shono
Advertisement

ইডি-সিবিআইয়ের আরজি খারিজ, বিদেশযাত্রার অনুমতি পেলেন কার্তি চিদম্বরম

কার্তির বিরুদ্ধে কোটি কোটি টাকা তছরুপের অভিযোগ থাকলেও তা প্রমাণিত হয়নি।
Posted: 02:03 PM Aug 27, 2023Updated: 02:03 PM Aug 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইএনএক্স মিডিয়া মামলায় বড়সড় স্বস্তি কংগ্রেস সাংসদ কার্তি চিদম্বরমের। তাঁকে বিদেশযাত্রার অনুমতি দিল দিল্লির বিশেষ আদালত। ইডি এবং সিবিআই দুই কেন্দ্রীয় সংস্থাই কার্তির বিদেশযাত্রার বিরোধিতা করেছিল। কিন্তু আদালত দুই কেন্দ্রীয় সংস্থার আরজি খারিজ করে দিল।

Advertisement

আগামী ১৫-২৭ সেপ্টেম্বর ফ্রান্স এবং ব্রিটেন সফরের অনুমতি চেয়ে আদালতের দ্বারস্থ হয়েছিলেন পি চিদম্বরমের পুত্র। আদালতকে কার্তি জানান, আগামী ১৮-২৪ সেপ্টেম্বর ফ্রান্সে একটি এটিপি আন্তর্জাতিক টেনিস টুর্নামেন্টে তিনি আমন্ত্রিত। সেখান থেকে ব্রিটেনে নিজের কন্যাকে দেখতে যাবেন বলেও আদালতকে জানান কার্তি। কংগ্রেস সাংসদের বিদেশযাত্রার বিরোধিতা করেছিল ইডি এবং সিবিআই। কিন্তু বিচারক নাগপাল সেই আবেদন মঞ্জুর করেননি।

[আরও পড়ুন: কাঁচা মাছ ও সমুদ্রের জলেই দিন গুজরান! প্রশান্ত মহাসাগরে ২ মাস পরে উদ্ধার নাবিক]

এর আগে ২০১৯ সালে একবার বিদেশযাত্রার অনুমতি চেয়েছিলেন কার্তি। তৎকালীন প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের বেঞ্চ ১০ কোটি টাকা জমা রাখার শর্তে বিদেশযাত্রার অনুমতি দিয়েছিল তাঁকে। তবে এবারে আর সেই ধরনের কোনও শর্ত তাঁকে পালন করতে হচ্ছে না।

[আরও পড়ুন: কংগ্রেসে যোগ দিতে পারেন কানহাইয়া কুমার, দেখা করলেন রাহুল গান্ধীর সঙ্গে]

প্রসঙ্গত, আইএনএক্স মিডিয়া (INX Media) অবৈধ আর্থিক লেনদেন মামলায় অভিযুক্ত কার্তি। আইএনএক্স মিডিয়াকে বিদেশি বিনিয়োগ পেতে কেন্দ্রের অনুমোদন পাইয়ে দিতে ঘুষ নেওয়ার অভিযোগ উঠেছে প্রাক্তন অর্থমন্ত্রীর ছেলের বিরুদ্ধে। ইডি ও সিবিআই (CBI), দুই কেন্দ্রীয় সংস্থাই তাঁকে গ্রেপ্তার করেছিল। তাঁর বিরুদ্ধে মূল অভিযোগ, আইএনএক্সের মালিক পিটার মুখোপাধ্যায় ও তাঁর স্ত্রী ইন্দ্রাণী মুখোপাধ্যায়কে অন্যায় ভাবে সুবিধা পাইয়ে দেওয়ার। ইউপিএ জমানায় প্রায় ৩০৫ কোটি প্রত্যক্ষ বিদেশি বিনিয়োগে ওই সংস্থাকে ছাড়পত্র পাইয়ে দিয়েছিল তৎকালীন অর্থ মন্ত্রক।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement