shono
Advertisement

জমা পড়ল না কারও মনোনয়ন, বিনা প্রতিদ্বন্দ্বিতায় ফের সভাপতি হতে চলেছেন দিলীপ

বঙ্গ বিজেপিতে একমেবাদ্বিতীয়ম তিনিই। The post জমা পড়ল না কারও মনোনয়ন, বিনা প্রতিদ্বন্দ্বিতায় ফের সভাপতি হতে চলেছেন দিলীপ appeared first on Sangbad Pratidin.
Posted: 04:07 PM Jan 15, 2020Updated: 04:07 PM Jan 15, 2020

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: তিনি সবসময় বলেন, ‘আমি দিলীপ ঘোষ, আমি বিজেপির রাজ্য সভাপতি বলছি’। নিজের বক্তব্যের মধ্য দিয়েই ক্ষমতা জাহির করেন দিলীপ ঘোষ। হাজারো বিতর্ককে সঙ্গী করে তিনি চলেন। দলের মধ্যেই তাঁকে নিয়ে বিরুদ্ধ স্বর বারবার উচ্চারিত হয়েছে। সম্প্রতি গুলি করে মারার নিদান নিয়ে দিলীপ-বাবুল সংঘাত হয়। তারপরেও তিনিই হাইকমান্ডের আস্থাভাজন। বঙ্গ বিজেপিতে একমেবাদ্বিতীয়ম। তারই প্রমাণ মিলল ফের একবার। নয়া সভাপতি নির্বাচনও দিলীপময় হতে চলেছে এবার। কারণ, সাংগঠনিক নির্বাচনের আগে এখনও পর্যন্ত সভাপতি পদে তিনিই একমাত্র মনোনয়ন দিয়েছেন। আর তাতেই বুঝিয়ে দিলেন, দলে তাঁর প্রতিদ্বন্দ্বী কেউই নেই।

Advertisement

দলীয় সূত্রে খবর, কাল ঘোষণা হতে চলেছে বঙ্গ বিজেপির সভাপতির নাম। এখনও পর্যন্ত সভাপতি পদে মনোনয়ন জমা দিয়েছেন দিলীপ ঘোষই। কেন্দ্রীয় মন্ত্রী তথা রাজ্য নেতৃত্বের নির্বাচনী পর্যবেক্ষক কিরেন রিজিজু দিলীপ ঘোষের মনোনয়ন জমা নিলেন বিজেপির রাজ্য দপ্তরে। মনোনয়নে স্বাক্ষর করেছেন দিলীপ। শেষ পর্যন্ত কোনও মনোনয়ন আর জমা না পড়লে তিনিই ফের সভাপতি হচ্ছেন রাজ্য বিজেপির। সেক্ষেত্রে আগামিকাল, বৃহস্পতিবার রাজ্য কমিটির সভায় ঘোষণা হবে দিলীপ ঘোষের নাম। এই বিষয়ে বুধবার তিনি বলেন, ‘আমি আগেও সভাপতি হতে চাইনি। জিজ্ঞেস না করেই করে দিয়েছিল। এবারও সভাপতি পদে নমিনেশন ফাইল করলাম। কাল জানা যাবে।’

[আরও পড়ুন: CAA’র সমর্থনে প্রচারে গিয়ে নিজের কেন্দ্রেই বিক্ষোভের মুখে বিজেপি সাংসদ, কাঠগড়ায় তৃণমূল]

রাজ্য সভাপতি নির্বাচনের মুখে দিলীপ ঘোষের গুলি করে মারার মন্তব্য নিয়ে দলের মধ্যেও আলোড়ন ওঠে। কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় দিলীপ ঘোষের মন্তব্যের সমালোচনা করেন। দিলীপের এই বিতর্কিত মন্তব্য তার সভাপতি হওয়ার পথে কোনও অন্তরায় সৃষ্টি করবে কি না তা নিয়ে জল্পনা তৈরি হয় দলের অন্দরে। তবে শেষমেশ যা খবর, রাজ্য বিজেপির কোর কমিটির অধিকাংশ সদস্য দিলীপ ঘোষ পরবর্তী রাজ্য সভাপতি হোন, এটাই চান। আরএসএস-এরও পছন্দ দিলীপ ঘোষ। তাই আগামিকাল দিলীপ ঘোষের নামই ঘোষণা হতে চলেছে বলে খবর।

The post জমা পড়ল না কারও মনোনয়ন, বিনা প্রতিদ্বন্দ্বিতায় ফের সভাপতি হতে চলেছেন দিলীপ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement