shono
Advertisement

সাংসদ পদে ইস্তফা? আগামী সপ্তাহেই লোকসভার স্পিকারের সঙ্গে দেখা করবেন দিব্যেন্দু অধিকারী

সূত্রের খবর, দিব্যেন্দুর আবেদন ইমেল মারফৎ মঞ্জুর করেছেন স্পিকার।
Posted: 07:01 PM Feb 01, 2021Updated: 08:08 PM Feb 01, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দলবদলের আবহে জল্পনা আরও বাড়ল অধিকারী পরিবারের সদস্যকে নিয়ে। তমলুকের সাংসদ দিব্যেন্দু অধিকারীর (Dibyendu Adhikary) আবেদন মেনে তাঁর সঙ্গে দেখা করার জন্য সময় দিলেন লোকসভার স্পিকার (LS Speaker) ওম বিড়লা (Om Birla)। সূত্রের খবর, ১০ ফেব্রুয়ারি বিকেল ৩টে নাগাদ সাংসদের সঙ্গে দেখা করবেন স্পিকার, এই মর্মে তাঁর তরফে ইমেল পাঠানো হয়েছে বলে খবর। আর তাতেই জল্পনা আরও উসকে উঠেছে, এবার কি তাহলে সাংসদ পদে ইস্তফা দেবেন শুভেন্দুর ভাই? তাই কি লোকসভার অধ্যক্ষের সঙ্গে সাক্ষাৎ করতে চান?

Advertisement

আগামী ৭ ফেব্রুয়ারি হলদিয়ায় ভারত পেট্রোলিয়ামের নতুন প্রকল্প উদ্বোধন করতে রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। সেই অনুষ্ঠানে প্রোটোকল মেনে আমন্ত্রিত স্থানীয় সাংসদ দিব্যেন্দু অধিকারী। আমন্ত্রিত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং স্থানীয় বিজেপি বিধায়কও। তবে দিব্যেন্দুর আমন্ত্রণের খবর সামনে আসতে ভিন্ন জল্পনা তৈরি হয় রাজনৈতিক মহলে। যদিও দিব্যেন্দু জানিয়েছেন, এটা সরকারি অনুষ্ঠানের আমন্ত্রণপত্র। কেন্দ্রের ডাকে সাড়া দিয়ে তিনি সেখানে হাজির থাকবেন। এরপরই তিনি অভিযোগ করেন, এই আমন্ত্রণপত্র পাওয়ার পর থেকে নাকি তাঁকে হুমকি দেওয়া হয়েছে। বলা হয়েছে, হলদিয়ায় ঢুকলে বিপদ হবে তাঁর। কে বা কারা এই হুমকি দিচ্ছে, সে বিষয়ে স্পষ্ট করে প্রকাশ্যে কোনও মন্তব্য করেননি দিব্যেন্দুবাবু। আর তারপরই তিনি লোকসভার স্পিকারের সঙ্গে দেখা করার জন্য আবেদন করেন।

[আরও পড়ুন: ‘সেস সব শেষ করে দেবে’, বাজেটে বাড়তি কৃষি সেস বসানো নিয়ে শ্লেষ মুখ্যমন্ত্রীর]

প্রসঙ্গত, গত বছরের শেষদিকে কাঁথির অধিকারী পরিবারের মেজো পুত্র শুভেন্দু বিজেপিতে যোগদানের পরও পরিবারের বাকি দুই সাংসদ-সদস্য শিশির ও দিব্যেন্দু অধিকারী তৃণমূলের প্রতিই আস্থা রেখেছিলেন। তবে পরবর্তীতে সেই সমীকরণ বদলাতে থাকে। অধিকারী পরিবারের আরেক সদস্য সৌমেন্দুকে কাঁথি পুরসভার প্রশাসক পদ থেকে অপসারণ করা হয়। জেলা সভাপতির পদ থেকে অব্যাহতি দেওয়া হয় অশীতিপর শিশির অধিকারীকেও। তা নিয়ে রাজ্য প্রশাসনের উপর বেশ ক্ষুব্ধ হন দিব্যেন্দু, শিশির অধিকারী। ইতিমধ্যে শুভেন্দুও নানা জনসভায় এই বার্তা দিতে থাকেন, তাঁর ঘরেও পদ্ম ফুটবে। ইঙ্গিতবাহী সেই কথার সূত্র ধরেই দিব্যেন্দুর দলবদল নিয়ে গুঞ্জন শুরু হয়। এবার সেই গুঞ্জন আরও জোরদার হয়। এবার স্পিকারের সঙ্গে দেখা করে তিনি কী জানান, সেদিকেই তাকিয়ে রাজনৈতিক মহল।

[আরও পড়ুন: বিজেপিতে যোগদানের ‘পুরস্কার’! জেড ক্যাটাগরির নিরাপত্তা পাচ্ছেন রাজীব]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার