shono
Advertisement

‘যা হয়েছে ঠিক হয়েছে’, বিধানসভায় বিজেপির বিক্ষোভের সমর্থনে দিলীপ, পালটা আক্রমণ কুণালের

'উনি কিছুই জানেন না', দিলীপকে কটাক্ষ কুণালের।
Posted: 09:04 AM Mar 08, 2022Updated: 09:04 AM Mar 08, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজেপির বিক্ষোভে সোমবার উত্তাল হয়ে উঠেছিল বিধানসভা। নিয়মরক্ষায় ভাষণের প্রথম ও শেষ লাইনটি পড়েই ফিরে যেতে হয় রাজ্যপাল জগদীপ ধনকড়কে। সেই বিক্ষোভ-হট্টগোলের সমর্থনে এবার সুর চড়ালেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি তথা সাংসদ দিলীপ ঘোষ। তাঁর কথায়, “বিধানসভায় যা হয়েছে একেবারে ঠিক হয়েছে।”

Advertisement

কলকাতায় থাকলে নিয়মিত ইকোপার্কে প্রাতঃভ্রমণে যান সাংসদ দিলীপ ঘোষ (Dilip Ghosh)। মঙ্গলবারও তার অন্যথা হয়নি। এদিন সকালে ইকোপার্ক থেকে বিধানসভায় বিজেপির বিক্ষোভ নিয়ে মুখ খোলেন তিনি। দিলীপ ঘোষ এদিন বলেন, “বিধানসভায় যা হয়েছে ঠিক হয়েছে। যারা সংসদে রুল বুক ছেঁড়েন, এখন তাঁরা গণতন্ত্র শেখাতে এসেছেন। বাংলায় বিরোধিদের কোথাও কথা বলার অধিকার নেই। সেই কারণেই বিধানসভায় বলা হয়েছে।” দিলীপ ঘোষের মন্তব্যের পালটা দিয়েছেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ।

[আরও পড়ুন: বৈঠকেও কাটল না জট, বন্ধই থাকছে দেউচা-পাচামি এলাকার পাথর শিল্পাঞ্চল]

কুণাল ঘোষ এদিন বলেন, “দিলীপবাবুর রাজনৈতিক অভিজ্ঞতা এত কম যে উনি অনেক কিছুই জানেন না। যখন কেন্দ্রে ইউপিএ সরকার ক্ষমতায় ছিল, বিজেপি ছিল বিরোধী আসনে। তখন ওয়েলে নেমে বিশৃঙ্খলা প্রচুর হয়েছে। সেই সময় দিলীপবাবু হাফ প্যান্ট পরে আরএসএস করতেন, তাই উনি সেসব জানেন না” এরপর তিনি আরও বলেন, “আগেও বিধানসভায়, সংসদে বিক্ষোভ হয়েছে। তবে তার একটা সীমা ছিল। যখন রাজ্যপাল ভাষণ পড়তেন তখন বিক্ষোভ হলেও তা কিছুক্ষণের মধ্যেই মিটে যেত। গতকাল যা হয়েছে, তা নজিরবিহীন।” এরপরই শুভেন্দু অধিকারী, সুকান্ত মজুমদারদের কটাক্ষ করেন কুণাল। বলেন, “ওনারা নিজের ওয়ার্ডে হেরেছে, এখন নজর ঘুরিয়ে দিতে এসব করছে। রাজ্যপাল বিজেপির সঙ্গে হাত মিলিয়ে কাজ করছে।”

উল্লেখ্য, সোমবার বিধানসভায় বাজেট অধিবেশন শুরু হয়। প্রথা অনুযায়ী, রাজ্যপাল জগদীপ ধনকড়ের (Jagdeep Dhankhar) উদ্বোধনী ভাষণ দেওয়ার কথা ছিল। তার আগেই বিধানসভার ওয়েলে নেমে বিক্ষোভ দেখাতে শুরু করেন বিজেপি বিধায়করা। স্পিকারের আসনে বসে বেশ কিছুক্ষণ পরিস্থিতি পর্যবেক্ষণ করেন ধনকড়। এদিকে বিক্ষোভের মাত্রা ক্রমশ বাড়তে থাকে। পুরসভা নির্বাচনে অশান্তির অভিযোগ তুলে ক্রমশ সুর চড়াতে থাকে বিজেপি। নেতৃত্বে ছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এই বিক্ষোভের জেরে বিধানসভা ছেড়ে বেরিয়ে যাওয়ার চেষ্টা করেন জগদীপ ধনকড়। পরবর্তীতে নিয়মরক্ষায় ভাষণের প্রথম ও শেষ লাইনটি পড়ে বেরিয়ে যান তিনি। 

[আরও পড়ুন: মাধ্যমিক পরীক্ষার্থীদের দলের প্রতীক চিহ্ন দেওয়া মাস্ক বিলি, বিতর্কে বিজেপি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement