shono
Advertisement

ফের রাষ্ট্রপতির সঙ্গে বিদেশ সফরে দিলীপ ঘোষ, গেলেন নেদারল্যান্ডস

সফরের খবর সোশ্যাল মিডিয়ায় নিজেই জানালেন দিলীপ ঘোষ।
Posted: 04:34 PM Apr 01, 2022Updated: 05:04 PM Apr 01, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  রাষ্ট্রপতির সঙ্গে বিদেশ সফরে রাজ্য বিজেপির প্রাক্তন সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। শুক্রবার সকালে দিল্লি থেকে যাত্রা শুরু করেছেন তিনি। নিজেই টুইটারে জানিয়েছেন তাঁর যাত্রার বিষয়টি। পোস্ট করেছেন বেশ কিছু ছবিও। 

Advertisement

মার্চের শুরুতেই আফ্রিকা গিয়েছিলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ (Ramnath Kovind)। সেই সময়ে তাঁর সফরসঙ্গী হওয়ার কথা ছিল দিলীপ ঘোষের। কিন্তু শেষ মুহূর্তে যেতে পারেননি বিজেপি সাংসদ। তবে কারণ কিছু জানা যায়নি। ঠিক একমাসের মাথায় এবার রাষ্ট্রপতির সঙ্গে নেদারল্যান্ডস (Netherlands) ও তুর্কমেনিস্তান (Turkmenistan) যাচ্ছেন দিলীপ। শুক্রবার সকালে নিজেই জানিয়েছেন বিষয়টি। এর আগে ২০১৯ সালে কোবিন্দের সঙ্গেই বিদেশ সফরে গিয়েছিলেন দিলীপ ঘোষ। সেই সময় আফ্রিকার বেনিন, গাম্বিয়া ও গিনিতে একাধিক কর্মসূচিতে যোগ দিয়েছিলেন তিনি। তবে এবার তার কী কী কর্মসূচি তা এখনও স্পষ্ট নয়।  

[আরও পড়ুন: জয়শংকরের সঙ্গে বৈঠক রুশ বিদেশমন্ত্রীর, রাশিয়ার জন্য অর্থ বাজার খুলল ভারত]

উল্লেখ্য, ২০১৫ সালে রাজ্য বিজেপির সভাপতির দায়িত্ব পান দিলীপ ঘোষ। তারপর বাংলার মাটিতে বিজেপির অবস্থান শক্তপোক্ত করতে কোমর বেঁধে নেমেছিলেন দিলীপ। বারবার বিতর্কে জড়ালেও নিজের অবস্থানে অনড় থাকতেই দেখা গিয়েছে তাঁকে। ২০১৬ সালে বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। প্রথমবারের জন্য বিধায়ক নির্বাচিত হন তিনি। এরপর ২০১৯ সালে মেদিনীপুর লোকসভা কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করেন তিনি। জয়ীও হন।

তবে ২০২১ সালে রাজ্য বিজেপির সভাপতি পদ থেকে সরানো হয় দিলীপকে। তাঁর জায়গায় দায়িত্ব পান সুকান্ত মজুমদার। সেই থেকেই রাজ্য বিজেপির অন্দরে নানা টানাপোড়েন চলছে। এসবের মাঝেই এবার বিদেশ সফরে দিলীপ। 

[আরও পড়ুন: ফাঁস প্রধানমন্ত্রী মোদিকে হত্যার ছক, তদন্তে NIA]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement