shono
Advertisement

দিলীপের কদর্য মন্তব্যকে গুরুত্বই দিলেন না নোবেলজয়ী অমর্ত্য সেন

দিলীপ ঘোষের এমন মন্তব্যের জন্য সবমহলে নিন্দার ঝড় বইছে। The post দিলীপের কদর্য মন্তব্যকে গুরুত্বই দিলেন না নোবেলজয়ী অমর্ত্য সেন appeared first on Sangbad Pratidin.
Posted: 02:23 PM Feb 12, 2017Updated: 08:53 AM Feb 12, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের কুরুচিকর মন্তব্যকে গুরুত্বই দিলেন না নোবেলজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেন। দিলীপের অশালীন ভাষায় আক্রমণের জবাবে অমর্ত্যবাবু বলেন, ‘উনি যা ঠিক মনে করেছেন, তাই বলেছেন। ওর বলার নিশ্চয়ই অধিকার আছে। তাঁর মন্তব্য নিয়ে আমার আপত্তির কোনও কারণ নেই।’

Advertisement

(রেল অবরোধে বিপর্যস্ত শিয়ালদহ মেন শাখার ট্রেন চলাচল)

প্রসঙ্গত, শনিবার মহাজাতি সদনে একটি দলীয় অনুষ্ঠানে দিলীপ ঘোষ কুরুচিকর ভাষায় আক্রমণ করেন নোবেলজয়ী এই অর্থনীতিবিদকে। অধ্যাপক সেনের দেশপ্রেম নিয়েও প্রশ্ন তোলেন খড়গপুরের বিধায়ক। তিনি বলেন, ‘আমাদের একজন নোবেল পেয়েছেন, বাঙালি। কী করেছেন, বাংলার কেউ বোঝে না। উনি নিজেও বোঝেন কি না, সন্দেহ আছে। কী দিয়েছেন দেশকে? কী করেছেন তিনি?’ একইসঙ্গে দিলীপ ঘোষ নালন্দা বিশ্ববিদ্যালয়ের আচার্য পদ থেকে অমর্ত্য সেনের সরে যাওয়ার প্রসঙ্গও টেনে এনে আক্রমণ করেছেন। তিনি বলেন, ‘নালন্দা বিশ্ববিদ্যালয় থেকে তাঁকে সরানো হয়েছে। তাতে খুব কষ্ট হচ্ছে ওনার।’

(কী! বাড়িতে শৌচাগার নেই? তাহলে আপনার বিয়েও বন্ধ)

উল্লেখ্য, ২০১৫ সালে নালন্দা বিশ্ববিদ্যালয়ের আচার্য পদ থেকে ইস্তফা দেন অমর্ত্য সেন। এরপর তাঁকে বিশ্ববিদ্যালয়ের পরিচালন সমিতি থেকেও সরিয়ে দেওয়া হয়। সম্প্রতি নোট বাতিল ইস্যুতে কেন্দ্রর সিদ্ধান্তর সমালোচনা করেছিলেন অমর্ত্যবাবু। নরেন্দ্র মোদির সিদ্ধান্তের নিন্দা করেছিলেন তিনি। তাঁরই পরিপ্রেক্ষিতে বর্ষিয়াণ অধ্যাপককে কদর্য ভাষায় দিলীপ ঘোষ আক্রমণ করেছেন বলে মনে করছে রাজনৈতিক মহল।

(কাশ্মীরে গুলির লড়াই, নিকেশ চার জঙ্গি)

দিলীপবাবু এদিন আরও বলেন, ‘যাঁদের কোনও মেরুদণ্ড নেই, চরিত্র নেই। এরকম লোকের জন্য আজ বাঙালি গর্ব করে। এঁদের কেনা যায়, বিক্রি করা যায়। চমকানো যায়, পায়ে পড়ে যায়।’ দিলীপ ঘোষের এমন মন্তব্যের জন্য সবমহলে নিন্দার ঝড় বইছে।

The post দিলীপের কদর্য মন্তব্যকে গুরুত্বই দিলেন না নোবেলজয়ী অমর্ত্য সেন appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement