shono
Advertisement

উসকানির অভিযোগে দিল্লির সংখ্যালঘু কমিশনের চেয়ারম্যানের বিরুদ্ধে FIR

দিল্লি পুলিশের স্পেশ্যাল সেল তাঁর বিরুদ্ধে দেশদ্রোহিতার মামলা রুজু করেছে। The post উসকানির অভিযোগে দিল্লির সংখ্যালঘু কমিশনের চেয়ারম্যানের বিরুদ্ধে FIR appeared first on Sangbad Pratidin.
Posted: 12:17 PM May 02, 2020Updated: 12:17 PM May 02, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোশ্যাল মিডিয়ায় উসকানিমূলক পোস্ট করার অভিযোগে দিল্লির সংখ্যালঘু কমিশনের চেয়ারম্যান জাফারুল ইসলাম খানের বিরুদ্ধে এফআইআর দায়ের করল দিল্লি পুলিশ। স্পেশ্যাল সেল তাঁর বিরুদ্ধে দেশদ্রোহিতার মামলা রুজু করেছে। যুগ্ম নগরপাল নীরজ ঠাকুর জানিয়েছেন, ১২৪এ এবং ১৫৩এ ধারায় মামলা দায়ের হয়েছে।

Advertisement

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার একটি টুইট করেছিলেন জাফারুল। অভিযোগ, সেই টুইটটি উসকানিমূলক ছিল। করোনা আবহে সংকটের মুহূর্তে তাঁর টুইট অত্যন্ত সংবেদনশীল ছিল বলে মত পুলিশের। পরে নিজের মন্তব্যের জন্য ক্ষমাও চেয়ে নিয়েছিলেন সংখ্যালঘু কমিশনের চেয়ারম্যান। স্বীকার করেছিলেন, তাঁর টুইটটি অসংবেদনশীল এবং সময়োপযোগী নয়। কারও ধর্মীয় ভাবাবেগে আঘাত করার উদ্দেশ্য তাঁর ছিল না। জানা গিয়েছে, দিল্লি নিবাসী এক ব্যক্তি জাফারুলের বিরুদ্ধে উসকানিমূলক পোস্ট করার অভিযোগ দায়ের করেন। এরপর দিল্লি পুলিশের সন্ত্রাসদমন শাখা ও স্পেশ্যাল সেল মামলা রুজু করে।

[আরও পড়ুন: ‘মুসলিম বিরোধী কার্যকলাপ চললে প্রতিক্রিয়া আসবেই’, মোদিকে হুঁশিয়ারি শশী থারুরের]

কী এমন পোস্ট করেছিলেন জাফারুল? গত ২৮ এপ্রিল দিল্লি সংখ্যালঘু কমিশনের চেয়ারম্যান তাঁর টুইটার হ্যান্ডেল ও ফেসবুক পেজে একটি পোস্ট করেন। সেই পোস্টে একজন পলাতক অপরাধীর প্রশংসা করেন জাফারুল। সেই অপরাধীর বিরুদ্ধে ইন্টারপোল রেড কর্নার নোটিস জারি করেছে। ইউপিএ আইনেও অভিযুক্ত সেই ব্যক্তি। কিন্তু এরপরই শোরগোল পড়ে যায় জাফারুলের পোস্ট নিয়ে। রাজনৈতিক মহলে তুমুল সমালোচিত হন তিনি। পরে ক্ষমা চেয়েও নেন তিনি। কিন্তু পুলিশ তাঁর বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে।

[আরও পড়ুন: সাম্প্রদায়িক অশান্তির ঘটনায় বন্দুকবাজ মহম্মদ শাহরুখের নামে চার্জশিট দিল্লি পুলিশের]

The post উসকানির অভিযোগে দিল্লির সংখ্যালঘু কমিশনের চেয়ারম্যানের বিরুদ্ধে FIR appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement