shono
Advertisement

জল্পনার মাঝে শুভেন্দুকে স্বাগত বিজেপি নেতৃত্বের, জিতেন্দ্রকে ‘নাপসন্দ’বাবুল-অগ্নিমিত্রার

তৃণমূল শিবির ফাঁকা করার জন্য দলত্যাগীদের ধন্যবাদ জানিয়েছেন দিলীপ ঘোষ।
Posted: 07:45 PM Dec 17, 2020Updated: 07:55 PM Dec 17, 2020

সংবাদ প্রতিদিন ব্যুরো: শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) ও জিতেন্দ্র তিওয়ারির ইস্তফা নিয়ে উত্তাল রাজ্য-রাজনীতি। দাপুটে দুই নেতার পরবর্তী পদক্ষেপের অপেক্ষায় প্রত্যেকেই। বিজেপি যোগের সম্ভাবনা নিয়ে জল্পনা জারি সব মহলে। এই পরিস্থিতিতে ফের শুভেন্দু অধিকারীকে বিজেপিতে স্বাগত জানালেন নেতারা। যদিও জিতেন্দ্র তিওয়ারি ‘নাপসন্দ’ গেরুয়া শিবিরের অনেকেরই।

Advertisement

শুভেন্দু-জিতেন্দ্রর ইস্তফা সম্পর্কে প্রশ্ন করা হলে এদিন রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh) বলেন, “ঘুঘুর বাসা সবাই ছাড়তে চাইছে।” সৌগত রায়ের নাম করে মেদিনীপুরের সাংসদ বলেন, “সৌগতবাবু ঠিকই বলেছিলেন, ডুবন্ত জাহাজে কেউ-ই থাকতে চায় না। তাই তৃণমূল নামক ডুবন্ত জাহাজ ছেড়ে একে একে সবাই বেড়িয়ে আসছে।” দলত্যাগী তৃণমূল নেতাদের ধন্যবাদজ্ঞাপনও করেন তিনি। বলেন, “আমি অনেক আগেই বলেছিলাম যে ডিসেম্বরের পর আর তৃণমূলের কোনও অস্বিত্ব থাকবে না। কার্যত সেটাই হচ্ছে। আমি যে ভুল বলিনি, এবার প্রমাণ হয়ে যাবে।” পাশাপাশি, তৃণমূল ত্যাগী নেতাদের স্বাগতও জানিয়েছেন তিনি। শুভেন্দুর দলবদলের গুঞ্জন উসকে বলেছেন, “আমিও শুনছি চারপাশে উনি আসবেন, কিন্তু জানি না।”

[আরও পড়ুন: প্রচুর টাকা নিয়ে খোলা স্টেশনে রাত কাটাতে বাধ্য টিটিইরা, নিরাপত্তাহীনতার অভিযোগ]

শুভেন্দুকে নিয়ে ইতিবাচক ইঙ্গিত দিয়েছেন বাবুল সুপ্রিয় ও অগ্নিমিত্রা পলও। কিন্তু জিতেন্দ্র তিওয়ারির বিজেপিতে যোগদান করলে তাতে খুব একটা খুশি হবেন না বলেই ভিডিও বার্তায় জানান বাবুল। তাঁর কথায়, “আমার দলের কর্মীদের উপর এতদিন যে আঘাত হয়েছে, মারধর হয়েছে, মিথ্যা মামলা হয়েছে তা দলনেত্রীর কথাতেই। কিন্তু নেপথ্যে আসানসোল তৃণমূল কংগ্রেসের নেতারাও ছিলেন। তাই ব্যক্তিগতভাবে জিতেন্দ্র তিওয়ারিকে আমার পছন্দ নয়। কিন্তু তাঁকে বিজেপিতে দেওয়ার বিষয়ে কেন্দ্রীয় নেতৃত্ব যদি কোনও
সিদ্ধান্ত নিয়ে থাকে, তবে আমার কিছু করার নেই। আমার মন থেকে সায় নেই।”

একই সুর অগ্নিমিত্রা পলের গলায়ও। তিনি বলেন, “শুভেন্দু অধিকারীকে বিজেপিতে স্বাগত, কিন্তু জিতেন্দ্র তিওয়ারিকে আসানসোলের মানুষ পছন্দ করেন না।” উল্লেখ্য, তৃণমূলের প্রাক্তন শীর্ষ ছাত্রনেতা সুজিত সাম বিজেপিতে যোগ দিচ্ছেন। আগামী সোমবার রাজ্য বিজেপির সদর দপ্তরে বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি মুকুল রায় এই দাপুটে ছাত্রনেতার হাতে তুলে দেবেন দলীয় পতাকা।

দেখুন ভিডিও:

[আরও পড়ুন: করোনার বিরুদ্ধে কঠিন লড়াইয়ে জয়ী স্ত্রী, আনন্দে নার্সিংহোমেই দ্বিতীয়বার বিয়ে সারলেন ব্যক্তি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার