shono
Advertisement

উন্নাওয়ে ধর্ষণের দিন কোথায় ছিল কুলদীপ? ফোন কোম্পানির কাছে জানতে চাইল আদালত

আগামী ৯ অক্টোবরের মধ্যে ওই তথ্য আদালতে জমা দেওয়ার নির্দেশ। The post উন্নাওয়ে ধর্ষণের দিন কোথায় ছিল কুলদীপ? ফোন কোম্পানির কাছে জানতে চাইল আদালত appeared first on Sangbad Pratidin.
Posted: 08:59 PM Sep 28, 2019Updated: 08:59 PM Sep 28, 2019

সংবাদ প্রতিদিন ডি়জিটাল ডেস্ক: ২০১৭ সালে উন্নাও ধর্ষণ কাণ্ডের দিন মূল অভিযুক্ত কুলদীপ সেনেগার কোথায় ছিল। বিশ্বের বিখ্যাত ফোন প্রস্তুতকারক সংস্থা অ্যাপেল-এর কাছে শনিবার এই তথ্যই জানতে চাইল দিল্লির আদালত। আগামী ৯ অক্টোবরের মধ্যে আমেরিকার ওই কোম্পানিকে আদালতের কাছে এই তথ্য জমা দেওয়ার নির্দেশও দিয়েছেন জেলা জজ ধর্মেশ শর্মা। শনিবার বিচারকের চেম্বারে এই সংক্রান্ত বিষয়ে শুনানি চলার সময় অ্যাপেলের আধিকারিকরা এই বিষয়ে দু’সপ্তাহ সময় চান। তার প্রেক্ষিতেই আগামী ৯ অক্টোবর পর্যন্ত সময় দিলেন বিচারক।

Advertisement

[আরও পড়ুন: কেন্দ্রের নির্দেশে ফের বাড়ল আধার ও প্যান কার্ড সংযুক্তিকরণের সময়সীমা]

আজ বিচারককে আমেরিকার ওই কোম্পানির আইনজীবী জানান, আদালত যদি এই বিষয়ে নির্দেশ দেয় তাহলে তারা ওই সংক্রান্ত তথ্য খুঁজে দেখবেন। তবে এখনও পর্যন্ত তারা জানেন না যে ওই তথ্য এখনও সংরক্ষিত আছে কিনা। যদি তা থাকে তাহলে তা আদালতে পেশ করা হবে।

এর পরিপ্রেক্ষিতে বিচারক ধর্মেশ শর্মা নির্দেশ দেন, ওই তথ্যের সঙ্গে একটি হলফনামাও জমা দিতে হবে। যাতে সিস্টেম অ্যানালিস্ট বা কোম্পানির অনুমোদিত কোনও ব্যক্তির স্বাক্ষর থাকবে।

[আরও পড়ুন:‘ইমরান ঠিকই বলেছেন, ভারত ও আরএসএস সমার্থক’, বললেন সংঘ নেতা]

২০১৭ সালে চাকরি দেওয়ার নাম ১৭ বছরের ওই কিশোরীকে বাড়িতে ডেকে ধর্ষণ করার অভিযোগ ওঠে কুলদীপ সেনেগারের নাম। তারপর থেকে নদী দিয়ে অনেক জন বয়ে গিয়েছে। বহিষ্কৃত বিজেপি বিধায়কের চক্রান্তের শিকার হয়ে তার ভাইয়ের হাতে প্রাণ হারাতে হয়েছে ওই কিশোরীর বাবাকে। উত্তরপ্রদেশের রায়বেরিলিরপ জেলে বন্দি রয়েছেন মেয়েটির কাকাও। আর সেই কাকাকে দেখতে গিয়ে জুলাই মাসের শেষদিকে দুর্ঘটনার কবলে পড়েন নির্যাতিতা। অভিযুক্ত সেনেগারই তাঁকে মারার ষড়যন্ত্র করেছে বলে অভিযোগ ওঠে। এরপরই মামলাটিতে হস্তক্ষেপ করেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ। আর সেই থেকেই গতি পেয়েছে মামলা। বর্তমানে এর শুনানি একদম শেষ পর্যায়ে আছে বলে জানা গিয়েছে আদালত সূত্রে।

The post উন্নাওয়ে ধর্ষণের দিন কোথায় ছিল কুলদীপ? ফোন কোম্পানির কাছে জানতে চাইল আদালত appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement