shono
Advertisement

COVID-19: দৈনিক সংক্রমণ ছুঁতে পারে ২৫ হাজার! সপ্তাহান্তে কারফিউয়ের ঘোষণা দিল্লিতে

লকডাউনের পথে হাঁটতে পারে মুম্বইও।
Posted: 01:26 PM Jan 04, 2022Updated: 01:29 PM Jan 04, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জানুয়ারির মাঝামাঝি সময়েই দিল্লিতে (Delhi) দৈনিক করোনা (COVID-19) সংক্রমণ ছুঁতে পারে ২৫ হাজারের গণ্ডি। এমনই আশঙ্কায় কাঁপছে রাজধানী। পরিস্থিতি সামলাতে নৈশ কারফিউয়ের পাশাপাশি এবার সপ্তাহান্তেও কারফিউ জারি হচ্ছে সেখানে। শুক্রবার রাত ১০টা থেকে সোমবার ভোর ৫টা পর্যন্ত নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

Advertisement

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য জানিয়েছেন, এই মুহূর্তে যা পরিস্থিতি তাতে ৮ জানুয়ারির মধ্যেই দৈনিক ৮ থেকে ৯ হাজার জন করোনা আক্রান্তের খোঁজ মিলবে দিল্লিতে। সরকারি এক সূত্র সেই প্রসঙ্গেই আশঙ্কা প্রকাশ করেছে যে, সংক্রমণে লাগাম না টানতে পারলে কিন্তু ১৫ জানুয়ারিতেই সেটা বেড়ে ২০ থেকে ২৫ হাজার হতে পারে। উল্লেখ্য, করোনায় আক্রান্ত হয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এবং বিজেপি নেতা ও সাংসদ মনোজ তিওয়ারি।

[আরও পড়ুন: Omicron: এবার ওমিক্রন শনাক্ত করবে দেশীয় টেস্ট কিট, ওমিশিওরকে ছাড়পত্র আইসিএমআরের]

সেই সঙ্গে ওমিক্রনকে হালকা ভাবে নিতেও বারণ করছেন বিশেষজ্ঞরা। তাঁরা জানাচ্ছেন, ”ব্রিটেনে ইতিমধ্যেই ওমিক্রনের (Omicron) সংক্রমণে মৃত্যুর কথা জানা গিয়েছে। সুতরাং নতুন এই স্ট্রেনকে আর হালকা ভাবে নেওয়া যাবে না। এইমসে করোনা আক্রান্তের ভরতির সংখ্যা বেড়েছে। ফলে উদ্বেগও বাড়ছে। কেননা আক্রান্ত বাড়লে হাসপাতালে ভরতি হওয়া করোনা রোগীর সংখ্যাও বাড়বে।” এদিকে বাণিজ্যনগরী মুম্বইয়ের পরিস্থিতিও আশঙ্কাজনক। দৈনিক সংক্রমণ ২০ হাজার পেরোলেই লকডাউনের পথে হাঁটতে পারে মহারাষ্ট্রের রাজধানী শহরও।

একটানা ৭ দিন ধরে বেড়েই চলেছে দেশের দৈনিক করোনা সংক্রমণ। থাবা আরও জোরদার করছে নয়া স্ট্রেন ওমিক্রন। মঙ্গলবার স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে কোভিড পজিটিভের সংখ্যা ৩৭ হাজার ৩৭৯। সোমবার যা ছিল ৩৩ হাজার সাতশোর বেশি।

[আরও পড়ুন: ছিঃ! মৃত্যুর পরও থামেনি ধর্ষণ! রাজস্থানের আদিবাসী কিশোরীর পরিণতিতে চাঞ্চল্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement