shono
Advertisement

Nawsad Siddique: জামিনের পরেও মিলল না মুক্তি, জেলেই রাত কাটালেন নওশাদ সিদ্দিকি

রিলিজ অর্ডার সময়মতো না পৌঁছনোয় জটিলতা।
Posted: 10:31 AM Mar 04, 2023Updated: 11:44 AM Mar 04, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জামিন পাওয়ার পরেও মিলল না মুক্তি। রাতভর জেলেই কাটাতে হল আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকিকে। প্রেসিডেন্সি সংশোধনাগারের সুপারের দাবি, জেল লক-আপ বন্ধ হওয়ার আগে রিলিজ অর্ডার-সহ অন্যান্য আইনি প্রক্রিয়া শেষ না হওয়ায় নওশাদকে জেলেই কাটাতে হয়। শনিবার মুক্তি পেতে পারেন বিধায়ক।

Advertisement

গত ২২ জানুয়ারি গ্রেপ্তার হন আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকি। তারপর নানা আইনি মারপ্যাঁচে প্রায় ৪০ দিন জেলবন্দি থাকতে হয় তাঁকে। অবশেষে গত বৃহস্পতিবার কলকাতা হাই কোর্ট আইএসএফ বিধায়ককে জামিনে মুক্তি দেয়। আদালত রাজ্যকে জানিয়েছে, “পুলিশকে সরাসরি মারতে বলেছেন নওশাদ সিদ্দিকি বা সরাসরি শারীরিক নিগ্রহের ঘটনায় যুক্ত তিনি, এই মর্মে এখনও কোনও ভিডিও ফুটেজ আমরা পাইনি।”

[আরও পড়ুন: পর্যটনে জোয়ার আনতে ডেস্টিনেশন ওয়েডিংয়ে জোর, বিশেষ প্যাকেজের পরিকল্পনা মোদি সরকারের]

জামিন পেলেও নিউ মার্কেট থানা এলাকায় যাতে ১৫ দিন নওশাদকে ঢুকতে না দেওয়া হয়, এই মর্মে আবেদন জানায় রাজ্য। সেই আবেদনও খারিজ করল আদালত। ডিভিশন বেঞ্চ জানিয়েছে, কেস ডায়রি থেকে এখনও পর্যন্ত কোনও প্রমাণ পাওয়া যায়নি। আদালতের নির্দেশ, নওশাদকে তদন্তে সহযোগিতা করতে হবে। তদন্তকারী আধিকারিক ডাকলে যেতে হবে তাঁকে। এদিন মোট ৬৫ জন মামলাকারীর মধ্যে ৬৪ জনের জামিনের আবেদন মঞ্জুর করল আদালত। কোনও শর্ত ছাড়াই জামিনের আবেদন মঞ্জুর করে আদালত। তবে জামিন পেলেও অধরা জেলমুক্তি।

[আরও পড়ুন: ‘আমি ষড়যন্ত্রের শিকার’, আড়াল থেকেই নিয়োগ দুর্নীতিতে মুখ খুললেন হৈমন্তী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement