shono
Advertisement

টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে ভারতীয় দলকে তাতালেন ধোনি, শুভমনই ভরসা হার্দিকের

তরুণ ক্রিকেটারদের পরামর্শ দিলেন মাহি।
Posted: 02:06 PM Jan 27, 2023Updated: 02:42 PM Jan 27, 2023

স্টাফ রিপোর্টার: ভারতের প্র‌্যাকটিসে হাজির কে? এমএস ধোনি আবার কে? ওয়াশিংটন সুন্দরকে পরমার্শ দিচ্ছেন কে? এমএস ধোনি আবার কে? বৃহস্পতিবার প্রজাতন্ত্র দিবসে ভারতীয় ড্রেসিংরুম দেখলে মনে হত, সেই পুরনো জমানায় যেন ভারতীয় ক্রিকেট ফিরে গিয়েছে! যখন টিমের অধিনায়কের নাম ছিল মহেন্দ্র সিং ধোনি! যাঁর কাছে যে কোনও সমস‌্যায় পড়লেই ছুটত টিমের সিনিয়র-জুনিয়র নির্বিশেষে। আর তিনি, ধোনি বরফশীতল মস্তিষ্ক নিয়ে বাতলে দিতেন একের পর এক সমাধান।

Advertisement

প্রজাতন্ত্র দিবসের রাঁচি সেই পুরনো দৃশ‌্যাবলীর ‘রিপিট টেলিকাস্ট’ দেখে ফেলল আবার। যখন ভারতীয় ড্রেসিংরুমে ঢুকে পড়লেন স্বয়ং মহেন্দ্র সিং ধোনি! আসলে ঝাড়খণ্ডের স্টেডিয়ামে দিন কয়েক হল প্র্যাকটিস শুরু করেছেন চেন্নাই সুপার কিংস অধিনায়ক। আর কয়েক দিন পরেই শুরু হয়ে যাবে আইপিএল। তারই প্রস্তুতি নিতে শুরু করেছেন দু’বারের বিশ্বজয়ী ভারত অধিনায়ক। এ দিন আবার ঝাড়খণ্ড স্টেডিয়ামে হার্দিক পাণ্ডিয়া নেতৃত্বাধীন ভারতীয় টিমের প্র্যাকটিসও ছিল। আজ, শুক্রবার থেকে নিউজিল‌্যান্ডের বিরুদ্ধে তিন ম‌্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে নেমে পড়ছে ভারত। বিরাট কোহলি, রোহিত শর্মা– কেউ এই সিরিজ খেলছেন না। এ দিন আবার কব্জির চোটের কারণে নিউজিল‌্যান্ড সিরিজ থেকে ছিটকে গেলেন তরুণ ওপেনার রুতুরাজ গায়কোয়াড়। তা, যাঁরা ছিলেন, তাঁরাই ট্রেনিং করছিলেন। এবং সেই সময় হঠাৎই ভারতীয় ড্রেসিংরুমে চলে আসেন ধোনি (MS Dhoni)।

[আরও পড়ুন: মেলবোর্নে ‘শেষের কবিতা’ লিখলেন সানিয়া, বিদায়বেলায় আবেগে কাঁদলেন টেনিস সুন্দরী]

হার্দিক পাণ্ডিয়া, ঈশান কিষাণদের সঙ্গে এরপর দিব‌্যি আড্ডা দিতে শুরু করেন এমএসডি। ডাব খেতে খেতে। ভারতীয় টিমের সাপোর্ট স্টাফদের অনেকে এসে ধোনির সঙ্গে দেখা করে যান। ওয়াশিংটন সুন্দর সোজা চলে যান প্রাক্তন ভারত অধিনায়কের কাছে। পরামর্শ চাইতে। এবং ক‌্যাপ্টেন কুলকে দেখা যায়, দীর্ঘক্ষণ সুন্দরকে কিছু বোঝাতে। খেলায় আসা যাক। নিউজিল‌্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের (India vs New Zealand)  আগে মূল চর্চার জায়গা হল ভারতীয় ওপেনিং। ঈশান কিষাণের সঙ্গে শুভমান গিল নাকি পৃথ্বী শ-কে যাবেন ওপেনিংয়ে, সেটাই আগ্রহের বিষয়। শুভমান ও পৃথ্বী, দু’জনেই দুর্ধর্ষ ফর্মে আছেন। কিন্তু ভারত অধিনায়ক হার্দিক পাণ্ডিয়া বলে দিলেন যে, পৃথ্বী যতই দারুণ খেলুন, শুভমান যা খেলছেন, তাতে আপাতত পৃথ্বীকে অপেক্ষা করতে হবে।

ঘরোয়া ক্রিকেট কাঁপিয়ে ভারতীয় সংসারে প্রত‌্যাবর্তন ঘটেছে পৃথ্বীর। ও দিকে, শুভমান আবার নিউজিল‌্যান্ডের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে একটা ডাবল সেঞ্চুরি, একটা সেঞ্চুরি সহ তিন ম‌্যাচে ৩৬০ রান করে এসেছেন। তাই এ দিন সাংবাদিক সম্মেলনে এসে হার্দিক বলে দেন, ‘‘শুভমান দারুণ খেলছে। ও-ই শুরু করবে সিরিজে। যে ভাবে ও ব‌্যাট করছে, এক কথায় অবিশ্বাস‌্য।’’ তাঁকে ধোনির সঙ্গে সাক্ষাৎ নিয়েও জিজ্ঞাসা করা হয়। বলা হয়, প্রাক্তন অধিনায়কের সঙ্গে তাঁর কী নিয়ে কথা হল? হার্দিক বলে দেন, ‘‘মাহি ভাই যে এখানে আছে, সেটা দারুণ ব‌্যাপার। ওর সঙ্গে গিয়ে আমরা দেখা করতে পারি। নইলে তো গত এক মাস ধরে হোটেলেই কাটছে জীবন।’’ এটা ঘটনা যে, হার্দিককে এ দিন ধোনির বাড়িতে গিয়ে তাঁর বাইকে চড়তেও দেখা গিয়েছে। টি-টোয়েন্টিতে ভারত অধিনায়ক হাসতে হাসতে বলছিলেন, ‘‘মাহি ভাইয়ের সঙ্গে যখনই দেখা হয়, ক্রিকেট নিয়ে আর কথা বলি না। জীবন নিয়ে বলি। যখন ওর সঙ্গে খেলতাম, অনেক কিছু শিখেছি আমি। মাহি ভাই যা যা জানত, সবই আমি প্রায় খুঁচিয়ে খুঁচিয়ে ওর থেকে জেনে নিয়েছি। তাই আমাকে বিশেষ কিছু বলার মাহি ভাইয়ের আর নেই।’’ সত‌্যি, পারেন বটে হার্দিক!

[আরও পড়ুন: কেএল রাহুলের পর চুপিচুপি বিয়ে সেরে নিলেন অক্ষর প্যাটেলও! দেখুন ভিডিও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement