

[কলকাতাগামী বিমানে বোমাতঙ্ক, দিল্লি বিমানবন্দরে যাত্রীদের নামিয়ে তল্লাশি]

রেলের মুখপাত্র নিতীন চৌধুরি জানিয়েছেন, এই ধরনের ঘটনা আগে কখনও ঘটেনি। তবে ভবিষ্যতেও যাতে না ঘটে তা দেখা হচ্ছে। এমনিতেই লগ অপারেটররা ট্রেনের নম্বর, নাম ও তাদের যাত্রাপথ সম্পর্কে ওয়াকিবহাল থাকেন। কী করে এতবড় ভুল হল তা তদন্ত করে দেখা হবে। তবে বিশেষ ট্রেনের ক্ষেত্রে এই ভুল আগেও ঘটেছে। গতবছর টুন্ডলাগামী বিশেষ ট্রেন টুন্ডলার পরিবর্তে মোরাদাবাদ হয়ে ঘুরিয়ে দেওয়া হয়েছিল।

The post অপারেটরের ভুল, গন্তব্য বদলে ভুল স্টেশনে একজোড়া ট্রেন appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার