shono
Advertisement

শ্লীলতাহানি-যৌন হেনস্তার অভিযোগ ব্রিজভূষণের বিরুদ্ধে, খারিজ পকসো আইনের FIR

ব্রিজভূষণের বিরুদ্ধে চার্জশিট জমা দিয়েছে দিল্লি পুলিশ।
Posted: 01:08 PM Jun 15, 2023Updated: 01:45 PM Jun 15, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কুস্তি ফেডারেশনের প্রেসিডেন্ট ব্রিজভূষণ শরণ সিংয়ের (Brij Bhushan Sharan Singh) বিরুদ্ধে চার্জশিট জমা দিল দিল্লি পুলিশ (Delhi Police)। জানা গিয়েছে, অভিযুক্ত বিজেপি সাংসদের বিরুদ্ধে নানা অপরাধের কথা উল্লেখ করা হয়েছে এই চার্জশিটে। মহিলাদের শ্লীলতাহানি, যৌন হেনস্তা-সহ বেশ কয়েকটি ধারার উল্লেখ রয়েছে। তবে পকসোর আওতায় থাকা অভিযোগ খারিজ করার সুপারিশ করেছে পুলিশ। প্রসঙ্গত, ১৫ জুনের মধ্যেই চার্জশিট জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল দিল্লি পুলিশকে। 

Advertisement

বৃহস্পতিবার চার্জশিট প্রকাশ করে একটি বিবৃতি দিয়েছে দিল্লি পুলিশ। সেখানে বলা হয়, ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে বেশ কয়েকটি ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে। তার মধ্যে রয়েছে মহিলাদের শ্লীলতাহানি, যৌন হেনস্তার মতো অভিযোগ। এছাড়াও ‘স্টকিং’ বা মহিলা কুস্তিগিরদের পিছু নেওয়ারও অভিযোগ রয়েছে ব্রিজভূষণের বিরুদ্ধে। ভারতীয় দণ্ডবিধি অনুসারে একাধিক অভিযোগ আনা হয়েছে বিজেপি সাংসদের বিরুদ্ধে।” 

[আরও পড়ুন: একই বলে দু’বার রিভিউ! অশ্বিনের কাণ্ডে অবাক ক্রিকেটপ্রেমীরা]

তবে খারিজ হয়েছে ব্রিজভূষণের বিরুদ্ধে আনা পকসো অভিযোগ। আলাদা করে নাবালিকা কুস্তিগিরের বয়ানের ভিত্তিতে পকসো এফআইআর দায়ের করা হয়েছিল। কিন্তু তদন্ত চলাকালীনই বয়ান পালটে ফেলেন নাবালিকার বাবা। তার ভিত্তিতেই পকসো অভিযোগ খারিজ করা যেতে পারে বলে জানিয়েছে দিল্লি পুলিশ। তবে পকসো অভিযোগ আদৌ খারিজ হবে কিনা, সেই সিদ্ধান্ত নিতে আগামী ৪ জুলাই শুনানি হবে বলে খবর।  

প্রসঙ্গত, গত ২১ এপ্রিল এফআইআর দায়ের হয় ব্রিজভূষণের বিরুদ্ধে। তার এক সপ্তাহের মধ্যেই পাঁচ দেশে নোটিস পাঠায় দিল্লি পুলিশ। ইন্দোনেশিয়া, বুলগেরিয়া, কিরঘিজস্তান, মঙ্গোলিয়া ও কাজাখস্তান- এই পাঁচ দেশে নোটিস দেওয়া হয়েছে। এই দেশগুলিতে টুর্নামেন্ট খেলতে গিয়েই হেনস্তার শিকার হয়েছেন বলে অভিযোগ ছিল কুস্তিগিরদের। দিল্লি পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, ইতিমধ্যেই বেশ কয়েকটি দেশ তাঁদের নোটিসের জবাব দিয়েছে। তারপরেই চার্জশিট জমা পড়ে ব্রিজভূষণের বিরুদ্ধে। 

[আরও পড়ুন: নিরাপত্তা বলয় ভেঙে তেড়ে এল বাইক, বড়সড় বিপদ থেকে রক্ষা নীতীশ কুমারের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement