shono
Advertisement

ঢাকায় বৃষ্টি মাথায় ড্রাইভিং লাইসেন্স পরীক্ষায় পড়ুয়ারা

নিহত ২ শিক্ষার্থীর পরিবারকে ২০ লাখ টাকা করে অনুদান শেখ হাসিনার। The post ঢাকায় বৃষ্টি মাথায় ড্রাইভিং লাইসেন্স পরীক্ষায় পড়ুয়ারা appeared first on Sangbad Pratidin.
Posted: 07:16 PM Aug 02, 2018Updated: 08:29 PM Aug 02, 2018

সুকুমার সরকার, ঢাকা: রাজধানী ঢাকায় বাস চাপা পড়ে দুই শিক্ষার্থী নিহত কাণ্ডে টানা পাঁচদিনের বিক্ষোভের প্রেক্ষাপটে সরকার বৃহস্পতিবার থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দিলেও এদিন বৃষ্টির মধ্যে স্কুল কলেজের ইউনিফর্ম পরেই রাস্তায় নেমেছে শিক্ষার্থীরা। বৃহস্পতিবার সকাল থেকে রাজধানীর অন্তত ২০টি পয়েন্টে শিক্ষার্থীরা গাড়ি চালকের ড্রাইভিং লাইসেন্স ও ফিটনেস পরীক্ষা অব্যাহত রেখেছে। ফলে এদিনও ঢাকার বিভিন্ন সড়কে যান চলাচল বন্ধ ছিল। বাস চাপায় দুই শিক্ষার্থী নিহত কাণ্ডে আন্দোলনরত শিক্ষার্থীদের দাবি মেনে নিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি আজ, বৃহস্পতিবার দুপুরে দাবিগুলো মেনে নেওয়ার আশ্বাস দেন বলে প্রধানমন্ত্রীর প্রেস উইং জানিয়েছে। এই দাবি ৩টি হল- শিক্ষার্থীদের জন্য শহিদ রমিজউদ্দিন স্কুলকে ৫টি বাস প্রদান, রমিজউদ্দিন স্কুল সংলগ্ন বিমানবন্দর সড়কে আন্ডারপাস নির্মাণ ও দেশের প্রতিটি স্কুল সংলগ্ন রাস্তায় স্পিড ব্রেকার এবং শুধু স্কুলের জন্য প্ল্যাকার্ড সম্বলিত বিশেষ ট্রাফিক পুলিশ নিয়োগ করা।

Advertisement

[বাস দুর্ঘটনায় ২ পড়ুয়ার মৃত্যুতে ক্ষোভের আগুনে জ্বলছে ঢাকা]

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বৃহস্পতিবার নিহত দুই শিক্ষার্থী দিয়া খানম মিম ও আবদুল করিমের পরিবারকে ২০ লাখ টাকা করে অনুদান দিয়েছেন। তাঁর কার্যালয়ে ডেকে নিয়ে তাদের হাতে সমমূল্যের সঞ্চয়পত্র দেন প্রধানমন্ত্রী। এদিকে নিরাপদ সড়কের দাবিতে রাজধানীতে চলমান বিক্ষোভ ছড়িয়ে পড়েছে দেশের বিভিন্ন জেলা ও থানায়। গত কয়েক দিনের বিক্ষোভের মধ্যে গাড়ি ভাঙচুরের ঘটনায় পরিবহন মালিকরাও বৃহস্পতিবার সকাল থেকে বাস চলাচল বন্ধ রেখেছে।ফলে চরম ভোগান্তিতে পড়েছে সাধারণ মানুষ। গত ২৯ জুলাই কুর্মিটোলায় শহিদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থীর মৃত্যুর পর থেকেই শিক্ষার্থীর এ বিক্ষোভ চলছে। উত্তরা, মহাখালি, মগবাজার, শাহবাগ, রামপুরা, ফার্মগেট, আসাদগেট, খিলগাঁও, মালিবাগ, শান্তিনগর, সায়েন্স ল্যাবরেটরি, যাত্রাবাড়ীসহ বিভিন্ন এলাকায় শিক্ষার্থীরা আগের দিনের মতোই মিছিল করছে এবং গাড়ি থামিয়ে চালকদের লাইসেন্স পরীক্ষা করছে। পুলিশের ভূমিকায় তাদের এই পরীক্ষা থেকে পুলিশের গাড়িও ছাড় পাচ্ছে না।

মগবাজারে শিক্ষার্থীদের বিক্ষোভের মধ্যে পড়ে আইনমন্ত্রী আনিসুল হকের গাড়ি। শিক্ষার্থীদের দাবির বিষয়গুলো তিনি মন্ত্রিসভায় তুলবেন বলে জানালে তাঁকে যেতে দেয় শিক্ষার্থীরা।

The post ঢাকায় বৃষ্টি মাথায় ড্রাইভিং লাইসেন্স পরীক্ষায় পড়ুয়ারা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার